বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Kolkata Restaurants: বর্ষশেষের রাতে এবার কলকাতার রেস্তোরাঁতে সর্বকালের সেরা ভিড়, বিক্রির হার জানলে চমকে যাবেন

Kolkata Restaurants: বর্ষশেষের রাতে এবার কলকাতার রেস্তোরাঁতে সর্বকালের সেরা ভিড়, বিক্রির হার জানলে চমকে যাবেন

পার্ক স্ট্রিটের ভিড়. (PTI Photo/Swapan Mahapatra) (PTI)

ক্রমেই সাবালক হচ্ছে কলকাতা। বর্ষশেষের রাতে এবার রেকর্ড ভিড় কলকাতার একাধিক রেস্তোরাঁতে। বিক্রি কতটা বাড়ল গতবারের থেকে?

বর্ষশেষের রাতে কলকাতার রেস্তোরাঁতে এবার রেকর্ড বিক্রিবাটা। বিশেষত পার্কস্ট্রিট ও মধ্য় কলকাতার রেস্তোরাঁগুলিতে তিলধারণের জায়গা ছিল না। পরিংসংখ্যান বলছে গতবারের তুলনায় এবার বিক্রিবাটা প্রায় ১০-১৫ শতাংশ বৃদ্ধি পেয়েছে।

এবার বর্ষশেষের রাতে প্রতিবারে মতো আলোকমালায় সেজে উঠেছিল পার্ক স্ট্রিট। তবে গত কয়েক বছরের মতো এবার আর করোনা আতঙ্ক সেভাবে ছিল না। তার সঙ্গেই পাল্লা দিয়ে বেড়েছে হুজুগ। শুধু যে কলকাতার লোকজনই এবার পার্ক স্ট্রিটে বর্ষবরণের রাত কাটাতে এসেছিলেন এমনটা নয়, ভিনজেলা থেকেও বাসিন্দারা দলে দলে এসেছিলেন পার্কস্ট্রিটের একাধিক রেস্তোোরাঁতে। ভোরবেলা পর্যন্ত দলে দলে মানুষ কাটিয়েছেন পার্কস্ট্রিটে।

সূত্রের খবর, প্রায় রাত ২টো পর্যন্ত পার্কস্ট্রিট, মধ্য় ও দক্ষিণ কলকাতার বহু রেস্তোরাঁ খোলা ছিল। টাইমস অফ ইন্ডিয়ার প্রতিবেদন অনুসারে জানা গিয়েছে, মোকাম্বো ও পিটার ক্যাটের মালিক নীতিন কোঠারি জানিয়েছেন, এবার বিশৃঙ্খল মানুষের সংখ্য়া অনেকটাই কম। গতবারের তুলনায় এবার বিক্রি প্রায় ১৫ শতাংশ বেশি হয়েছে। পার্ক স্ট্রিটের ওয়েসিসেও এবার প্রচুর ভিড়। তবে রাত বাড়লে ভিড় কিছুটা হালকা হয়।

বাঙালির আসলে বারো মাসে তেরো পার্বণ। দুর্গাপুজোর পরে বড় পার্বণ বলতে বড়দিন আর নতুন বছর উদযাপনের আনন্দ। আর থার্টি ফার্স্টের নাইটের উল্লাস যেন দিন কে দিন বাড়ছে। একটা সময় ছিল বহু পাড়ায়, বাড়ির ছাদে পিকনিক হত। তবে এখন আবার অনেকেই যান পার্ক স্ট্রিটে। রাতের খাওয়াটা রেস্তোরাঁতেই করেন। কেউ যান পরিবারকে সঙ্গে নিয়ে, কেউ আবার বন্ধুবান্ধব, প্রেমিকার হাত ধরে।

