বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > যাত্রীর সংখ্যার সঙ্গে বাড়ল সময়সীমাও, কলকাতায় শেষ মেট্রো ছাড়বে রাত ৮টায়
মহানায়ক উত্তম কুমার স্টেশনে মেট্রোয় চড়ছেন এক যাত্রী। ছবি সৌজন্য : পিটিআই (PTI)
মহানায়ক উত্তম কুমার স্টেশনে মেট্রোয় চড়ছেন এক যাত্রী। ছবি সৌজন্য : পিটিআই (PTI)

যাত্রীর সংখ্যার সঙ্গে বাড়ল সময়সীমাও, কলকাতায় শেষ মেট্রো ছাড়বে রাত ৮টায়

  • এর জন্য ৩ জোড়া করে মোট ৬টি ট্রেন বেশি চালাতে হবে মেট্রো কর্তৃপক্ষকে। সন্ধে সাড়ে ৭টার পর ১০ মিনিট অন্তর উভয় দিক থেকেই এই অতিরিক্ত ট্রেন চালানো হবে।

১ অক্টোবর থেকে দেশ জুড়ে শুরু হয়েছে আনলক পর্বের পঞ্চম পর্যায়। পার্ক, চিড়িয়াখানা, সিনেমা হল বন্ধ রাখার নিষেধাজ্ঞা তুলে দেওয়া হয়েছে। অর্থনৈতির কার্যকলাপও বেড়েছে। তার পাশাপাশি শুরু হয়েছে উৎসবের মরশুমও। ভিড় বাড়ছে রাস্তায়। একইসঙ্গে ভিড় বাড়ছে কলকাতার জনপ্রিয় পরিবহণ মাধ্যম মেট্রোতেও। তাই যাত্রীদের সুবিধার কথা মাথায় রেখে আগামী সোমবার থেকে মেট্রোর সময়সীমা বাড়াতে চলেছে কলকাতা মেট্রো কর্তৃপক্ষ।

জানা গিয়েছে, সোমবার থেকে রাত ৯টা পর্যন্ত চলবে মেট্রো। অর্থাৎ ওদিন থেকে সন্ধে সাড়ে ৭টার পরিবর্তে রাত ৮টায় শেষ মেট্রো ছাড়বে। সেই অনুযায়ী নোয়াপাড়া স্টেশন থেকে রাত ৭টা ৫৩ এবং কবি সুভাষ স্টেশন থেকে রাত ৮টায় শেষ মেট্রো ছাড়বে। অর্থাৎ এর জন্য ৩ জোড়া করে মোট ৬টি ট্রেন বেশি চালাতে হবে মেট্রো কর্তৃপক্ষকে। সন্ধে সাড়ে ৭টার পর ১০ মিনিট অন্তর উভয় দিক থেকেই এই অতিরিক্ত ট্রেন চালানো হবে।

উল্লেখ্য, গত কয়েকদিন ধরে ভিড় সামলানোর জন্য এবং এক–একটি কামরায় যাতে ভিড় বেশি না হয় তার জন্য ধাপে ধাপে মেট্রো পরিষেবা বাড়ানো হয়েছে। প্রথমে সন্ধে ৭টা পর্যন্ত এই পরিষেবা দেওয়া হলেও ৭ দিনের মধ্যে তা বাড়িয়ে সাড়ে ৭টা পর্যন্ত করা হয়। আর সোমবার থেকে তা বাড়িয়ে রাত ৮টা পর্যন্ত করার সিদ্ধান্ত নিল মেট্রো কর্তৃপক্ষ। সংখ্যায় কম হলেও রবিবারও মিলছে মেট্রো পরিষেবা। পুজোর দিন এগিয়ে আসার সঙ্গে এই পরিষেবা ফের আগের মতো স্বাভাবিক করার পরিকল্পনা নেওয়া হয়েছে বলে জানা গিয়েছে।

বন্ধ করুন