বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ক্যানসার আক্রান্ত তরুণ ৬ বার ঘুরলেন এসএসকেএম হাসপাতালে, তারপর ঠিক কী মিলল?‌‌

ক্যানসার আক্রান্ত তরুণ ৬ বার ঘুরলেন এসএসকেএম হাসপাতালে, তারপর ঠিক কী মিলল?‌‌

এসএসকেএম হাসপাতাল

আজ, বৃহস্পতিবার এই ঘটনা নিয়ে এলাকায় জোর চর্চা শুরু হয়েছে। এই তরুণের করুণ অবস্থার কথা জানতে পারেন স্থানীয় কাউন্সিলর। তখন তিনি এগিয়ে আসেন। আর ওই কাউন্সিলর নিজে উদ্যোগ নিয়েই নিউটাউনের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করেন ক্যানসার আক্রান্ত তরুণকে। এমনকী স্বাস্থ্যসাথী কার্ড দিয়ে ভর্তি করেছেন ওই কাউন্সিলর।

অসুখ আছে। তার চিকিৎসাও আছে। হাসপাতাল আছে। চিকিৎসক আছে। নেই বলতে শুধু হাসপাতালের বেড। আর তার জেরেই ঘুরে বেরিয়েও ভর্তি হওয়া হয় না রোগীর। কিন্তু চিকিৎসক যে বলেছিলেন, এসএসকেএম হাসপাতালে ভর্তি হতে। যদিও বেডের অভাবে এসএসকেএম হাসপাতালে ভর্তি হতে পারেননি ক্যানসার আক্রান্ত তরুণ রোগী। এই তরুণ রোগীর বক্তব্য অনুযায়ী, অসুস্থ শরীরে গাড়ি ভাড়া করে একমাসের মধ্যে ৬ বার এসেছিলেন এসএসকেএম হাসপাতালে। কিন্তু ভর্তি হতে পারেননি বলেই অভিযোগ। বারবারই তাঁকে পরে আসতে বলা হয়েছে। আর তাই হতাশ হয়ে ওই তরুণ ক্যানসার রোগী ফেসবুকে স্বেচ্ছামৃত্যুর ইচ্ছে প্রকাশ করেছেন। তারপর সপরিবারে ধরনায় বসেন উত্তর ২৪ পরগনার বারাসতে জেলাশাসকের দফতরে।

এই ঘটনা ঘটে বুধবার। আর আজ, বৃহস্পতিবার এই ঘটনা নিয়ে এলাকায় জোর চর্চা শুরু হয়েছে। এই তরুণের করুণ অবস্থার কথা জানতে পারেন স্থানীয় কাউন্সিলর। তখন তিনি এগিয়ে আসেন। আর ওই কাউন্সিলর নিজে উদ্যোগ নিয়েই নিউটাউনের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করেন ক্যানসার আক্রান্ত তরুণকে। এমনকী স্বাস্থ্যসাথী কার্ড দিয়ে ভর্তি করেছেন ওই কাউন্সিলর। সুজাউদ্দিন মণ্ডল ক্যানসার আক্রান্ত তরুণ দেগঙ্গার বাসিন্দা। যেখানে সুজাউদ্দিন উত্তর ২৪ পরগনার জেলাশাসকের কাছে ইমেল করে স্বেচ্ছামৃত্যুর অনুমতি চেয়েছিলেন আজ তিনি চিকিৎসাধীন। এই ব্যবস্থা ও পরিষেবা পেয়ে খুশি সুজাউদ্দিনের পরিবার।

আরও পড়ুন:‌ ‘‌এক বছর, এক প্রধানমন্ত্রী ফর্মুলা বানাচ্ছে ইন্ডিয়া জোট’‌, আশঙ্কা প্রকাশ প্রধানমন্ত্রীর

ঠিক কী লিখেছিলেন ক্যানসার আক্রান্ত তরুণ?‌ বারবার ঘুরতে হওয়ায় হতাশ হয়ে পড়েন সুজাউদ্দিন মণ্ডল। তাই চরম পথে হাঁটতে চেয়েছিলেন। তাই ফেসবুকে তিনি লেখেন, ‘বারবার ডেট দিয়েই চলেছে এসএসকেএম হাসপাতাল। ভর্তি নেওয়া হচ্ছে না। আমি খুব গরিব এবং অসহায়। চলাফেরার ক্ষমতা নেই। আর গাড়ি ভাড়া করে এসএসকেএম হাসপাতালে যাওয়ার সামর্থ্য নেই। তাই আমার বিনীত অনুরোধ এই যে, নিজের ইচ্ছেয় আমাকে মৃত্যুর অনুমতি দেওয়া হোক।’ এই ফেসবুক পোস্টই নতুন পথ খুলে দেয়। হাড়ের ক্যানসারে আক্রান্ত হন ওই তরুণ। বারাসত পুরসভার ১৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর সাহায্যের হাত বাড়িয়ে দেন।

