বাড়ি > বাংলার মুখ > কলকাতা > বাড়ল লকডাউন, ৩১ জুলাই পর্যন্ত চলবে না লোকাল ট্রেন - মেট্রো, জানালেন মমতা
নবান্নে মমতা। ফাইল ছবি
নবান্নে মমতা। ফাইল ছবি

বাড়ল লকডাউন, ৩১ জুলাই পর্যন্ত চলবে না লোকাল ট্রেন - মেট্রো, জানালেন মমতা

  • এদিন নবান্নে মমতা বলেন, ৩০ জুন পর্যন্ত লকডাউন করাই রয়েছে। ৩১ জুলাই পর্যন্ত যাবতীয় ছাড়সহ লকডাউন চলবে।

পশ্চিমবঙ্গে লকডাউনের মেয়াদ বাড়ালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার নবান্নে সর্বদল বৈঠকের পর একথা ঘোষণা করেন তিনি। সঙ্গে জানান, ৩১ জুলাই পর্যন্ত পশ্চিমবঙ্গে চলবে না লোকাল ট্রেন বা মেট্রো। 

এদিন নবান্নে মমতা বলেন, ৩০ জুন পর্যন্ত লকডাউন করাই রয়েছে। ৩১ জুলাই পর্যন্ত যাবতীয় ছাড়সহ লকডাউন চলবে। পরে মুখ্যমন্ত্রী জানান, ৩১ জুলাই পর্যন্ত লোকাল ট্রেন বা মেট্রো চালানোর কোনও পরিকল্পনা নেই রাজ্য সরকারের। সংক্রমণ এড়াতেই এই সিদ্ধান্ত বলে জানিয়েছেন তিনি। 

মুখ্যমন্ত্রী বলেন, লকডাউন চললেও সোশ্যাল ডিসট্যান্সিং মেনে জুলাইয়ের প্রথম সপ্তাহে উচ্চ মাধ্যমিকের অবশিষ্ট ৩টি পরীক্ষা হবে। তবে পঠনপাঠন শুরু হবে না কোনও স্কুল বা কলেজে। হবে না কোনও পরীক্ষাও। 

এদিনের বৈঠকে লকডাউন নিয়ে বিভিন্ন দল বিভিন্ন মন্তব্য পেশ করেছেন বলে জানিয়েছেন তিনি। সবার মন্তব্য বিবেচনা করে তিনি এই সিদ্ধান্ত নিয়েছেন বলে জানিয়েছেন মমতা। 

বলে রাখি, গত ৮ জুন থেকে রাজ্য সরকার অফিস কাছারি খোলার অনুমতি দিয়েছে। তবে লোকাল ট্রেন না চলায় ব্যাপক সমস্যায় পড়েছেন নিত্যযাত্রীরা। তার ওপরে রাস্তায় নামছে না বেসরকারি বাস। ফলে কয়েক ঘণ্টা রাস্তায় কাটিয়ে বাড়তি খরচ করে যাতায়াত করতে হচ্ছে তাঁদের। ফলে দ্রুত লোকাল ট্রেন চালুর দাবিতে সরহ হয়েছিলেন নিত্যযাত্রীরা। যদিও সেই দাবি কানে তুলল না সরকার। 

 

বন্ধ করুন