বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > আগ্নেয়াস্ত্র কারখানার পর্দাফাঁস করল এসটিএফ, বিপুল অস্ত্র–সহ গ্রেফতার পাঁচ

আগ্নেয়াস্ত্র কারখানার পর্দাফাঁস করল এসটিএফ, বিপুল অস্ত্র–সহ গ্রেফতার পাঁচ

বেআইনি পিস্তলের কারবারের পর্দাফাঁস

উদ্ধার করা হয়েছে লেদ ও মিলিং মেশিন, ড্রিলিং এবং গ্রাইন্ডিং মেশিন, কিছু তৈরি হওয়া পিস্তল ও অর্ধেক তৈরি পিস্তল। ধৃত পাঁচজন ও উদ্ধার হওয়া সামগ্রী বিহার পুলিশের হাতে তুলে দেওয়া হয়েছে। আজ, বৃহস্পতিবার স্থানীয় থানা তাদের বিহারের আদালতে তুলবে। সম্প্রতি কলকাতা পুলিশের এসটিএফের হাতে অস্ত্র ব্যবসায়ী ধরা পড়ে।

বিহারের মুঙ্গের থেকে বাংলায় আগ্নেয়াস্ত্র ঢুকছে। এই তত্ত্ব আগেই দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবার সেটাই যেন অক্ষরে অক্ষরে মিলে গেল। বিহারের বৈশালীতে ফ্লাই অ্যাশ ব্রিক ফিল্ডের আড়ালে চলা বেআইনি অস্ত্র কারখানার পর্দাফাঁস করল কলকাতা পুলিশের এসটিএফ। আর তাতেই মুখ্যমন্ত্রীর কথায় সিলমোহর পড়ল। বুধবার স্থানীয় থানার পুলিশ কর্মীদের সঙ্গে এসটিএফ যৌথ অভিযানে নামে। তখন আগ্নেয়াস্ত্র তৈরির কাজ চলছিল। ব্যস, গ্রেফতার করা হয় এই কারখানার মালিক–সহ পাঁচজনকে। তার জেরেই মুঙ্গের গ্যাংয়ের বেআইনি পিস্তলের কারবারের পর্দাফাঁস হয়ে গেল।

এদিকে গোপন সূত্রে কলকাতা পুলিশের স্পেশাস টাস্ক ফোর্সের কাছে এমন খবর এসে পৌঁছেছিল। সেই খবরের প্রেক্ষিতে কলকাতা পুলিশের এসটিএফের সঙ্গে টেলিফোনে কথা হয় বিহারের স্পেশাল টাস্ক ফোর্সের। তারপরই পরিকল্পনা করে কলকাতা পুলিশ ও বিহার পুলিশের স্পেশাল টাস্ক ফোর্স যৌথ অভিযানে নামে বিহারের বৈশালীতে। তবে এই অভিযানে ছিলেন বৈশালী জেলা পুলিশের শীর্ষ কর্তারাও। বিহারের বৈশালী জেলার কার্তাহন থানা এলাকায় লালা নাথ বাবা চক এলাকায় ইটভাটায় যৌথ অভিযান চালিয়ে বিপুল পরিমাণ আগ্নেয়াস্ত্র ও সরঞ্জাম উদ্ধার করা হয়।

ঠিক কী উদ্ধার হয়েছে?‌ অন্যদিকে এসটিএফ সূত্রে খবর, উদ্ধার করা হয়েছে লেদ ও মিলিং মেশিন, ড্রিলিং এবং গ্রাইন্ডিং মেশিন, কিছু তৈরি হওয়া পিস্তল ও অর্ধেক তৈরি পিস্তল। ধৃত পাঁচজন ও উদ্ধার হওয়া সামগ্রী বিহার পুলিশের হাতে তুলে দেওয়া হয়েছে। আজ, বৃহস্পতিবার স্থানীয় থানা তাদের বিহারের আদালতে তুলবে। সম্প্রতি কলকাতা পুলিশের এসটিএফের হাতে কয়েকজন অস্ত্র ব্যবসায়ী ধরা পড়ে। তাদের জেরা করেই বেআইনি আগ্নেয়াস্ত্র তৈরির এই কারখানার তথ্য জানতে পারেন অফিসাররা। তার ভিত্তিতেই এদিনের তল্লাশি।

