বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > শুভেন্দুকে ‘‌জেড’‌ ক্যাটেগরির নিরাপত্তা, বুলেটপ্রুফ গাড়ি স্বরাষ্ট্রমন্ত্রকের
শুভেন্দু অধিকারী। ফাইল ছবি
শুভেন্দু অধিকারী। ফাইল ছবি

শুভেন্দুকে ‘‌জেড’‌ ক্যাটেগরির নিরাপত্তা, বুলেটপ্রুফ গাড়ি স্বরাষ্ট্রমন্ত্রকের

  • বৃহস্পতিবারই তৃণমূলের সঙ্গে সমস্ত সম্পর্ক ছিন্ন করেছেন শুভেন্দু অধিকারী। একে একে তিনি ছেড়েছেন মন্ত্রিত্ব, বিধায়ক পদ। জোর গুঞ্জন, কাল, শনিবার মেদিনীপুরে অমিত শাহয়ের সভায় বিজেপি–তে যোগ দেবেন শুভেন্দু অধিকারী।

শুভেন্দু অধিকারী পাচ্ছেন ‘‌জেড’‌ ক্যাটগরির নিরাপত্তা। শুক্রবার এমনই সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। তাঁকে দেওয়া হচ্ছে বুলেটপ্রুফ গাড়ি। এখনও বিজেপি–তে যোগ দেননি শুভেন্দু। কিন্তু তার আগেই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক দরাজ হস্তে শুভেন্দুর জন্য যেভাবে ‘‌জেড’‌ ক্যাটেগরির নিরাপত্তা ঘোষণা করল তা অনেকটাই তাৎপর্যপূর্ণ বলে মনে করছে রাজ্যের রাজনৈতিক মহল।

স্বরাষ্ট্রমন্ত্রক থেকে জারি করা অর্ডারে বলা হয়েছে, ‘‌শুভেন্দু অধিকারীর জন্য প্রয়োজনীয় নিরাপত্তার ব্যবস্থা করতে মন্ত্রক পরীক্ষা–নিরীক্ষা করে দেখেছে। এ ব্যাপারে কেন্দ্রীয় নিরাপত্তা সংস্থাগুলির সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হয়েছে, তাঁকে ‘‌জেড’‌ ক্যাটেগরির নিরাপত্তা দেওয়া হবে। তাঁর নিরাপত্তার দায়িত্বে থাকবেন সিআরপিএফ জওয়ানরা। একইসঙ্গে শুভেন্দু অধিকারী পাবেন বুলেটপ্রুফ গাড়ি। একইসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রকের তরফ থেকে জানানো হয়েছে, পশ্চিমবঙ্গ ছাড়া অন্য রাজ্যে শুভেন্দু গেলে তিনি সেখানে ‘‌ওয়াই’‌ ক্যাটেগরির নিরাপত্তা পাবেন।

বৃহস্পতিবারই তৃণমূলের সঙ্গে সমস্ত সম্পর্ক ছিন্ন করেছেন শুভেন্দু অধিকারী। একে একে তিনি ছেড়েছেন মন্ত্রিত্ব, বিধায়ক পদ। জোর গুঞ্জন, কাল, শনিবার মেদিনীপুরে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহয়ের সভায় বিজেপি–তে যোগ দেবেন শুভেন্দু অধিকারী। আর সেই গুঞ্জন আরও স্পষ্ট হল এদিন স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে তাঁর নিরাপত্তার ঘোষণায়। উল্লেখ্য, সম্প্রতি বুলেটপ্রুফ গাড়ি দেওয়া হয়েছে বিজেপি নেতা কৈলাস বিজয়বর্গীয়কে।

বন্ধ করুন