বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Priyadarshini Mallick Income: টিউশন পড়িয়েই ৩.৩৭ কোটি টাকা আয় জ্যোতিপ্রিয় মল্লিক কন্যা প্রিয়দর্শিনীর!

Priyadarshini Mallick Income: টিউশন পড়িয়েই ৩.৩৭ কোটি টাকা আয় জ্যোতিপ্রিয় মল্লিক কন্যা প্রিয়দর্শিনীর!

প্রিয়দর্শিনী মল্লিক 

রিপোর্ট অনুযায়ী, ইউনিয়ন ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার শাখায় রয়েছে প্রিয়দর্শিনীর অ্যাকাউন্ট। পেশায় প্রিয়দর্শিনী কলেজের সহকারী অধ্যাপক। এই আবহে তাঁর বার্ষিক আয় ২.৪৮ লাখ টাকা। তবে অ্যাকাউন্টে রয়েছে ৩.৩৭ কোটি টাকা। ইডির জেরার মুখে পড়ে নাকি প্রিয়দর্শিনী জানান, তিনি এই টাকা টিউশন পড়িয়ে আয় করেছেন।

গ্রেফতার হয়েছেন জ্যোতিপ্রিয় মল্লিক। রেশন দুর্নীতি মামলায় ইডির জালে জড়িয়েছেন প্রাক্তন খাদ্যমন্ত্রী। এই দুর্নীতির পরিপ্রেক্ষিতে তল্লাশি অভিযান চলে ১১টি চাল কলে। সেখান থেকেই নাকি জানা গিয়েছে, একাধিক শেল কোম্পানির মাধ্যমে রেশনের টাকা নয়-ছয় হয়েছে। ইডির দাবি, সেই সব ভুয়ো সংস্থা নিজের স্ত্রী, পরিবারের সদস্য এবং বাকিবুরের মতো ঘনিষ্ঠদের মাধ্যমে চালাতেন জ্যোতিপ্রিয়। মোট ৯৫ কোটি টাকা তছরুপ করা হয়েছে বলে জানা গিয়েছে ইডি সূত্রে। এই আবহে জ্যোতিপ্রিয়র পারিবারিক অ্যাকাউন্ট বাজেয়াপ্ত করেছে ইডি। বালুর স্ত্রী এবং মেয়ের উপার্জনের ওপরও নজর রয়েছে তদন্তকারীদের। এই আবহে আয়কর রিটার্নের নথি খতিয়ে ইডি জানতে পেরেছে, জ্যোতিপ্রিয়র মেয়ে প্রিয়দর্শিনী নাকি টিউশন পড়িয়ে ৩.৩৭ কোটি টাকা উপার্জন করেছেন।

রিপোর্ট অনুযায়ী, ইউনিয়ন ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার শাখায় রয়েছে প্রিয়দর্শিনীর অ্যাকাউন্ট। পেশায় প্রিয়দর্শিনী কলেজের সহকারী অধ্যাপক। এই আবহে তাঁর বার্ষিক আয় ২.৪৮ লাখ টাকা। তবে অ্যাকাউন্টে রয়েছে ৩.৩৭ কোটি টাকা। ইডির জেরার মুখে পড়ে নাকি প্রিয়দর্শিনী জানান, তিনি এই টাকা টিউশন পড়িয়ে আয় করেছেন। এদিকে বালুর স্ত্রীর অ্যাকাউন্ট রয়েছে আইডিবিআই-এর অ্যাকাউন্টে। সেখানে ৪.৩ কোটি টাকা রয়েছে।

এর আগে উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের সচিব হিসেবে নিযুক্ত হয়েছিলেন রাজ্যের মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের কন্যা প্রিয়দর্শিনী মল্লিক। তিন বছর তিনি সচিবের দায়িত্ব সামলাবেন বলে নির্দেশিকায় জানিয়েছিল স্কুল শিক্ষা দফতর। জানা গিয়েছে, আশুতোষ কলেজের মাইক্রোবায়োলজি বিভাগের সহকারী অধ্যাপক পদে ছিলেন প্রিয়দর্শিনী।

