বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > এবার ডাক্তারি পড়ুয়ার অস্বাভাবিক মৃত্যু খাস কলকাতায়, আরজি কর হাসপাতালে রহস্য

এবার ডাক্তারি পড়ুয়ার অস্বাভাবিক মৃত্যু খাস কলকাতায়, আরজি কর হাসপাতালে রহস্য

মৃত ছাত্রের নাম শুভ্রজ্যোতি দাস।

এই প্রশ্ন নিয়েই এখন তৈরি হয়েছে ধোঁয়াশা। কারণ বিষয়টি নিয়ে কেউ মুখ খুলছে না। আর তাতেই সন্দেহ বাড়তে শুরু করেছে। পরিবারের পক্ষ থেকে থানায় খুনের অভিযোগ দায়ের করা হবে বলে জানা গিয়েছে। বেশ কিছুদিন আগে এই আরজি কর হাসপাতালে জুনিয়র ডাক্তার এবং শিক্ষানবিশ ডাক্তারদের আন্দোলনে অচলাবস্থা তৈরি হয়েছিল।

এখন যাদবপুর বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের ছাত্র স্বপ্নদ্বীপ কুণ্ডুর মৃত্যু নিয়ে উত্তাল হয়ে উঠেছে রাজ্য–রাজনীতি। ইতিমধ্যেই একজন প্রাক্তনী গ্রেফতার হয়েছে। এই আবহে আবার এক ডাক্তারি পড়ুয়ার অস্বাভাবিক মৃত্যু খবর সামনে এল। যা নিয়ে এখন রহস্য দানা বেঁধেছে। এই ঘটনা চেপে যাওয়ার চেষ্টা করা হয়েছিল বলে সূত্রের খবর। কিন্তু তা প্রকাশ্যে চলে আসায় অস্বস্তি বেড়েছে আরজি কর হাসপাতালের। এখন এই বিষয়টি নিয়ে কেউ মুখ খুলতে চাইছেন না। তাতে আরও জটিল হচ্ছে পরিস্থিতি।

এদিকে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের কাণ্ড ঢাকতে রাজ্যপাল সিভি আনন্দ বোস অ্যান্টি র‌্যাগিং সেল খুলতে চলেছেন। ঠিক তখন আবার এক ছাত্রের অস্বাভাবিক মৃত্যুর কথা শোনা গেল আরজি কর হাসপাতালে। আর এই ঘটনা ঢাকতে নানা তথ্য সামনে নিয়ে আসা হচ্ছে। হাসপাতাল সূত্রে খবর, এই মৃত ছাত্রের নাম শুভ্রজ্যোতি দাস। তিনি ডাক্তারির পড়ুয়া ছিলেন। ইন্টার্নশিপ চলছিল তাঁর। ওষুধের বিরূপ প্রতিক্রিয়ার জেরে মৃত্যু হয়েছে ওই পড়ুয়ার। যদিও আসল কারণ নিয়ে এখনও রীতিমতো ধোঁয়াশা রয়ে গিয়েছে। ঠিক কী এমন ঘটল?‌ যাতে একজন ডাক্তারি ছাত্র মৃত্যুর কোলে ঢলে পড়লেন। এমনই প্রশ্ন উঠতে শুরু করেছে।

অন্যদিকে সূত্রের খবর, বুধবার মাঝরাতে হঠাৎ জরুরি বিভাগে ওই ডাক্তারি ছাত্রকে ভর্তি করা হয় আরজি কর হাসপাতালে। তারপর পরিস্থিতি বাড়াবাড়ির জায়গায় চলে যেতে সেখান থেকে তাঁকে স্থানান্তরিত করা হয় মেডিসিন বিভাগে। মেডিসিন বিভাগ থেকে আবার কিছুক্ষণ পরেই ওই ডাক্তারি পড়ুয়া শুভ্রজ্যোতি দাসকে স্থানান্তরিত করা হয় সিসিইউ–তে। সিসিইউ–তে তাঁর চিকিৎসা চলাকালীন অবস্থায় শুক্রবার তাঁর মৃত্যু হয়। অথচ হাসপাতাল সেই কথা বেমালুম চেপে গিয়েছিল বলে অভিযোগ। পরে সেটা জানতে পেরে এই ঘটনায় শোকের ছায়া নেমে এসেছে গোটা পরিবারে। শোকস্তব্ধ বন্ধুরাও।

আরও পড়ুন:‌ ‘‌এখন পিএসসি’‌র অবস্থা দেখলে খারাপ লাগে’‌, আক্ষেপ করলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়