আর সেই ভিড়ের একটা বড় অংশ যায় রেস্তোরাঁতে। এবার পুলিশের তরফে একটি বিশেষ লেন দিয়ে হাঁটার জন্য ব্যবস্থা করা হয়েছিল। এর জেরে আরও সুবিধা হয়েছে আমোদপ্রিয় জনতার। হই হুল্লোড় হয়েছে তবে একেবারে বিশৃঙ্খল পরিস্থিতি তৈরি হয়নি। এর জেরে ব্যবসায়ীরাও বেশ খুশি। কারণ বিশৃঙ্খল পরিস্থিতি তৈরি হলে হোটেল, রেস্তরাঁতে ভিড় কমতে থাকে। তবে এবার তেমনটা হয়নি।

 

বাংলার মুখ খবর

Latest News

যাঁরা ২ বেলা খেতে পান না ঠিকভাবে, তাঁরাই স্ট্রাগল করেন, আমি নই, মন জিতলেন বিরাট আদৃত-কৌশাম্বির বিয়ের আগে মোদক পরিবারের রিইউনিয়ন! বাদ শুধু ‘মিঠাই’ সৌমিতৃষা ‘অন্নপ্রাশনও তো হয়নি,এত্ত উপহার', একরত্তি বোনের আদর দেখে ঈর্ষায় ভুগছে পপি-পুত্র? সাবধান! ভুলেও এই ১০টি খাবার রাখবেন না ফ্রিজে Points Table: RCB কে হারিয়ে দুয়ে ফিরল KKR, পঞ্জাবকে হারিয়ে অক্সিজেন পেল গুজরাট বাংলায় সিএএ লাগু করা কেউ আটকাতে পারবে না, মালদায় জানালেন রাজনাথ বহুতলের ২৫ তলা থেকে পড়ে তরুণীর মৃত্যু! কসবার ঘটনায় উঠছে নানান প্রশ্ন বিয়ে নিয়ে কী পরিকল্পনা দীপ্সিতার? 'দাদা' শোভনের আগে অরিজিতের নাম বামনেত্রীর মুখে মুসলিম তোষণ ইস্যুতে কংগ্রেসকে তোপ মোদীর! ভাষণ নিয়ে ক্ষোভ উগরে দিল TMC ‘শাহরুখ খানকে বাড়ি পাঠিয়ে দে’, দাদাগিরির মঞ্চে কিং খান ভক্তকে দেখে রাগ সৌরভের!

Latest IPL News

যাঁরা ২ বেলা খেতে পান না ঠিকভাবে, তাঁরাই স্ট্রাগল করেন, আমি নই, মন জিতলেন বিরাট ফের পঞ্জাবের মুখ থেকে জয় ছিনিয়ে আনলেন রাহুল তেওয়াটিয়া, ৩ উইকেটে জিতল গুজরাট ম্যাচ হারলেও IPL-এ ইতিহাস গড়লেন কোহলি! গেইল-রোহিতদের পিছনে ফেলে নজির গড়লেন ট্র্যাভিস-অভিষেকের রেকর্ড ব্রেকিং পাওয়ার প্লে খেলার সময় কেমন ছিল SRH-এর ডাগআউট শেষের দিকে KKR আমার সঙ্গে ভালো ব্যবহার করেনি, রেগে লাল IPL জেতানো প্রাক্তন তারকা KKR vs RCB: রাসেলের দুরন্ত বোলিং, রুদ্ধশ্বাস ম্য়াচে মাত্র ১ রানে জিতল কলকাতা ডাইভ দিয়ে মাটি থেকে বল তুলে নিলেন! ফ্যাফের দুর্ধর্ষ ক্যাচ আইয়ারের-ভিডিয়ো শেষ ওভারে স্টার্ককে ৩ ছক্কা টেলএন্ডারের, দুরন্ত ক্যাচ ও রান-আউটে ১ রানে জয় KKR-র মানুষের মধ্যে ভগবান! SRH-র বিস্ফোরণের মধ্যেও বুমরাহের বোলিং দেখে মুগ্ধ স্টেইন একই ওভারে দুটি উইকেট, বোলার রাসেল যে ফুরিয়ে যায়নি, সাক্ষী থাকল ইডেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.