প্রসঙ্গত, শুক্রবার ভোর রাত ৩টে নাগাদ রাজ্যের প্রাক্তন খাদ্যমন্ত্রী তথা বর্তমান বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিককে গ্রেফতার করে সিজিও কমপ্লেক্সে নিয়ে যান ইডি গোয়েন্দারা। উল্লেখ্য, রেশন দুর্নীতির তদন্তে বৃহস্পতিবার ভোর ৬টা থেকে জ্যোতিপ্রিয় মল্লিকের বিধাননগরের বাড়িসহ মোট ৮ জায়গায় তল্লাশি শুরু করেছিলেন ইডি আধিকারিকরা। এর আগে রেশন দুর্নীতিকাণ্ডে আগেই গ্রেফতার হয়েছেন জ্যোতিপ্রিয় মল্লিক ঘনিষ্ঠ ব্যবসায়ী বাকিবুর রহমান। রেশন বণ্টন দুর্নীতিতে বাকিবুর রহমানের গ্রেফতারির পর বার বার উঠে এসেছিল জ্যোতিপ্রিয়র নাম।

এদিকে জ্যোতিপ্রিয় মল্লিকের গ্রেফতারির পর জানা যায়, শান্তিনিকেতনে একটি বাড়ি কিনেছিলেন প্রাক্তন খাদ্যমন্ত্রী। রিপোর্ট অনুযায়ী, শান্তিনিকেতনে জ্যোতিপ্রিয়র বাড়ির নাম 'দোতারা'। অভিযোগ, আনুমানিক প্রায় ছ’কোটি টাকা মূল্যের 'দোতারা' নামক বাড়িটি প্রায় ৮৫ লক্ষ টাকা খরচ করে কিনেছিলেন জ্যোতিপ্রিয়। আবার অপর এক রিপোর্টে দাবি করা হয়, দেড় কোটি টাকা দিয়ে এই বাড়ি কিনেছিলেন মন্ত্রী জ্যোতিপ্রিয়। তবে এই বাড়ি জ্যোতিপ্রিয়র নামেই আছে নাকি সেটি অন্য কারও নামে আছে, তা স্পষ্ট ভাবে জানা যায়নি।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

রাঁচিতে ইঙ্গিত দিয়েছেন,১০০তম টেস্টে ছন্দে ফিরবেন বেয়ারস্টো-বড় দাবি ম্যাকালামের ক্রস ভোটিংয়ে BJP-র ঝুলিতে 'অতিরিক্ত' ২ আসন, রাজ্যসভায় সংখ্যাগরিষ্ঠতা পেল NDA? একাই হাফ ডজন উইকেট নিলেন উসামা মির,মুলতান সুলতানসের কাছে হার লাহোর কালান্দার্সের বেশি টমেটো খেলে শরীরে কী কী ঘটতে পারে? অপকারিতার তালিকা থেকে সতর্ক হোন AI থেকে বাঁচতে UPSC-র ফর্ম পূরণের নিয়মে বড়সড় রদবদলের সিদ্ধান্ত, জানুন বিশদে WPL 2024: গুজরাটকে হারিয়ে MI-এর সিংহাসন ছিনিয়ে নিল RCB, দেখুন পয়েন্ট তালিকা শ'য়ে শ'য়ে কর্মী ছাঁটাই অনলাইন ভ্রমণ সংস্থার, কারণ জানলে খুশি হবেন বিমানযাত্রীরা আমার সৌভাগ্যের প্রতীক- মায়ের উপস্থিতিতেই PSL-এ শতরান করার পর দাবি বাবর আজমের ধনু-মকর-কুম্ভ-মীনের বুধবার কেমন কাটবে? জানুন রাশিফল তেরঙ্গায় মুড়ে পূর্ণ রাষ্ট্রীয় সম্মানে বিদায় জানানো হল পঙ্কজ উধাসকে, ভিজল চোখ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.