বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > বড়বাজারে ভেঙে পড়ল পুরনো বাড়ি, ঘটনাস্থলে দমকল
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

বড়বাজারে ভেঙে পড়ল পুরনো বাড়ি, ঘটনাস্থলে দমকল

  • বাড়ি ভেঙে পড়তে সঙ্গে সঙ্গে খবর যায় দমকলে। ঘটনাস্থলে পৌঁছয় দমকলের ২টি ইঞ্জিন। এর পর ঘটনাস্থলে পৌঁছয় বিপর্যয় মোকাবিলা বাহিনী।

কলকাতায় ফের ভেঙে পড়ল বিপজ্জনক পুরনো বাড়ি। বৃহস্পতিবার দুপুরে মধ্য কলকাতার বড়বাজারে একটি পুরনো বাড়ি ভেঙে পড়ে। উদ্ধারকাজে নেমেছে দমদল ও বিপর্যয় মোকাবিলা দল। তবে এখনো কারও হতাহত হওয়ার খবর মেলেনি।

বৃহস্পতিবার দুপুরে অন্যান্য কাজের দিনের মতোই বড়বাজারের কটন স্ট্রিটে স্বাভাবিক ব্যস্ততা ছিল। সঙ্গে চলছিল ঝিরিঝিরি বৃষ্টি। এরই মধ্যে শতাব্দীপ্রাচীন বাড়িটি হুড়মুড়িয়ে ভেঙে পড়ে। মুহূর্তে আতঙ্ক ছড়ায় এলাকায়।

এলাকাবাসীরা জানিয়েছেন, বাড়িটি বহুদিন ধরে সংস্কারের অভাবে ধুঁকছিল। মালিকানা সংক্রান্ত জটিলতায় বাড়ি সংস্কারে রাজি ছিলেন না শরিকরা।

বাড়ি ভেঙে পড়তে সঙ্গে সঙ্গে খবর যায় দমকলে। ঘটনাস্থলে পৌঁছয় দমকলের ২টি ইঞ্জিন। এর পর ঘটনাস্থলে পৌঁছয় বিপর্যয় মোকাবিলা বাহিনী। ধ্বংসাবশেষ সরিয়ে বাড়ির নীচে কেউ আটকে রয়েছে কি না তা দেখছেন তাঁরা। তবে এখনো হতাহতের কোনও খবর নেই।

বলে রাখি, মঙ্গলবার রাতভর বৃষ্টিতে বুধবার সকালে উত্তর কলকাতার আহিরিটোলায় ভেঙে পড়ে একটি পুরনো বাড়ি। ধ্বংসস্তুপের নীচে চাপা পড়ে মৃত্যু হয় ২ জনের। তার মধ্যে একটি ১ বছরের শিশুও রয়েছে।

 

বন্ধ করুন