বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > যত মত, তত পথ, পুরোহিতদের সভায় যোগ দিয়ে বললেন রাজীব বন্দ্যোপাধ্যায়
বনমন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি
বনমন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি

যত মত, তত পথ, পুরোহিতদের সভায় যোগ দিয়ে বললেন রাজীব বন্দ্যোপাধ্যায়

  • এর পরই গত সপ্তাহে তাঁর বক্তব্য নিয়ে প্রশ্নের মুখে রাজীববাবু বলেন, ‘ঠাকুরের কথায়, যত মত, তত পথ। যত মত থাকবে, পথও ভিন্ন ভিন্ন হবে।

ফের একবার প্রকাশ্যে ইঙ্গিতপূর্ণ মন্তব্য করলেন রাজ্যের মন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়। ফের অভিযোগ করলেন, কাজ করতে দেওয়া হচ্ছে না তাঁকে। শুক্রবার পুরোহিতদের একটি সভায় যোগ দিয়ে একথা বলেন রাজ্যের বনমন্ত্রী। সঙ্গে তিনি বলেন, যা বলেছি ভেবে চিন্তেই বলেছি। 

এদিন তিনি বলেন, সনাতন ধর্মের পুরোহিতদের সঙ্গে আমরা সব সময় রয়েছি। এর আগেও আমরা দাবিদাওয়া আদায়ে মিছিল করেছি। মুখ্যমন্ত্রী সাধ্যমতো সেই দাবি পূরণও করেছেন। অন্যান্য দাবিগুলিও বিবেচনাধীন। 

এর পরই গত সপ্তাহে তাঁর বক্তব্য নিয়ে প্রশ্নের মুখে রাজীববাবু বলেন, ‘ঠাকুরের কথায়, যত মত, তত পথ। যত মত থাকবে, পথও ভিন্ন ভিন্ন হবে। রাজনৈতিক কারণে আমি একথা বলিনি। যা বলেছি ঠাকুরকে স্মরণ করে বলেছি। আমি এখনো একটা রাজনৈতিক দলের কর্মী একটা মন্ত্রিসভার সদস্য। এর বাইরে কোনও প্রশ্ন করাটাই অবান্তর’।  

এদিন নিজের পুরনো বক্তব্যে অনড় থেকে ডোমজুড়ের বিধায়ক বলেন, ‘যা বলেছি ভেবে চিন্তে বলেছি। যা বলেছি সেটা আমার মনের কথা। সেটা একটা অরাজনৈতিক মঞ্চ থেকে বলেছি’।

রাজীব বন্দ্যোপাধ্যায়ের মন্তব্য নিয়ে বিজেপি নেতা মুকুল রায় বলেন, রাজীব যা বলেছে অত্যন্ত গভীর ভাবনা থেকে বলেছে। রাজীব অনেকদিন ধরেই অনেক কথা বলছে। যার সঠিক ব্যাখ্যা সেভাবে হচ্ছে না। 

 

বন্ধ করুন