বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Bangur Fire: ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটল বাঙুর এলাকায়, ঘটনাস্থলে দমকলের ১০টি ইঞ্জিন

Bangur Fire: ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটল বাঙুর এলাকায়, ঘটনাস্থলে দমকলের ১০টি ইঞ্জিন

বাঙুরে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটল।

এই ঘটনায় ব্যাপক আলোড়ন পড়ে গিয়েছে। পরিস্থিতি বেগতিক দেখে স্থানীয় বাসিন্দারা দমকলে খবর দেন। দ্রুত ঘটনাস্থলে দমকলের ১০টি ইঞ্জিন এসে পৌঁছেছে। রবিবার প্রথমে বহুতলের সামনের ল্যাম্পপোস্টে লাগানো ব্যানারে আগুন লাগে। সেখান থেকেই সামনের বহুতলে আগুন ছড়িয়ে পড়ে। রুদ্ধশ্বাস গতিতে আগুন নিয়ন্ত্রণে আনার কাজ চলছে।

সন্ধ্যা নামতেই বাঙুরে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটল। পেট্রোল পাম্পের পাশে বহুতলে আগুন লাগায় তা ছড়িয়ে পড়েছে। এই ঘটনায় ব্যাপক আলোড়ন পড়ে গিয়েছে। পরিস্থিতি বেগতিক দেখে স্থানীয় বাসিন্দারা দমকলে খবর দেন। দ্রুত ঘটনাস্থলে দমকলের ১০টি ইঞ্জিন এসে পৌঁছেছে। আজ, রবিবার প্রথমে বহুতলের সামনের ল্যাম্পপোস্টে লাগানো ব্যানারে আগুন লাগে। সেখান থেকেই সামনের বহুতলে আগুন ছড়িয়ে পড়ে। রুদ্ধশ্বাস গতিতে আগুন নিয়ন্ত্রণে আনার কাজ চলছে।

এই ঘটনায় ঘটনাস্থলে পৌঁছেছেন দমকলমন্ত্রী সুজিত বসুও। তিনি গোটা বিষয়টি সরেজমিনে খতিয়ে দেখছেন। কথা বলছেন এলাকাবাসীর সঙ্গে। তাছাড়া দমকলকেও নির্দেশ দিচ্ছেন কেমন করে আগুন নেভাতে হবে। আসলে এই এলাকায় আগুন লাগলে তা নেভাতে বেশ বেগ পেতে হয়। কারণ এই এলাকা বেশ ঘিঞ্জি। এখানে হঠাৎ আগুন লেগে যাওয়ায় আলোড়ন ছড়িয়ে পড়েছে। বাঙ্গুর–যশোর রোডের উপর অবস্থিত একটি বহুতলের নীচে থাকা এক দোকানে আগুন লাগে। প্রথমে দোকানের ব্যানারে আগুন লাগে। কয়েক মিনিটের মধ্যেই সেই আগুন দোকানের উপরের ফ্ল্যাটে ছড়িয়ে পড়ে। তারপর গতি পায় আগুন।

এদিকে দমকল সূত্রে খবর, একটি ল্যাম্পপোস্ট প্রথমে আগুন লাগে। সেখান থেকে আগুন ছড়িয়ে পড়ে বহুতলে। তখন স্থানীয় কিছু মানুষ দেখতে পেয়ে আগুন নেভানোর চেষ্টা করেন। কিন্তু তা ভয়াবহ আকার নেয়। প্রাথমিকভাবে মনে হচ্ছে, শর্ট সার্কিট থেকে এই আগুন লাগার ঘটনা ঘটেছে। তাই অকুস্থলের পাশে পেট্রল পাম্প থাকায় আতঙ্কিত হয়ে পড়েছেন এলাকাবাসী। দ্রুত আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসার চেষ্টা করছে দমকল। তবে আগুনের মাত্রা বেশি হওয়ায় সময়ও বেশি লাগছে। ঝুঁকি এড়াতে সংশ্লিষ্ট বহুতলের বাসিন্দাদের বের করে আনা হয়েছে।

আর কী জানা যাচ্ছে?‌ এই বহুতলটির নীচে একটি গোডাউন থাকায় আগুন দ্রুত গতিতে ছড়িয়ে পড়ে। কারণ এই গোডাউনে প্রচুর পরিমাণে দাহ্য বস্তু ছিল। তার জেরেই আগুনের লেলিহান শিখা ছড়িয়ে পড়েছে। এই আবাসনের অন্তত দু’টি ফ্ল্যাটে আগুন ছড়িয়ে পড়েছে বলে সূত্রের খবর। কালো ধোঁয়ায় ঢেকে গিয়েছে গোটা এলাকা। আতঙ্কে চিৎকার করতে শুরু করেছেন আবাসনের বাসিন্দারা। ঘটনাস্থলে পৌঁছয় দমকলের ৬টি ইঞ্জিন। যুদ্ধকালীন তৎপরতায় শুরু হয় আগুন নেভানোর কাজ। অগ্নিকাণ্ডের খবর পেয়ে পৌঁছে যান দমকল মন্ত্রী সুজিত বসু। সরেজমিনে খতিয়ে দেখেন পরিস্থিতি। ঝড়বৃষ্টি হওয়ায় একটি দোকানের ব্যানার খুলে উড়ছিল। হঠাৎ সেখানে আগুন লেগে যায়। ল্যাম্পপোস্ট থেকে সেই আগুন দ্রুত ছড়িয়ে পড়ে দোকানের উপরের আবাসনে বলে খবর। এখন ১০টি ইঞ্জিন আগুন নেভানোর কাজ করছে।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

বিয়েবাড়িতে চলল গুলি, উত্তরপ্রদেশে খুন দাউদ ইব্রাহিমের 'মেয়ে ভাগানো' আত্মীয় ধর্ষণের দায়ে ৪.৫ বছরের জেল বার্সার প্রাক্তন তারকার, জরিমানা দিতে ১৫০,০০০ ইউরো মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৩ ফেব্রুয়ারির রাশিফল কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৩ ফেব্রুয়ারির রাশিফল ডান্স দিওয়ানের মঞ্চে ‘মৃত্যু’! মনে আঘাত পেয়ে কেঁদে ভাসালেন মাধুরী মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৩ ফেব্রুয়ারির রাশিফল ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৩ ফেব্রুয়ারির রাশিফল বৃশ্চিক রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৩ ফেব্রুয়ারির রাশিফল দেশের সবচেয়ে ‘অপরিষ্কার শহর' হাওড়া-সহ বাংলার ১১পুরসভা পাচ্ছে কেন্দ্রের পুরস্কার তুলা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৩ ফেব্রুয়ারির রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.