বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > এগিয়ে আসছে গরমের ছুটি, মে মাসের প্রথমেই স্কুল বন্ধ! শিক্ষকদের হাজিরা দিতে হবে?

এগিয়ে আসছে গরমের ছুটি, মে মাসের প্রথমেই স্কুল বন্ধ! শিক্ষকদের হাজিরা দিতে হবে?

গরমের ছুটি এগিয়ে আসছে। প্রতীকী ছবি (ANI Photo) (Somnath Sen)

আবহাওয়া দফতরের খবর অনুসারে বৃহস্পতিবার থেকে কলকাতা দুই ২৪ পরগনা, হাওড়া, হুগলি, পূর্ব বর্ধমান সহ রাজ্যের একাধিক জেলায় তাপপ্রবাহের সম্ভাবনা রয়েছে। সেক্ষেত্রে শিশু ও বয়স্কদরে সরাসরি চড়া রোদে না বের হওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।

গোটা বাংলা একেবারে তেতেপুড়ে যাচ্ছে। ভয়াবহ তাপপ্রবাহের কথা জানিয়েছে আবহাওয়া দফতর। সূত্রের খবর, প্রচন্ড গরমের জেরে এবার গরমের ছুটিকে এগিয়ে আনা হতে পারে খবর। স্কুলের পড়ুয়া ও শিক্ষক শিক্ষিকাদের গরমের হাত থেকে রেহাই দেওয়ার জন্য এই বিশেষ ব্যবস্থা।

সূত্রের খবর, ২৪শে মে থেকে সাধারণত গরমের ছুটি পড়ার কথা ছিল বাংলার স্কুলগুলিতে। তবে এবার প্রচন্ড গরমের জেরে সেই ছুটি এগিয়ে নিয়ে এসে ২ মে থেকে গরমের ছুটি পড়তে পারে। তবে ২রা মে থেকে গরমের ছুটি পড়লে তা কতদিন ধরে থাকবে তা নিয়ে নিশ্চিতভাবে কিছু জানা যায়নি।

তার পাশাপাশি একটি বাংলার টেলিভিশন মিডিয়ার খবর অনুসারে এবার ২রা মে থেকে গরমের ছুটি পড়ার পরে কেবলমাত্র ছাত্রছাত্রীদের স্কুলে যেতে হবে না ও শিক্ষক শিক্ষিকারা স্কুলে যাবেন এমনটা নয়। ২রা মে থেকে স্কুলে গরমের ছুটি পড়লে শিক্ষক, শিক্ষিকা অশিক্ষক কর্মীদেরও স্কুলে আসতে হবে না। অর্থাৎ একেবারে টানা ছুটিতে যাবেন সকলেই।

তবে এভাবে গরমের ছুটি এগিয়ে নিয়ে এলে উত্তরবঙ্গের নির্দিষ্ট কয়েকটি জেলার পড়ুয়াদের কতটা সুবিধা বা অসুবিধা হবে সেটাও খতিয়ে দেখা হচ্ছে।

এদিকে আবহাওয়া দফতরের খবর অনুসারে বৃহস্পতিবার থেকে কলকাতা দুই ২৪ পরগনা, হাওড়া, হুগলি, পূর্ব বর্ধমান সহ রাজ্যের একাধিক জেলায় তাপপ্রবাহের সম্ভাবনা রয়েছে। সেক্ষেত্রে শিশু ও বয়স্কদরে সরাসরি চড়া রোদে না বের হওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।

তবে সার্বিক পরিস্থিতিতে কলকাতায় তাপমাত্রার পারদ ক্রমেই চড়তে শুরু করেছে। সকাল থেকেই প্রখর সূর্যের তাপ। ছাতা ছাড়া বের হওয়া যাচ্ছে না। বৃষ্টির দেখা নেই। প্রচন্ড গরমে ফুটছে গোটা বাংলা। এই গরম আরও বাড়তে পারে বলে মনে করছেন অনেকেই। সেক্ষেত্রে পরিস্থিতি কোন দিকে যায় সেটাই দেখার। তারই মধ্যে এবার গরমের ছুটি এগিয়ে নিয়ে আসার ভাবনা।

সেক্ষেত্রে আগামী দিনে কিছু স্কুলে সকালবেলায় চালানোর চিন্তাভাবনাও করছে। তবে এই কয়েকদিন স্কুল হওয়ার পরেই টানা গরমের ছুটি পড়ে যেতে পারে। তবে এপ্রিল মাসে যে কয়েকটা দিন স্কুল রয়েছে তখন রোদে বেশিক্ষণ না থাকার পরামর্শ দেওয়া হচ্ছে। জল তেষ্টা না পেলেও বেশি করে জল খাওয়ার পরামর্শ দিচ্ছেন চিকিৎসকরা।

 

বাংলার মুখ খবর

Latest News

তেলাঙ্গানার স্কুলের খাবারে টিকটিকি, নড়েচড়ে বসল কেন্দ্র, মান ঠিক রাখার নির্দেশ ‘লোকে বলছে যেন আমি সুমনদাকেই বিয়ে করি, তাতে খুশি', বাস্তবেও এক হবে রাই-অনির্বাণ? মা-ছেলের ঝগড়া? গটগটিয়ে অন্য গাড়িতে অভিষেক, ফিরেও তাকাল না জয়ার দিকে পেঁয়াজ কাটলেই চোখে জল? মেনে চলুন এই ঘরোয়া উপায়, চোখে আসবে না জল ভিক্টোরিয়ায় অনেকটা এগোল মেট্রোর কাজ! কবে শেষ? জার্মানি থেকে আসছে ‘ব্রহ্মাস্ত্র’ জগন্নাথের ভজন গাইতে গিয়ে মাটিতে লুটিয়ে পড়লেন, হৃদরোগে মৃত্যু ওড়িশার ADM-এর ইউসুফের সঙ্গে শাহিনের কী নিয়ে কথা কাটাকাটি হয়েছিল? সামনে আসছে বড় কারণ - রিপোর্ট স্মৃতি ইরানির প্রতি অপমানজনক ভাষা ব্যবহার করবেন না, বার্তা রাহুলের ফুলের মালায় সজ্জিত একটার পর একটা গাড়ি, প্রস্তুত অনন্ত-রাধিকার বরযাত্রী! দেখুন বিক্রমের নতুন ছবি 'সূর্য' মুক্তির আগে শুভেচ্ছা জানালেন আর মাধবন! জানেন কেন?

T20 WC 2024

T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর T20I-তে কোহলির তিন নম্বর জায়গাটা নেবেন রুতুরাজ? হঠাৎ কেন ধোনির কথা বললেন?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.