বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > বাংলার ৭৪৩ জন এলডিএ কর্মীর পদোন্নতি হতে চলেছে, আরও নিয়োগ সরকারি দফতরে

বাংলার ৭৪৩ জন এলডিএ কর্মীর পদোন্নতি হতে চলেছে, আরও নিয়োগ সরকারি দফতরে

পাবলিক সার্ভিস কমিশন

নিয়োগ শিক্ষা, স্বাস্থ্য, দমকল, পুলিশ, পঞ্চায়েত–সহ নানা দফতরে কর্মী নিয়োগ করার কথা জানিয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী। একাধিক সদর্থক পদক্ষেপ নেওয়া হয়েছে সরকারের পক্ষ থেকে। ইতিমধ্যেই রাজ্য পুলিশের এসআই পদে নিয়োগ করা হতে চলেছে। এই মর্মে বিজ্ঞপ্তিও জারি করা হয়েছে। সাব ইনস্পেক্টর হিসেবে ৫২৯টি পদ তৈরি হয়েছে।

কয়েকদিন আগেই রাজ্য বাজেটে সরকারি কর্মীদের ৪ শতাংশ ডিএ বা মহার্ঘভাতা দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রতিনিয়ত একটু একটু করে মহার্ঘভাতা দিয়েই চলেছেন মুখ্যমন্ত্রী। এবার রাজ্যের লোয়ার ডিভিশন অ্যাসিসটেন্টদের জন্য বড় সুখবর নিয়ে এল নবান্ন। ২০১৯ সালের ব্যাচের লোয়ার ডিভিশন অ্যাসিসটেন্টদের (‌এলডিএ)‌ পদোন্নতির জন্য জারি করা হল বিজ্ঞপ্তি। ফলে খুশির হাওয়া কর্মী মহলে। কারণ ৭৪৩ জনের নাম রয়েছে তালিকায়। তাঁদের আপার ডিভিশন অ্যাসিসটেন্ট করা হচ্ছে। সরাসরি এই পদোন্নতিতে বাড়বে বেতনও।

এদিকে রাজ্যের প্রত্যেকটি ক্ষেত্রে কর্মীদের বেতন বৃদ্ধি করার কথা ঘোষণা করেছেন মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্য বাজেটে। তার উপর এবার ২০২৩ সালে চাকরিপ্রার্থীদের জন্য সুখবর নিয়ে এল নবান্ন। রাজ্য সরকারের অফিসগুলিতে লোয়ার ডিভিশন অ্যাসিস্ট্যান্ট বা এলডিএ নিয়োগ করা হবে বলে খবর। মোট পাঁচ হাজার পদে নিয়োগ করা হবে। ২০১৯ সালের ফেব্রুয়ারি মাসে এই পদে নিয়োগ করার সিদ্ধান্ত নিয়েছিল পাবলিক সার্ভিস কমিশন (‌পিএসসি)‌।

অন্যদিকে সম্প্রতি আরামবাগের সভা থেকে রাজ্য সরকারি দফতরে পাঁচ লাখ কর্মী নিয়োগের কথা বলা হয়েছে। রাজ্যের প্রশাসনিক কর্মীবর্গ দফতরের এক অফিসার জানান, লোয়ার ডিভিশন অ্যাসিসটেন্ট পদে নিযুক্তরা ২২ হাজার টাকার বেশি বেতন হিসেবে পেতে পারেন। তাঁদের পদোন্নতি হওয়ার পর এই বেতন আরও বাড়তে পারে। তাই পদোন্নতির ফলে হাসি ফুটেছে সরকারি কর্মীদের মুখে। সম্প্রতি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বার্তা দিয়েছেন, রাজ্যের সরকারি দফতরগুলিতে সমস্ত শূন্যপদ পূরণ করা হবে। দমকল থেকে পুলিশ সর্বত্র নিয়োগ হবে।

আরও পড়ুন:‌ ‘‌জমিদারি হটাও, বাংলা বাঁচাও’‌, লোকসভা নির্বাচনের স্লোগান বেঁধে দিলেন অভিষেক

এছাড়া নিয়োগ শিক্ষা, স্বাস্থ্য, দমকল, পুলিশ, পঞ্চায়েত–সহ নানা দফতরে কর্মী নিয়োগ করার কথা জানিয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী। এমনকী একাধিক সদর্থক পদক্ষেপ নেওয়া হয়েছে সরকারের পক্ষ থেকে। ইতিমধ্যেই রাজ্য পুলিশের এসআই পদে নিয়োগ করা হতে চলেছে। এই মর্মে বিজ্ঞপ্তিও জারি করা হয়েছে। আর সাব ইনস্পেক্টর হিসেবে ৫২৯টি পদ তৈরি হয়েছে। তার মধ্যে ৩৫৩টি এসআই পদ তৈরি করা হয় রাজ্যের ১২৭টি থানা এলাকাতে। ১২৫টি পদ তৈরি করা হয় ৩৫টি সাইবার থানার অধীনে। রাজ্য সরকারি কর্মীদের জন্য আরও ৪ শতাংশ ডিএ বৃদ্ধির কথা ঘোষণা করেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

বাংলার মুখ খবর

Latest News

চিত্রার গান শ্রেয়ার গলায়, সঙ্গে রহমান! মিস করে থাকলে অবশ্যই দেখুন রাজ্যপালের মানহানি মামলায় ডিভিশন বেঞ্চে মুখ্যমন্ত্রী, এক্স হ্যান্ডেলে ফোঁস বোসের বেড়েই চলেছে আলকারাজের গ্র্যান্ডস্লাম সংখ্যা! বাড়ছে শরীরে ট্যাটুর সংখ্যাও! 'দর্শকরাই খালি উপভোগ করে, আদতে...' ঘনিষ্ট দৃশ্যের শ্যুটিং নিয়ে কী বললেন গুলশান? ছোটবেলায় বাপ-মা হারা পল্লবী, 'তারকাটা' পর্ণার পড়াশোনার দৌড় শুনলে চমকে যাবেন! কালও বাতিল ইন্ডিগোর বিমান, রইল লিস্ট, ১.৩৫ লাখ কোটি লোকসানের মুখে CrowdStrike? নদিয়ায় বিরোধী দলনেতাকে ঘিরে ‘‌চোর’‌ স্লোগান, মেজাজ হারিয়ে জুতো দেখালেন শুভেন্দু ধড়কের পর ফের একসঙ্গে ইশান-জাহ্নবী! করণের কোন ছবিতে দেখা যাবে তাঁদের? আগামিকাল কেমন কাটবে? কাদের হাতে আসতে পারে টাকা? জানুন ২০ জুলাইয়ের রাশিফল 'বাবা-মা'র নামও পালটে জালিয়াতি', সংকটের মুখে ট্রেনি IAS অফিসার পূজার চাকরি!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.