বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > কলকাতা হাইকোর্টের ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি বিন্দলকে বদলির সুপারিশ : সূত্র
রাজেশ বিন্দল (ফাইল ছবি, সৌজন্য টুইটার এবং সমীর জানা/হিন্দুস্তান টাইমস)
রাজেশ বিন্দল (ফাইল ছবি, সৌজন্য টুইটার এবং সমীর জানা/হিন্দুস্তান টাইমস)

কলকাতা হাইকোর্টের ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি বিন্দলকে বদলির সুপারিশ : সূত্র

সেক্ষেত্রে কলকাতা হাইকোর্টে প্রধান বিচারপতি কে হবেন, তা নিয়ে একাধিক নাম ঘোরাফেরা করছে।

কলকাতা হাইকোর্টের ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি রাজেশ বিন্দলের পদোন্নতির সুপারিশ করল সুপ্রিম কোর্টের কলেজিয়াম। সূত্র উদ্ধৃত করে সংবাদসংস্থা পিটিআই জানিয়েছে, তাঁকে   এলাহাবাদ হাইকোর্টের প্রধান বিচারপতি করার সুপারিশ দেওয়া হয়েছে। সেক্ষেত্রে কলকাতা হাইকোর্টে প্রধান বিচারপতি কে হবেন, তা নিয়ে একাধিক নাম ঘোরাফেরা করছে।

সূত্র উদ্ধৃত করে পিটিআই জানিয়েছে, বৃহস্পতিবার এবং শুক্রবার সুপ্রিম কোর্টের কলেজিয়ামের ম্যারাথন বৈঠকের পর ত্রিপুরা হাইকোর্টের প্রধান বিচারপতি আকিল কুরেশি-সহ হাইকোর্টের পাঁচ প্রধান বিচারপতি এবং ২৮ জন হাইকোর্টের বিচারপতিকে বদলির সুপারিশ এসেছে। বিচারপতি বিন্দল ছাড়াও দেশের বিভিন্ন হাইকোর্টের পরবর্তী প্রধান বিচারপতি হিসেবে বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব, বিচারপতি প্রশান্ত কুমার মিশ্র, বিচারপতি ঋতুরাজ আওয়াস্তি, বিচারপতি সতীশচন্দ্র শর্মা, বিচারপতি রঞ্জিত ভি মোরে, বিচারপতি অরবিন্দ কুমার এবং  আর ভি মালিমথের নাম সুপারিশ করা হয়েছে। তাঁদের কলকাতা, এলাহাবাদ, অন্ধ্রপ্রদেশ, কর্নাটক, তেলাঙ্গানা, মেঘালয়, গুজরাত এবং মধ্যপ্রদেশে হাইকোর্টের প্রধান বিচারপতি হিসেবে সুপারিশ করেছে সুপ্রিম কোর্টের কলেজিয়াম। কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি হিসেবে বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব এবং বিচারপতি প্রশান্ত কুমার মিশ্র, বিচারপতি ঋতুরাজ আওয়াস্তির নাম সুপারিশ করা হযেছে বলে সূত্র উদ্ধৃত করে জানিয়েছে পিটিআই।

ওই সূত্র মারফত পিটিআই জানিয়েছে, বিচারপতি বিন্দলকে এলাহাবাদ হাইকোর্টের প্রধান বিচারপতি করার সুপারিশ করেছে সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি এন ভি রামান্না, বিচারপতি ইউ ইউ ললিত এবং বিচারপতি এ এম খানউইলকরের কলেজিয়াম। এমনিতে সম্প্রতি বিভিন্ন বিতর্কে জড়িয়েছে কলকাতা হাইকোর্টের ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি বিন্দলের নাম। পশ্চিমবঙ্গে তৃণমূল কংগ্রেস এবং বিজেপির মামলায় তাঁর প্রশাসনিক এবং বিচারবিভাগীয় সিদ্ধান্তের জেরে একটি অংশের মধ্যে বিতর্ক জড়িয়ে পড়েছেন।

বন্ধ করুন