বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > বাংলায় আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, কোন কর্মসূচিতে যোগ দেবেন?

বাংলায় আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, কোন কর্মসূচিতে যোগ দেবেন?

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। (Photo: AFP) (MINT_PRINT)

অভিষেক বন্দ্যোপাধ্যায় ১০০ দিনের টাকা আটকে রাখা নিয়ে জোরদার সওয়াল করছেন। তাতে জেলার মানুষ কেন্দ্রীয় সরকারের উপর ক্ষুব্ধ। এখন যদি কোনও জেলায় তিনি যান তাহলে ক্ষোভের ঢেউ আছড়ে পড়তে পারে। ঠিক কতদিনের সফরে কলকাতায় আসছেন প্রধানমন্ত্রী সেটা এখনও স্পষ্ট করা হয়নি। 

বাংলায় আসতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মে মাসেই তাঁর বাংলায় আসার কথা। ইতিমধ্যেই এখানে বাঙালি আবেগ ধরতে দু’‌দফায় ঘুরে গিয়েছেন তাঁর সেকেন্ড ইন কমান্ড কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। যদিও এখনও প্রধানমন্ত্রীর সচিবালয় থেকে কোনও নির্দিষ্ট তারিখ জানানো হয়নি। তবে সব ঠিকঠাক থাকলে মে মাসেই বাংলা সফরে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তবে বাংলা সফরে এলে একমঞ্চে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আসবেন কিনা এমন কোনও তথ্য মেলেনি।

কবে বাংলায় আসছেন প্রধানমন্ত্রী?‌ সূত্রের খবর, আগামী ২২ মে বাংলায় আসার কথা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। সেদিন কলকাতায় নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে আয়োজিত রোজগার মেলায় হাজির থাকতে পারেন তিনি। ইতিমধ্যেই বিরোধীরা প্রশ্ন তুলতে শুরু করেছে, বছরে দু’‌কোটি চাকরি দেবেন বলে প্রতিশ্রুতি দিয়েছিলেন প্রধানমন্ত্রী। সেসব দেখা যায়নি। ১৫ লাখ টাকা ব্যাঙ্ক অ্যাকাউন্টে দেওয়ার প্রতিশ্রুতিও ভুয়ো প্রমাণিত হয়েছে। কালো টাকা রোখা যায়নি। তবে এবার তিনি এসবের জবাব দিতে পারেন বলে মনে করা হচ্ছে। তাই প্রধানমন্ত্রীর এই সফর বেশ তাৎপর্যপূর্ণ।

বিজেপি ঠিক কী বলছে?‌ বিজেপি সূত্রে খবর, রোজগার মেলায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী যোগ দিতে কলকাতায় আসতে চলেছেন। এই অনুষ্ঠানে যোগ দেওয়ার পর বিজেপির রাজ্য নেতৃত্বের সঙ্গেও দেখা করবেন প্রধানমন্ত্রী। রাজ্যে এখন সামনে পঞ্চায়েত নির্বাচন। তারপর বছর ঘুরলেই লোকসভা নির্বাচন। ইতিমধ্যেই বাংলা থেকে ৩৫টি আসন জেতার লক্ষ্যমাত্রা বেঁধে দিয়ে গিয়েছেন অমিত শাহ। এই পরিস্থিতিতে দল কোন স্ট্র্যাটেজিতে এগোবে তা নিয়ে বৈঠক হতে পারে। রাজ্য নেতৃত্ব এই সুযোগে বাংলার আইনশৃঙ্খলা থেকে শুরু করে নানা ক্ষেত্রে দুর্নীতির কথা তুলে ধরবেন। স্বয়ং প্রধানমন্ত্রীর কাছে এসব কথা তুলে ধরে পদক্ষেপ করার কথা জানাবেন।