আর কী জানা যাচ্ছে?‌ এখানে সুজাউদ্দিন মণ্ডল আরও একজনের সাহায্য পান। তিনি হলেন, চিকিৎসক সুমিতকুমার সাহা। ওই চিকিৎসক বলেন, ‘জেলাশাসকের অফিসে একটা কাজে যাওযার সময় দেখতে পাই ধরনায় বসে আছেন ওই রোগী। কাগজপত্র দেখে গোটা বিষয়টি দেখে সবটা বুঝতে পারি। নিউটাউনের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। আর স্বাস্থ্যসাথী কার্ডে চিকিৎসা বিনামূল্যে হবে।’ ওরাল অঙ্কোসার্জেন সুমিতবাবু জানান, এক্ষেত্রে আগে অপারেশন হবে। তার পর শুরু হবে কেমোথেরাপি। সবাই এসএসকেএম হাসপাতালে গেলে ওখানে চাপ বাড়বেই। এবার আর চিকিৎসা পেতে অসুবিধা হবে না সুজাউদ্দিন মণ্ডলের।

বাংলার মুখ খবর

Latest News

ভূস্বর্গে হাত ধরাধরি! রাতুল-রূপাঞ্জনা বলছেন, 'কলঙ্ক নেহি, ইয়ে ইশক হ্যায়...' 'মিমি… মেয়ে, আমাদের দোষ ছিল,' সায়নীর প্রচারে গিয়ে সবটা জানিয়ে দিলেন মমতা একদিন পর্দার ‘যুধিষ্ঠি’র বিরুদ্ধে গর্জে ওঠেন, FTII-এর ছাত্রী পায়েলের নামে FIR হয় ডিপ্রেশনের উপর কাঁচি চালান, এই ৯টি উপায়ে সরিয়ে ফেলুন মানসিক অবসাদকে ‘রোহিতদের কোচ হওয়ার সময় নেই’, আইপিএলের মোহে ভারতের কোচ হতে চাননা প্রাক্তন তারকা কেন মে মাসেই আছড়ে পরে ঘূর্ণিঝড়? ইয়াস, আয়লা, রেমাল এই মাসেই ওরা কেন আসে? সুনীলের শেষ ম্যাচকে স্মরণীয় করে রাখতে ছক কষে ফেলেছেন স্টিম্যাচ IPL ফাইনালে ‘বিরিয়ানি ডার্বি’, কলকাতা-হায়দরাবাদ টক্করে আক্রম বললেন, 'ওটা পোলাও…' EVM-র তথ্যে কোনও গড়বড় নেই তো? কীভাবে বুঝবেন? হাতেকলমে বোঝালেন কংগ্রেস নেতা ‘তুই আমার থেকে ভালো বোলার হবি,’ কার টোটকায় ব্যাটার থেকে অলরাউন্ডার হলেন অভিষেক?

Latest IPL News

IPL ফাইনালে ‘বিরিয়ানি ডার্বি’, কলকাতা-হায়দরাবাদ টক্করে আক্রম বললেন, 'ওটা পোলাও…' ‘তুই আমার থেকে ভালো বোলার হবি,’ কার টোটকায় ব্যাটার থেকে অলরাউন্ডার হলেন অভিষেক? অশ্বিন আন্নার বাইসেপ! ফটোশপে কাঁচা কাজ রাজস্থানের, জোর খিল্লি সোশ্যাল মিডিয়ায় কেকেআর-এর IPL জয়ের আগেই কেক কাটলেন আরিয়ান, কীসের উদযাপনে শাহরুখ-পুত্র? KKR-এর হাতেই উঠবে IPL ট্রফি, আত্মবিশ্বাসী বনির; ফাইনালে দর্শনার পাশে নেই সৌরভ! CSK, MI অথবা RCB, তিন দলের কাউকে ছাড়া IPL ফাইনাল এই নিয়ে তৃতীয়বার, দেখুন ইতিহাস এটা আলাদা অনুভূতি, আমরা নিশ্চিত ট্রফি জিতব- ফাইনালের আগে ভুবনেশ্বরের হুঙ্কার নির্বাচন নিয়ে ভাবি না-T20 WC-এর দলে সুযোগ না পাওয়া নিয়ে বড় বার্তা KKR অধিনায়কের জল্পনার অবসান! IPL ফাইনালে KKR-এর পাশে শাহরুখ,হুডিতে মুখ ঢেকে রওনা দিলেন চেন্নাই ক্রিকেট ছেড়ে হঠাৎই অটোওয়ালার ভূমিকায় শ্রেয়স, পিছনে বিশ্বকাপজয়ী কামিন্সও, ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.