বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > শুভেন্দুকে ‘‌জেড’‌ ক্যাটেগরির নিরাপত্তা, বুলেটপ্রুফ গাড়ি স্বরাষ্ট্রমন্ত্রকের

শুভেন্দুকে ‘‌জেড’‌ ক্যাটেগরির নিরাপত্তা, বুলেটপ্রুফ গাড়ি স্বরাষ্ট্রমন্ত্রকের

শুভেন্দু অধিকারী। ফাইল ছবি

বৃহস্পতিবারই তৃণমূলের সঙ্গে সমস্ত সম্পর্ক ছিন্ন করেছেন শুভেন্দু অধিকারী। একে একে তিনি ছেড়েছেন মন্ত্রিত্ব, বিধায়ক পদ। জোর গুঞ্জন, কাল, শনিবার মেদিনীপুরে অমিত শাহয়ের সভায় বিজেপি–তে যোগ দেবেন শুভেন্দু অধিকারী।

শুভেন্দু অধিকারী পাচ্ছেন ‘‌জেড’‌ ক্যাটগরির নিরাপত্তা। শুক্রবার এমনই সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। তাঁকে দেওয়া হচ্ছে বুলেটপ্রুফ গাড়ি। এখনও বিজেপি–তে যোগ দেননি শুভেন্দু। কিন্তু তার আগেই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক দরাজ হস্তে শুভেন্দুর জন্য যেভাবে ‘‌জেড’‌ ক্যাটেগরির নিরাপত্তা ঘোষণা করল তা অনেকটাই তাৎপর্যপূর্ণ বলে মনে করছে রাজ্যের রাজনৈতিক মহল।

স্বরাষ্ট্রমন্ত্রক থেকে জারি করা অর্ডারে বলা হয়েছে, ‘‌শুভেন্দু অধিকারীর জন্য প্রয়োজনীয় নিরাপত্তার ব্যবস্থা করতে মন্ত্রক পরীক্ষা–নিরীক্ষা করে দেখেছে। এ ব্যাপারে কেন্দ্রীয় নিরাপত্তা সংস্থাগুলির সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হয়েছে, তাঁকে ‘‌জেড’‌ ক্যাটেগরির নিরাপত্তা দেওয়া হবে। তাঁর নিরাপত্তার দায়িত্বে থাকবেন সিআরপিএফ জওয়ানরা। একইসঙ্গে শুভেন্দু অধিকারী পাবেন বুলেটপ্রুফ গাড়ি। একইসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রকের তরফ থেকে জানানো হয়েছে, পশ্চিমবঙ্গ ছাড়া অন্য রাজ্যে শুভেন্দু গেলে তিনি সেখানে ‘‌ওয়াই’‌ ক্যাটেগরির নিরাপত্তা পাবেন।

বৃহস্পতিবারই তৃণমূলের সঙ্গে সমস্ত সম্পর্ক ছিন্ন করেছেন শুভেন্দু অধিকারী। একে একে তিনি ছেড়েছেন মন্ত্রিত্ব, বিধায়ক পদ। জোর গুঞ্জন, কাল, শনিবার মেদিনীপুরে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহয়ের সভায় বিজেপি–তে যোগ দেবেন শুভেন্দু অধিকারী। আর সেই গুঞ্জন আরও স্পষ্ট হল এদিন স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে তাঁর নিরাপত্তার ঘোষণায়। উল্লেখ্য, সম্প্রতি বুলেটপ্রুফ গাড়ি দেওয়া হয়েছে বিজেপি নেতা কৈলাস বিজয়বর্গীয়কে।

বাংলার মুখ খবর

Latest News

এক বছরে বৃদ্ধি ১১ শতাংশ, পাকিস্তানের GDP-র আড়াইগুণ বড় RBI-এর ব্যালেন্স শিট! ডেটা গুরুত্বপূর্ণ,তবে মাঠে অধিনায়কই বস-গম্ভীরকে নিয়ে হইচইয়ের মাঝে দাবি KKR কোচের RSS নিয়ে শুভেন্দুর মন্তব্যের প্রকাশ্যে বিরোধিতা করলেন দিলীপ, কী বললেন ঘোষ? বাংলায় ৩০ আসনের লক্ষ্যে কত 'বল' খেললেন মোদী? স্লগ ওভারে মিলল পরিসংখ্যান বালুচিস্তানে ইরানের বাহিনীর গুলিতে নিহত ৪ পাক নাগরিক, দু’দেশের মধ্যে উত্তেজনা কেরলে প্রবেশ করে গেল মৌসুমি বায়ু, সময়ের ৭ দিন আগে বর্ষা শুরু উত্তরপূর্বেও Rwanda Women বনাম Cameroon Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? ভোটের আগে ফের উত্তপ্ত ভাঙড়, তৃণমূল ও আইএসএফের মধ্যে সংঘর্ষের অভিযোগ পুরীতে জগন্নাথের চন্দন যাত্রায় দুর্ঘটনা, বাজির স্তুপে আগুন লেগে দগ্ধ ২৫, মৃত ১ নবীনের স্বাস্থের অবনতির পিছনে ষড়যন্ত্রের অভিযোগ মোদীর, তদন্ত করার আশ্বাস

Latest IPL News

ডেটা গুরুত্বপূর্ণ,তবে মাঠে অধিনায়কই বস-গম্ভীরকে নিয়ে হইচইয়ের মাঝে দাবি KKR কোচের ধোনি, জাদেজাদের নেতৃত্ব দেওয়াটা কতটা কঠিন চ্যালেঞ্জ ছিল? মুখ খুললেন রুতুরাজ দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.