কীভাবে কোন ওষুধের বিষক্রিয়ায় মৃত্যু হল?‌ এই প্রশ্ন নিয়েই এখন তৈরি হয়েছে ধোঁয়াশা। কারণ বিষয়টি নিয়ে কেউ মুখ খুলছে না। আর তাতেই সন্দেহ বাড়তে শুরু করেছে। পরিবারের পক্ষ থেকে থানায় খুনের অভিযোগ দায়ের করা হবে বলে জানা গিয়েছে। বেশ কিছুদিন আগে এই আরজি কর হাসপাতালে জুনিয়র ডাক্তার এবং শিক্ষানবিশ ডাক্তারদের আন্দোলনে অচলাবস্থা তৈরি হয়েছিল। সেটা কাটিয়ে ওঠার পরই এমন ডাক্তারি পড়ুয়ার রহস্যমৃত্যুর ঘটনায় এখন আলোড়ন পড়ে গিয়েছে।

বাংলার মুখ খবর

Latest News

RCB vs SRH: যদি ব্যাটার হতাম- ম্যাচ জেতার পরেও আফসোসের সুর কামিন্সের গলায় লজ্জার ইতিহাস গড়লেন ডোনাল্ড ট্রাম্প, ফৌজদারি মামলায় হাজির হলেন আদালতে বড়ে মিয়াঁ ছোটে মিয়াঁ-র ঝড় বন্ধ, ময়দানের হাল আরও খারাপ! বক্স অফিসে কার আয় কত রাম নবমীতে রাশি অনুযায়ী করুন এই বিশেষ কাজ, পূরণ হবে সব ইচ্ছা হাবাসের 'মিডাস টাচ'কে কৃতিত্ব পেত্রাতোসের, ট্রিপলের ভাবনায় ডুবে কামিন্স এবার ভোট প্রচারে মমতার মুখে 'ডিএ বাণী', রাজ্য সরকারি কর্মীদের দিলেন 'খুশির খবর' বলিউড অভিনেতা সলমন খানের বাড়ির সামনে গুলি, গ্রেফতার দুই ‘বন্দুকবাজ’ গঙ্গার নীচ দিয়ে হাওড়া-এসপ্ল্যানেড মেট্রোর ১ মাস পূর্তি,এখনও কতজন চড়েছেন জানেন? ভূটানিজ মডেলের সঙ্গে ৯ বছর প্রেম, শেষে খেলোয়াড়কে বিয়ে বলি নায়িকার, বলুন তো কে? SRH-এর ইনিংসে ২২টি ছক্কা, ১১ বছর আগের RCB-র নজির ভেঙে ইতিহাস হায়দরাবাদের

Latest IPL News

RCB vs SRH: যদি ব্যাটার হতাম- ম্যাচ জেতার পরেও আফসোসের সুর কামিন্সের গলায় টানা হার আত্মবিশ্বাসে ধাক্কা দেয়-দলের মানসিক চাপের কথা স্বীকার করলেন RCB অধিনায়ক IPL-এর দ্বিতীয় ইনিংসে ব্যাট করে সর্বনিম্ন এবং সর্বোচ্চ রানের নজিরের মালিক RCB-ই গত বছরও বিশ্বাস করতে পারতাম না, আমি এই জায়গায় থাকব- T20 WC-এর প্রসঙ্গে রিয়ান BCCI-এর উচিত RCB-কে অন্য মালিকের কাছে বেচে দেওয়া- ক্ষোভ উগরালেন ভূপতি ট্র্যাজিক হিরো কার্তিক, হেডের তাণ্ডবে ৫৪৯ রানের IPL ম্যাচে RCB-কে হারাল SRH ১০৬ মিটারের দৈত্যাকার ছক্কা ক্লাসেনের, বল চলে যায় স্টেডিয়ামের বাইরে- ভিডিয়ো ১-৪-৪-৬-৬-৪- ১৯তম ওভারে আব্দুল সামাদ SRH-কে রেকর্ড রানে পৌঁঁছানোর ভিত গড়ে দিলেন চার-ছয়ের ঝড়ে IPL-র ইতিহাসে সর্বোচ্চ দলগত ইনিংস, নিজেদের রেকর্ড নিজেরাই ভাঙল SRH ‘ওদের ধোনি আছে উইকেটের পিছনে’,হার্দিকের কথায় অন্তর্কলহের গন্ধ পাচ্ছেন গিলক্রিস্ট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.