আর কী জানা যাচ্ছে?‌ এখানে ইটভাটার মোড়কে বেআইনি অস্ত্রের রমরমা কারবার চালানো হচ্ছিল। যে খবর জানতে পারে কলকাতা পুলিশের স্পেশাল টাস্ক ফোর্স। তারপর যৌথ অভিযানে ১০টি অর্ধেক তৈরি করা ৭এমএম পিস্তল, ১০টি করে পিস্তলের স্লাইড, পিস্তলের বডি, গ্রিপ এবং পিস্তলের ব্যারেলও বাজেয়াপ্ত করা হয়েছে। আগ্নেয়াস্ত্র তৈরির আরও অন্যান্য সামগ্রীও মিলেছে ইটভাটা থেকে। ইটভাটার মালিক–সহ যে পাঁচজনকে গ্রেফতার করা হয়েছে তারা প্রত্যেকেই বিহারের মুঙ্গেরের বাসিন্দা। পুলিশ সূত্রে খবর, ধৃতদের নাম রঞ্জন কুমার, গুলশন কুমার সিং, মহম্মদ কামালউদ্দিন, মহম্মদ মুন্না এবং মহম্মদ পারভেজ ওরফে ক্রান্তি। ইটভাটার মালিক রঞ্জন কুমারের বাড়ি মুঙ্গেরের গঙ্গাপুলে।

বাংলার মুখ খবর

Latest News

ঘূর্ণাবর্তের জেরে রবিতে বৃষ্টি বাংলার ৪ জেলায়, শুক্র পর্যন্ত কোথায় কোথায় বর্ষণ? ডিভোর্স জল্পনায় জল! ১৭ তম বিবাহবার্ষিকীতে রোম্যান্টিক ফ্রেমে অভিষেক-ঐশ্বর্য আগামিকাল রবি প্রদোষ ব্রত, এইভাবে করুন ভোলেনাথকে প্রসন্ন, সব সমস্যা হবে দূর Mirza: ১ম সপ্তাহে কত আয় করল মির্জা? বুক চিতিয়ে ঘোষণা ‘নন-সুপারস্টার’ অঙ্কুশের মণিপুরের ১১টি বুথে ফের ভোটের নির্দেশ কমিশনের, দাবি তুলেছিল কংগ্রেস ভোটের দিন বন্ধ চা বাগানে জমিয়ে মাংস ভাত খাওয়ালেন তৃণমূল নেতা, মেনুতে আর কী কী? মোহনবাগান তাঁবুতে কেন ১৫ ঘণ্টা থাকবে ISL শিল্ড? বিরক্ত একাংশ, 'সুখবর' দেবাশিসের ট্র্যাভিস-অভিষেকের ঝড়ে লন্ডভন্ড DC! কাজে এল না ফ্রেজারের লড়াই, জিতল SRH নিউজিল্যান্ড যেন সস্তার খোরাক! হরির লুটের মতো উইকেট তুলে বিধ্বস্ত করল পাকিস্তান সড়ক দুর্ঘটনায় মৃত্যু পঙ্কজ ত্রিপাঠির ভগ্নিপতির, আশঙ্কাজনক অভিনেতার বোন

Latest IPL News

ট্র্যাভিস-অভিষেকের ঝড়ে লন্ডভন্ড DC! কাজে এল না ফ্রেজারের লড়াই, জিতল SRH IPL 2024 DC vs SRH: মাত্র ১৫ বলে ৫০ করে এবারের দ্রুততম অর্ধশতরান ম্যাকগার্কের ডাগ আউটে বসেই দলের ব্যাটারদের ডিআরএস নিয়ে পরামর্শ! জরিমানার কবলে ডেভিড-পোলার্ড ফের গম্ভীর বনাম ধোনি- RCB-র বিরুদ্ধে নামার আগে মাহির উল্টো সুরে কথা বললেন গৌতি আমি 100% প্রস্তুত T20 WC 2024 -এ যাওয়ার জন্য, রোহিতদের উপর চাপ বাড়ালেন কার্তিক ৬ ওভারে ১২৫ রান! হেডদের তাণ্ডবে T20-র ইতিহাসে পাওয়ার প্লে'তে সর্বোচ্চ রান SRH-র IPL 2024: মাত্র ১৬ বলে অর্ধশতরান! দিল্লিতে ব্যাট হাতে ঝড় তুলেছেন ট্র্যাভিস হেড বিশ্বকাপ ফাইনালে কীভাবে আউট হয়েছিলেন, গম্ভীরকে দেখালেন বিরাট? ফের তাজা হল ক্ষত ডেথ ওভারে নাইট বোলারদের রান দেওয়ার রোগ সারাতে, কোচের দাওয়াই ‘স্পট বোলিং’ ইমপ্যাক্ট প্লেয়ারের জন্যই IPL-এ আন্তর্জাতিক মানের ব্যাটিং দেখছেন- ট্র্যাভিস হেড

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.