বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > মাধ্যমিকে কেন নম্বর কম, অভিভাবকদের বিক্ষোভ স্কুলের সামনে
ফাইল ছবি
ফাইল ছবি

মাধ্যমিকে কেন নম্বর কম, অভিভাবকদের বিক্ষোভ স্কুলের সামনে

  • অভিভাবকদের দাবি, রামকৃষ্ণ সারদা মিশনের অধীনস্থ এই শিক্ষাপ্রতিষ্ঠান নিজেদের নিয়মে চলে। মধ্যশিক্ষা পর্ষদের নির্দেশিকা মানা হয় না। নবম শ্রেণির পরীক্ষায় ছাত্রীদের কম নম্বর দেওয়ায় মাধ্যমিকেও তাদের ফল আশানুরুপ হয়নি। 

নবম শ্রেণিতে কম নম্বর দেওয়ায় মাধ্যমিকের পর ভর্তির দৌড়ে পিছিয়ে পড়েছেন ছাত্রীরা। এই অভিযোগে বাগবাজারের ভগিনী নিবেদিতা গার্লস স্কুলে বিক্ষোভ দেখালেন অভিভাবকরা। বুধবার প্রায় ২০০ জন অভিভাবক বিক্ষোভে সামিল হনষ এব্যাপারে স্কুল কর্তৃপক্ষের কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

অভিভাবকদের অভিযোগ, এবার বিকল্প মূল্যায়ণ পদ্ধতিতে মাধ্যমিকের ফলপ্রকাশ হওয়ায় সমস্ত স্কুলেই ছাত্রছাত্রীরা প্রচুর নম্বর পেয়েছে। কিন্তু ব্যতিক্রম এই স্কুল। সেখানে সর্বোচ্চ নম্বর ৬৩৬। যার ফলে অন্য স্কুলে পছন্দের বিষয় নিতে ভর্তি হওয়া নিয়ে সংশয় দেখা দিয়েছে পড়ুয়াদের মধ্যে।

অভিভাবকদের দাবি, রামকৃষ্ণ সারদা মিশনের অধীনস্থ এই শিক্ষাপ্রতিষ্ঠান নিজেদের নিয়মে চলে। মধ্যশিক্ষা পর্ষদের নির্দেশিকা মানা হয় না। নবম শ্রেণির পরীক্ষায় ছাত্রীদের কম নম্বর দেওয়ায় মাধ্যমিকেও তাদের ফল আশানুরুপ হয়নি। এমনকী খাতা অভিভাবকদের দেখার নিয়মও নেই এই স্কুলে।

অভিভাবকদের প্রশ্ন, এখন মেয়েকে কোথায় ভর্তি করবো? দিদিমণিরা বলে দিন। ভুরিভুরি নম্বরের মধ্যে পিছিয়ে পড়েছে আমাদের মেয়েরা। কিছুক্ষণ বিক্ষোভ চলার পর ঘটনাস্থলে পৌঁছয় বাগবাজার থানার পুলিশ। এই ঘটনায় কোনও প্রতিক্রিয়া দিতে অস্বীকার করেছে স্কুল কর্তৃপক্ষ।

 

বন্ধ করুন