বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Kanthi Rape case: গ্রেফতারি এড়াতে ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হলেন ধর্ষণে অভিযুক্ত TMC ছাত্রনেতা

Kanthi Rape case: গ্রেফতারি এড়াতে ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হলেন ধর্ষণে অভিযুক্ত TMC ছাত্রনেতা

কলকাতা হাইকোর্ট (ফাইল ছবি)

ছাত্র নেতাকে গ্রেফতারি নিয়ে গড়িমসি করাতে মঙ্গলবারই বিচারপতি মান্থার ধমক খেয়েছিলেন তদন্তকারী অফিসার।

গ্রেফতারি এড়াতে হাইকোর্টের ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হলেন কাঁথির ছাত্রনেতা। কাঁথি ধর্ষণ মামলায় অভিযুক্ত তৃণমূল ছাত্রনেতাকে অবিলম্বে করা নির্দেশ দিয়েছিলেন বিচারপতি রাজাশেখর মান্থা। কিন্তু পুলিশ তাঁকে গ্রেফতার না করায় ধমকও খেতে হয়েছিল বিচারপতির। এবার সেই রায়ের বিরুদ্ধে হাইকোর্টের ডিভিশন বেঞ্চে গেলেন ছাত্রনেতা শুভদীপ গিরি। বুধবার তাঁকে এই মামলা করার অনুমতি দিয়েছেন প্রধান বিচারপতির নেতৃত্বাধীন ডিভিশন বেঞ্চ।

ছাত্র নেতাকে গ্রেফতারি নিয়ে গড়িমসি করাতে মঙ্গলবারই বিচারপতি মান্থার ধমক খেয়েছিলেন তদন্তকারী অফিসার। তার ঠিক ২৪ ঘণ্টার মধ্যে আদালতে উপস্থিত হয়ে প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব এবং বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চে মামলা করার জন্য অনুমতি চান শুভদীপ। বেঞ্চ তাঁকে মামলা করা অনুমতি দিয়েছে।

মঙ্গলবার মামলার শুনানি চলাকালীন বিচারপতি মান্থা শুধু তদন্তকারী অফিসার রুমা মণ্ডলকেই নয় শুভদীপের আইনজীবীর কাছেও বেশ কিছু প্রশ্ন করেছিলেন। তিনি জানতে চান হাইকোর্ট শুভদীপকে গ্রেফতারির নির্দেশ দেওয়া সত্ত্বেও তিনি কেন নিম্ন আদালতে তৃণমূল ছাত্রনেতার জামিনের আবেদন করছেন? এ নিয়ে কোনও সদুত্তর দিতে পারেনি তিনি। গ্রেফাতরির আগেই আইনজীবীর মাধ্যমে হাইকোর্টের দ্বারস্থ হলেন শুভদীপ।

কাঁথির তৃণমূল নেতা শুভদীপ অধিকারীর বিরুদ্ধে মামলা করেছিল নির্যাতিতার পরিবার। ১০ জানুয়ারি প্রথমে তারা থানার দ্বারস্থ হন। পরে গত ১৯ জানুয়ারি কালকাতা হাইকোর্টে মামলা করেন। আদালত অভিযুক্তকে গ্রেফতার করার নির্দেশ দেয়। কিন্তু সেই নির্দেশের পর সাত দিন পেরিয়ে গেলেও তৃণমূল নেতাকে গ্রেফতার করা হয়নি।

বন্ধ করুন