বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > গুজবে কান দেবেন না, বাম - কংগ্রেস জোট হচ্ছেই, ফেসবুকে লিখলেন অধীর
অধীর চৌধুরী ও সূর্যকান্ত মিশ্র। ফাইল ছবি
অধীর চৌধুরী ও সূর্যকান্ত মিশ্র। ফাইল ছবি

গুজবে কান দেবেন না, বাম - কংগ্রেস জোট হচ্ছেই, ফেসবুকে লিখলেন অধীর

  • সূত্রের খবর, পুজোর পরই আসনরফা নিয়ে আলোচনায় বসবে দুপক্ষ। সিপিএমের দাবি, চলতি বছরের মধ্যেই শেষ করতে হবে আসনরফার প্রক্রিয়া।

বিধানসভা নির্বাচনে বাম কংগ্রেস জোট হচ্ছেই। বুধবার সোশ্যাল মিডিয়ায় তা স্পষ্ট করে দিলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীররঞ্জন চৌধুরী। সঙ্গে তাঁর সাবধানবাণী, ‘গুজবে কান দেবেন না।’

সম্প্রতি বেশ কয়েকটি সংবাদমাধ্যমে জোটের ভবিষ্যৎ নিয়ে প্রশ্ন তুলে নানা নিবন্ধ প্রকাশিত হয়েছে। এদিন সেই সব জল্পনায় কান না দিতে অনুরোধ করেছেন অধীরবাবু। 

তিনি লিখেছেন, ‘আগামী নির্বাচনে কংগ্রেস ও কমিউনিস্ট যাকে বলা হয় - বাম ও কংগ্রেস জোট এই বাংলার তৃণমূল ও বিজেপির বিরুদ্ধে লড়াই করে সরকার গঠন করবার লক্ষ্যে এগিয়ে যাবে... নানা ভাবে এই জোট সম্পর্কে বিভ্রান্তি তৈরি করার চেষ্টা হচ্ছে ও হবে। কংগ্রেস ও বাম দলের বন্ধুরা কোনো অপপ্রচারে কান দেবেন না। সংঘবদ্ধ আন্দোলন, সংঘবদ্ধ প্রতিবাদ, সংঘবদ্ধ প্রতিরোধ, সংঘবদ্ধ নির্বাচন, সংঘবদ্ধ জয় আমাদের নিশ্চিত করতে হবে।’

অধীরের বক্তব্যে প্রশ্ন, বিধানসভা নির্বাচনে বামেদের সঙ্গে জোট করে লড়তে মরিয়া কংগ্রেস। রাজ্য রাজনীতিতে প্রাসঙ্গিকতা খুঁজে পেতে তাদের এই পরিকল্পনা বলে মনে করা হচ্ছে। 

সূত্রের খবর, পুজোর পরই আসনরফা নিয়ে আলোচনায় বসবে দুপক্ষ। সিপিএমের দাবি, চলতি বছরের মধ্যেই শেষ করতে হবে আসনরফার প্রক্রিয়া। তার পর বিভিন্ন কেন্দ্রে প্রার্থীকে নিয়ে প্রচারে নামবে তারা। 

বাম – কংগ্রেস জোটকে গুরুত্ব দিতে নারাজ তৃণমূল বা বিজেপি। তাদের দাবি, অপ্রাসঙ্গিক দুটি দল জোট করেও অপ্রাসঙ্গিকই থাকবে। 

 

বন্ধ করুন