আর কী জানা যাচ্ছে?‌ বাংলা সফরে এসে কোনও জনসভা করবেন না তিনি। ইতিমধ্যে প্রত্যেকটি জেলায় তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় ১০০ দিনের টাকা আটকে রাখা নিয়ে জোরদার সওয়াল করছেন। তাতে জেলার মানুষ কেন্দ্রীয় সরকারের উপর ক্ষুব্ধ। এখন যদি কোনও জেলায় তিনি যান তাহলে ক্ষোভের ঢেউ আছড়ে পড়তে পারে। ঠিক কতদিনের সফরে কলকাতায় আসছেন প্রধানমন্ত্রী সেটা এখনও স্পষ্ট করা হয়নি। তবে তিনি বঙ্গ–বিজেপির ভাঙা সংগঠন নিয়ে কি টোটকা দেন এখন সেটাই দেখার।

Get Latest Updates on Bengal News, Elections Result, Lok Sabha Election 2024 Live, West Bengal Lok Sabha Elections Results 2024, along with Latest News and Top Headlines from Bengal and around the world.

বাংলার মুখ খবর

Latest News

১৫ অগস্ট মুক্তি পাচ্ছে না 'পুষ্পা-২', স্ত্রী-২র সঙ্গে সংঘর্ষ এড়াতেই সিদ্ধান্ত? ২০% বাড়িয়ে DA দেওয়া হবে বাংলার এই সরকারি কর্মচারীদের! কাদের ভাগ্য চমকাবে? পর্যটক বোঝাই টেম্পো ট্রাভেলার পড়ল অলোকানন্দায়, রুদ্রপ্রয়াগে মৃত ১৪ পয়েন্ট তালিকায় কানাডাও টপকে গেল পাকিস্তানকে, বাবররা কি লাস্টবয় হয়ে থামবেন? পাহাড়ি পথে মধুমিতার কোলে শুয়ে বিক্রম, টলিপাড়ায় নতুন প্রেমের চর্চা, ব্য়াপার কী? শর্তসাপেক্ষ জামিনে জেলমুক্তি শাহজাহান অনুগামীর, একাধিক শর্ত দিল বসিরহাট আদালত ২০০৭-এর পর ফের T20 WC-এ ভারতের ম্যাচ ভেস্তে গেল, এবারও শিরোপা জিতবে টিম ইন্ডিয়া? 'সেদিন দেবের সঙ্গে প্রেমের কথা জেনে মা আমায় চড় মেরেছিল', অকপট রুক্মিণী মৈত্র তীব্র তাপপ্রবাহের সতর্কতা জারি বহু রাজ্যে, বাংলায় বৃষ্টির পূর্বাভাস কী বলছে? মনসা পুজো ২০২৪এর তারিখ কবে? দেবীর আরাধনার বিধি, কাহিনি একনজরে

T20 WC 2024

ভারতের বেলায় ৩টি ড্রায়ার, USA ম্যাচে ১টি, পাকিস্তানকে ছিটকে দিতে ICC-র কারসাজি? T20 WC: শাহিনকে সমর্থন না করার জন্য ফের বাবরের উপর ক্ষোভ উগরালেন শহিদ আফ্রিদি বিশ্বের যে কোনও দলকে হারাতে পারে আমেরিকা- সুপার আটে ওঠার পর হুঙ্কার সহ-অধিনায়কের দলে ৩টি গ্রুপ,কেউ কারও সঙ্গে কথা বলে না- T20 WC-এ পাক বিপর্যয়ের কারণ দলীয় কোন্দল ভয়ঙ্কর দুর্ঘটনার রেশ কাটিয়ে ভারতীয় দলের হিরো! পন্তের প্রশংসায় দলের ফিল্ডিং কোচ ভারতের ব্যাটারদের পরিকল্পনায় জল ঢালতে পারে ফ্লোরিডার আবহাওয়া! আফগানিস্তান ক্রিকেটের উন্নতি চান, তাই এক পয়সাও পারিশ্রমিক নেননি অজয় জাদেজা! ওপেন করবেন বিরাটই, দলে কুলদীপ! শনিবার গ্রুপ স্টেজের শেষ ম্যাচে সম্ভাব্য দল কেমন? সুপার ৮-এ নামার আগে বড় ধাক্কা আফগানিস্তানের!সুবিধা হল ভারতের… ছিটকে গেলেন মুজিব টি২০ বিশ্বকাপে নজির দঃ আফ্রিকার! ছুঁয়ে ফেলল মেন ইন ব্লুজদের, কোন রেকর্ডে?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.