বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > রীতেশ-জয়প্রকাশকে সাময়িক বরখাস্ত করল বিজেপি
ফাইল ছবি
ফাইল ছবি

রীতেশ-জয়প্রকাশকে সাময়িক বরখাস্ত করল বিজেপি

  • এর প্রতিক্রিয়ায় রীতেশ জানিয়েছেন, বাম জমানা থেকে বিজেপি করি। ১৮ বছর বয়সে প্রথমবার প্রার্থীর এজেন্ট হই।

শো-কজের ২৪ ঘণ্টার মধ্যে দলবিরোধী কাজের জন্য রীতেশ তিওয়ারি ও জয়প্রকাশ মজুমদারকে সাময়িক বরখাস্ত করল বিজেপি। সোমবার সন্ধ্যায় বিজেপির রাজ্য দফতর থেকে প্রকাশিত এক বিবৃতিতে তাঁদের বরখাস্তের কথা জানানো হয়।

বিবৃতিতে জানানো হয়েছে, রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের নির্দেশ অনুসারে রীতেশ তিওয়ারি ও জয়প্রকাশ মজুমদারকে তাঁদের বিরুদ্ধে ওঠা শৃঙ্খলাভঙ্গের অভিযোগের তদন্ত শেষ না হওয়া পর্যন্ত দল থেকে সাময়িকভাবে বহিষ্কার করা হচ্ছে। রাজ্য সভাপতির এই নির্দেশ অবিলম্বে কার্যকর করা হচ্ছে।

এর প্রতিক্রিয়ায় রীতেশ জানিয়েছেন, বাম জমানা থেকে বিজেপি করি। ১৮ বছর বয়সে প্রথমবার প্রার্থীর এজেন্ট হই। পরে তৃণমূলের সঙ্গে দল জোট করেছে। সেই জোট ভেঙেছে। তার পর তৃণমূলের কাছ থেকে ভোটে লড়ার একাধিক প্রস্তাব এসেছে, কিন্তু দল ছাড়িনি। যারা আমাকে বহিষ্কার করেছেন তারা নিজের বাড়ির সামনে একটা পথসভা করে দেখান।

রীতেশের দাবি, তাঁকে যে শো-কজ পাঠানো হয়েছে তাতে কী ভাবে দলের শৃঙ্খলাভঙ্গ হয়েছে তার কোনও উল্লেখ নেই। গণতান্ত্রিক দেশে এভাবে কাউকে শো-কজ করা যায় না।

দলবিরোধী কাজের জন্য রবিবার বিকেলে রীতেশ তিওয়ারি ও জয়প্রকাশ মজুমদারকে শো কজ করে রাজ্য বিজেপি। এখনো শো-কজের জবাব দেননি ২ জনের কেউই।

 

বন্ধ করুন