বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Secular: নমাজের সময় মাথায় ঢাকা দিতে পারেন আর তিলকে আপত্তি! ভিডিয়ো দেখিয়ে মমতাকে 'সেকুলার' খোঁচা সুকান্তর

Secular: নমাজের সময় মাথায় ঢাকা দিতে পারেন আর তিলকে আপত্তি! ভিডিয়ো দেখিয়ে মমতাকে 'সেকুলার' খোঁচা সুকান্তর

২০১৫ সালে ইফতার পার্টিতে মমতা বন্দ্যোপাধ্যায়। বাঁদিকের ছবি (ছবি সৌজন্যে, ফেসবুক Mamata Banerjee এবং সমীর জানা/হিন্দুস্তান টাইমস)

এই ভিডিয়ো এক্স প্লাটফর্মে শেয়ার করেছেন সুকান্ত মজুমদার। তারপর থেকেই নানা ধরনের মন্তব্য উড়ে আসছে। একজন লিখেছেন, ওনার মাথা হিজাব শোভিত। উনি দুর্গাপুজোর বিসর্জন পিছিয়ে … রাস্তা ক্লিয়ার করছেন।

একেবারে কড়াভাবে বিঁধলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। একটা ভিডিয়ো তুলে ধরেছেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। সেখানে দেখা যাচ্ছে একটি অনুষ্ঠানস্থলে ঢুকছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। সেখানে তাঁকে কপালের শুভ রীতি অনুসারে টিকা লাগাতে যান এক মহিলা। কিন্তু তিনি দ্রুত মাথাটি সরিয়ে নেন। এরপর তিনি হাত তুলে নেতিবাচক ভঙ্গি করেন। এমনটাই দেখা গিয়েছে ভিডিয়োতে।

সুকান্ত মজুমদার লিখেছেন, আর তখন তৃণমূল সুপ্রিমো লম্বা চওড়া বক্তব্য রাখেন তাঁর নিজস্ব ব্র্যান্ড ধর্মনিরপেক্ষতা নিয়ে। আর সম্মানীয় মুখ্যমন্ত্রী ব্যানার্জি নমাজের সময় মাথায় ঢাকা দিতে পারেন আর টিকা নিতে পারেন না। এতে আশ্চর্য হওয়ার কিছু নেই। তিনি রাজবংশীদের সমৃদ্ধশালী ঐতিহ্যকে অপমান করেছেন।

 

তবে এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি হিন্দুস্তান টাইমস বাংলা।

এদিকে এই ভিডিয়ো এক্স প্লাটফর্মে শেয়ার করেছেন সুকান্ত মজুমদার। তারপর থেকেই নানা ধরনের মন্তব্য উড়ে আসছে। একজন লিখেছেন, ওনার মাথা হিজাব শোভিত। উনি দুর্গাপুজোর বিসর্জন পিছিয়ে …. রাস্তা ক্লিয়ার করছেন। গেরুয়া তিলকে কেমন বিজেপি বিজেপি গন্ধ আছে। শিবাজি, শিবাজি ব্যাপার আছে। ওসব কপালে পরলে রাষ্ট্রবাদী রোগ হয়ে যেতে পারে, তাহলে কি করে পশ্চিম বাংলাদেশ বানাবেন আর প্রধানমন্ত্রী হবেন?

একদিকে তিলক আর অন্যদিকে নমাজের সময় মাথায় চাপা দেওয়া। এই দুটি বিষয়কে তুলে ধরে রাজ্যের মুখ্যমন্ত্রীকে বিঁধলেন সুকান্ত মজুমদার। সেই সঙ্গে ফের সেই রাজবংশী ভাবাবেগকে সামনে আনলেন তিনি।

সম্প্রতি এনিয়ে বেফাঁস বলে বিতর্ক বাড়িয়ে দিয়েছিলেন মমতা।

মমতা বলেছিলেন, আমার এক হাত যদি হয় হিন্দু তবে আর এক হাত মুসলমান…আমার একটা পা যদি হয় আমার রাজবংশী আর একটা পায়ে আমি চলি তাদেরকে দেখে নমস্কার করি সেটা হচ্ছে মতুয়া। ….

মমতার এই বক্তব্যের পরে একদিকে মতুয়া আর অন্যদিকে রাজবংশী উভয়ের পক্ষ থেকে তীব্র ক্ষোভ প্রকাশ করা হয়েছিল।

শুভেন্দু লিখেছেন, 'যদি তর্কের খাতিরে ধরে নেওয়া যায় যে বিভিন্ন সম্প্রদায় কতটা প্রিয় মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে তা বোঝাতে গিয়ে উনি নিজের দেহের অংশবিশেষের সাথে তুলনা করছিলেন, তাহলে কাউকে প্রশংসা করার জন্য নয়নের মনি, হৃদয় অথবা কর্মঠ বাহুর সাথে তুলনা টানতেন। কখনো শুনেছেন কাউকে, পায়ের সাথে অথবা নখের সাথে তুলনা করতে, প্রশংসাসূচক বক্তব্য রাখতে গিয়ে? কেউ তা করেন না কারণ তা অপমানের সামিল বলেই গণ্য হয়। '

 

 

বাংলার মুখ খবর

Latest News

আলসারের সমস্যায় ভুগছেন? ঘরোয়া কয়েকটি জিনিসেই কমতে পারে ভোগান্তি বাংলাদেশে কার্ফুতেও হিংসার বলি ১০, আজ সুপ্রিম কোর্টে কোটা মামলার শুনানি বাংলার সাপ কামড়ালে তার চিকিৎসা করতে অনেকাংশেই ব্যর্থ প্রচলিত ওষুধ! সোহিনীকে খাইয়ে দিচ্ছেন শোভন, বিয়ের পর প্রকাশ্যে আইবুড়োভাতের ছবি!মেনুতে কী ছিল দাম বাড়িয়েও পুরনো ট্যারিফ ফিরিয়ে আনল জিও, সঙ্গে বাড়ল প্ল্যানের ভ্যালিডিটি! ৪৫টা ট্রফি! অনন্য কীর্তির জন্য লিওনেল মেসিকে বিশেষ সম্মান দিল ইন্টার মায়ামি শুক্রাদিত্য রাজযোগে ৫ রাশির প্রেম জীবনে আসবে জোয়ার, দেখুন সাপ্তাহিক প্রেম রাশিফল কড়া হল সরকার, এবার থেকে এই ভাতা পেতে বাংলার সরকারি শিক্ষকদের মানতে হবে ১৩ শর্ত গেমসের ভারতীয় দলে সেনার ২৪ প্রতিযোগী, রয়েছেন সার্ভিসেস থেকে মহিলা প্রতিযোগীও 'আপনি মাসি নাকি...' বোনঝির সঙ্গে নেচে কটাক্ষের শিকার মিমি! কিন্তু কেন?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.