বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ‌আর কতকাল জেলের কুঠুরিতে থাকব?‌ সম্পত্তি নিলামের আগে আদালতে প্রশ্ন সুদীপ্ত সেনের

‌আর কতকাল জেলের কুঠুরিতে থাকব?‌ সম্পত্তি নিলামের আগে আদালতে প্রশ্ন সুদীপ্ত সেনের

সারদাকর্তা সুদীপ্ত সেন। (File Photo) (HT_PRINT)

একদিকে মুখে সম্পত্তির কথা শোনা গেল, যখন নিলাম–পর্ব শুরু হতে চলেছে। আবার জেল থেকে ছাড়া পাওয়া নিয়েও প্রশ্ন করলেন। সুতরাং তিনি সব বিষয়ে এখনও ওয়াকিবহাল বলে মনে করা হচ্ছে। ইডির আইনজীবী অভিজিৎ ভদ্র জানিয়েছেন, চার্জশিটের কপি সুদীপ্ত সেনের হাতে তুলে দেওয়া হয়েছে। পরবর্তী শুনানির দিন ধার্য হয়েছে ৩০ অগস্ট।

রাজ্য–রাজনীতিতে বড় ঘটনা ছিল সারদা কেলেঙ্কারি। সেই সারদা গ্রুপের বাজেয়াপ্ত করা সম্পত্তির এবার নিলাম হবে। সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ বোর্ড অফ ইন্ডিয়া (‌সেবি)‌ সারদা গ্রুপের ৬১টি সম্পত্তি নিলামে তুলবে বলে খবর। চিটফান্ডের গ্রাহকদের কাছ থেকে কোটি কোটি টাকা তুলে তা আত্মসাৎ করেছিল সারদা গ্রুপ বলে অভিযোগ। গোটা দেশে রয়েছে সারদার সম্পত্তি। তদন্তে নেমে সেই সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছিল। এবার সেই সব সম্পত্তি নিলামে তোলা হবে। সূত্রের খবর, আগামী ১৭ জুলাই সারদার বাজেয়াপ্ত হওয়া সম্পত্তি নিলাম করা হবে। আর তার আগে জেল থেকে ছাড়া পাওয়ার আর্জি জানালেন সারদা কর্তা সুদীপ্ত সেন।

সুদীপ্ত সেনের এই আর্জি নিয়ে এখন রাজ্য–রাজনীতিতে চর্চা তুঙ্গে উঠেছে। কারণ আর একমাসও বাকি নেই পঞ্চায়েত নির্বাচনের। ইতিমধ্যেই পঞ্চায়েত নির্বাচনের নির্ঘণ্ট প্রকাশ করেছে রাজ্য নির্বাচন কমিশন। তা নিয়ে কলকাতা হাইকোর্টে দৌড়ে ছিলেন বিরোধীরা। শুরু হয়ে গিয়েছে মনোনয়নপত্র জমার কাজ। এসেছে নানা গণ্ডগোলের খবরও। তার মধ্যেই সারদা সম্পত্তি নিলাম এবং সারদা কর্তার জেল থেকে বেরনোর আর্জি নতুন করে চর্চার কেন্দ্রবিন্দুতে এসেছে। হঠাৎ কেন জেলের বাইরে আসতে আর্জি জানালেন সুদীপ্ত সেন?‌ উঠেছে প্রশ্ন।

এদিকে এই নিলাম হতে চলা সম্পত্তির মধ্য়ে সারদার জমিও রয়েছে বলে খবর। সম্পত্তি রিজার্ভ প্রাইস ধরা হয়েছে ২৬.২২ কোটি টাকা বলে সংবাদসংস্থা পিটিআই সূত্রে খবর। ১২ জুন এই সম্পত্তি নিলাম নিয়ে নোটিশ জারি করা হয়েছিল। সেই নোটিশে উল্লেখ করা হয়েছে ই–অকশন করা হবে সারদার সম্পত্তির। সেখানে নানা নিয়মকানুন উল্লেখ করা হয়েছে। তবে এই নিয়ে সারদা কর্তার কোনও প্রতিক্রিয়া মেলেনি। বরং ব্যাঙ্কশাল কোর্টের বিশেষ আদালতে দুঃখপ্রকাশ করেন সারদা কর্তা সুদীপ্ত সেন। আর প্রশ্ন তোলেন জেলে থাকার মেয়াদ নিয়ে। সেখান থেকেই স্পষ্ট হয়ে যায় তিনি এখন জেলের বাইরে আসতে চাইছেন। যা নিয়ে চর্চা শুরু হয়েছে।

ঠিক কী বলেছেন সারদা কর্তা?‌ ব্যাঙ্কশাল কোর্টের বিশেষ আদালতে পেশ করা হয়েছিল সারদা কর্তা সুদীপ্ত সেনকে। সেখানেই তিনি নিজের মনের কথা তুলে ধরেন। আর জানতে চান, ‘‌বহুদিন ধরে জেলে আছি। বিচার কবে শেষ হবে?‌ আর কতকাল জেলের কুঠুরিতে থাকব?‌ কে জানে! আমার নামে আর কিন্তু কোনও সম্পত্তি নেই।’‌ একদিকে তাঁর মুখে সম্পত্তির কথা শোনা গেল, যখন নিলাম–পর্ব শুরু হতে চলেছে। আবার জেল থেকে ছাড়া পাওয়া নিয়েও প্রশ্ন করলেন। সুতরাং তিনি সব বিষয়ে এখনও ওয়াকিবহাল বলে মনে করা হচ্ছে। ইডির আইনজীবী অভিজিৎ ভদ্র জানিয়েছেন, চার্জশিটের কপি সুদীপ্ত সেনের হাতে তুলে দেওয়া হয়েছে। পরবর্তী শুনানির দিন ধার্য হয়েছে ৩০ অগস্ট।

বাংলার মুখ খবর

Latest News

বাতিল আয়কর আইনের এই ধারা, TDS-এর বোঝা থেকে মুক্ত মিউচুয়াল ফান্ড বিনিয়োগকারীরা শুভেন্দু অধিকারীর গড়ে বিরাট জয় তৃণমূলের, প্রার্থী দিতেই ব্যর্থ সমবায় নির্বাচনে ২০ বছরের মেয়ের মৃত্যু ক্যানসারে! বাবার কোলে মাথা রেখেই হাউহাউ কান্না সোনু নিগমের হার্দিকের সঙ্গে অভিষেক নায়ারের মত পার্থক্য! ভারতীয় অনুশীলনে এক অন্য রকম পরিবেশ এক কেজি আলুর দাম ৫০ টাকা!‌ ধর্মঘট উঠবে কবে?‌ পথে আবার নামছে টাস্ক ফোর্স বিরাট-অনুষ্কার লন্ডনে থাকার জল্পনা, দম্পতির নতুন ছবি, অকায় বা ভামিকা আছে সঙ্গে? সকাল থেকে আকাশের মুখ ভার, তা বলে আপনার আনন্দ যেন না কমে! পড়ুন দিনের সেরা ৫ জোকস ক্যানসারে আক্রান্ত বন্ধুর স্ত্রী, টাকা জোগাড় করতে বাইক চুরি, হতবাক পুলিশ রেকর্ড মুনাফা তেল কোম্পানিগুলির, ৩০০০০ কোটির সাহায্যের পরিকল্পনা বাতিল সরকারের Women's Asia Cup: সবাইকে সুযোগ..... নিজে ব্যাটিং না করার কারণ জানালেন স্মৃতি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.