বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Cyber crime: ম্যাট্রিমনিয়াল সাইটে ডাক্তার পরিচয় দিয়ে যুবতীর সঙ্গে লক্ষাধিক টাকার প্রতারণা, ধৃত যুবক

Cyber crime: ম্যাট্রিমনিয়াল সাইটে ডাক্তার পরিচয় দিয়ে যুবতীর সঙ্গে লক্ষাধিক টাকার প্রতারণা, ধৃত যুবক

ধৃত যুবক (বাঁদিকে)। নিজস্ব ছবি।

ওই যুবতী ২০২২ সালের ২৮ সেপ্টেম্বর বিয়ের জন্য ওই ম্যাট্রিমনিয়াল সাইটে নিজের নামে একটি প্রোফাইল খোলেন। সেখান থেকে ফোন নম্বর পেয়ে তাঁর সঙ্গে যোগাযোগ করেছিলাম পার্থপ্রতিম। ওই যুবকের বাড়ি দক্ষিণ ২৪ পরগনার নামখানায়। যুবতীর কাছে সে নিজেকে ডাক্তার বলে পরিচয় দিয়েছিল। 

একটি নামকরা ম্যাট্রিমোনিয়াল সাইটে পরিচয়। নিজেকে ডাক্তার বলে দাবি করেছিল যুবক। আর সেই সূত্রেই তরুণীর কাছ থেকে লক্ষাধিক টাকা ধার নেওয়ার নাম করে প্রতারণার অভিযোগ উঠল যুবকের বিরুদ্ধে। প্রতারণার অভিযোগে ওই যুবককে গ্রেফতার করল পুলিশ। বাগুইআটির বাসিন্দা এক যুবতীর অভিযোগের ভিত্তিতে পার্থ প্রতিম নাথ নামে ওই যুবককে গ্রেফতার করেছে বিধান নগর সাইবার ক্রাইম থানার পুলিশ।

জানা গিয়েছে, ওই যুবতী ২০২২ সালের ২৮ সেপ্টেম্বর বিয়ের জন্য ওই ম্যাট্রিমনিয়াল সাইটে নিজের নামে একটি প্রোফাইল খোলেন। সেখান থেকে ফোন নম্বর পেয়ে তাঁর সঙ্গে যোগাযোগ করেছিলাম পার্থপ্রতিম। ওই যুবকের বাড়ি দক্ষিণ ২৪ পরগনার নামখানায়। যুবতীর কাছে সে নিজেকে ডাক্তার বলে পরিচয় দিয়েছিল। এদিকে, ভালো পাত্র দেখে হাতছাড়া করতে চাননি তরুণী। এরপরেই তাদের মধ্যে ফোনে নিয়মিত যোগাযোগ হতে থাকে। ক্রমেই তাদের মধ্যে সম্পর্ক গড়ে ওঠে। ওই যুবক তরুণীকে বিয়ে করবে বলেও প্রতিশ্রুতি দেয়। তারপরেই ঘটে ঘটে বিপত্তি। তরুণীর অভিযোগ, একদিন হঠাৎ করে ওই যুবক দুর্ঘটনায় তার বাবা মৃত্যুর কথা জানিয়ে ১ লক্ষ ১৫ হাজার টাকা তার কাছ থেকে নেয়। তরুণী ওই যুবকের ব্যাঙ্ক অ্যাকাউন্টে সেই টাকা পাঠিয়েছিলেন। কিন্তু টাকা পাওয়ার পর থেকেই ওই যুবক তার সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন করে দেয়। শেষে তিনি বুঝতে পারেন প্রতারিত হয়েছেন। তখন তিনি বিধান নগর সাইবার ক্রাইম থানায় গত বছরের নভেম্বরে লিখিত অভিযোগ করেন। সেই ঘটনার তদন্তে নেমে পুলিশ ব্যাঙ্ক অ্যাকাউন্ট খতিয়ে দেখে পার্থর ব্যক্তির বাড়িতে নোটিশ পাঠায়। কিন্তু, সেই নোটিসের কোনও উত্তর পায়নি পুলিশ। গোপন সূত্রে খবর পেয়ে, গতকাল নিউ ব্যারাকপুরের একটি ভাড়াবাড়িতে হানা দিয়ে পুলিশ অভিযুক্ত পার্থপ্রতিম নাথকে গ্রেফতার করে।

তার কাছ থেকে পুলিশ বাজেয়াপ্ত মোবাইল ফোন এবং এটিএম কার্ড বাজেয়াপ্ত করেছে। ধৃতের মোবাইল নম্বর খতিয়ে দেখে পুলিশ জানতে পারে একাধিক বিয়ে করেছে ওই যুবক। শুধু তাই নয়, তার মোবাইল ফোনে একাধিক অবিবাহিত মেয়ের নম্বর রয়েছে। প্রাথমিকভাবে পুলিশ মনে করছে ওয়েবসাইট থেকে অবিবাহিত মেয়েদের টার্গেট করতো অভিযুক্ত। এরপর তাদের সঙ্গে যোগাযোগ করত এবং ভুয়োপরিচয় দিয়ে বিয়ের প্রতিশ্রুতি দিত। আর এভাবেই টাকা নিয়ে তাদের সঙ্গে প্রতারণা করত। ধৃতকে আজ বিধাননগর আদালতে তোলা হয়। আরও কতজনের সঙ্গে ওই যুবক প্রতারণা করেছে তা জানার চেষ্টা করছে পুলিশ। এরজন্য ধৃতকে নিজেদের হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করতে চাইছে বিধান নগর সাইবার ক্রাইম থানার পুলিশ।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

হাওড়া পুর এলাকায় বন্ধ থাকবে জল সরবরাহ, সমস্ত ওয়ার্ডের বিজ্ঞপ্তি, দিনটা জানুন স্মৃতি-পেরির যুগলবন্দির সঙ্গে, বোলারদের মরণপণ লড়াই,UPW-কে ২৩ রানে হারাল RCB পরমের প্রাক্তন ও বর্তমান পরস্পরকে জড়িয়ে! অনুপমের তৃতীয় বিয়ের মাঝে চর্চায় পিয়া ‘আরও ২জন তৈরি, আসন খুঁজছেন,’ আদালতেই বিচারপতি গাঙ্গুলি প্রসঙ্গ টেনে বললেন কল্যাণ এয়ারপোর্টে গিয়েই মোদীর সঙ্গে দেখা করলেন গডকরি, নাম নেই প্রথম প্রার্থী তালিকায় ডেল স্টেইনের বদলি ঘোষণা করল SRH, হায়দরাবাদে যোগ দিলেন ভেত্তোরির এক সময়ের সতীর্থ এক টিকিটেই হাওড়া থেকে রুবি, ভাড়া ৫০ টাকা! বাকি স্টেশনে কত লাগবে? জানাল মেট্রো শেষ ওভারে ২ উইকেট পড়ল বাংলাদেশের, ব্যর্থ হল জাকেরের লড়াই,৩ রানে জিতল শ্রীলঙ্কা দাদাগিরিতে মিথ্যে বলে বর! ডোনার অভিযোগের পর নিজের রিপোর্ট কার্ড চাইলেন সৌরভ বিজয় উৎসবে পাকিস্তান জিন্দাবাদ স্লোগান কর্ণাটকে, গ্রেফতার ৩

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.