বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > মণ্ডলে সংগঠন হচ্ছে কাগজে-কলমে ! দলের বৈঠকে রাজ্য নেতৃত্বকে তোপ দিলীপ ঘোষের

মণ্ডলে সংগঠন হচ্ছে কাগজে-কলমে ! দলের বৈঠকে রাজ্য নেতৃত্বকে তোপ দিলীপ ঘোষের

বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ। ফাইল ছবি। (Ajay Aggarwal /HT PHOTO)

রবিবার দলের কার্যর্নিবাহী সভায় দলের বর্তমান অবস্থা নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন বিজেপির প্রাক্তন রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। ই বৈঠকে উপস্থিত ভারপ্রাপ্ত কেন্দ্রীয় পর্যবেক্ষক সুনীল বনসলও সাংগঠনিক কাজ নিয়ে উষ্মা প্রকাশ করেন।

রাজ্যে ঠিক মতো দল চলছে না। নীচুতলার কর্মীদের সঙ্গে যোগ নেই উপরতলার। খাতায়কলমে সংগঠন থাকলেও মণ্ডলস্তরে তার অস্তিত্ব নেই। রবিবার দলের কার্যর্নিবাহী সভায় দলের বর্তমান অবস্থা নিয়ে এই ক্ষোভ প্রকাশ করেছেন বিজেপির প্রাক্তন রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। রাজ্য নেতৃত্বের কাজকর্মে খুশি নয় দিল্লিও। এই বৈঠকে উপস্থিত ভারপ্রাপ্ত কেন্দ্রীয় পর্যবেক্ষক সুনীল বনসলও সাংগঠনিক কাজ নিয়ে উষ্মা প্রকাশ করেন। এমন কী তিনি জেলা সভাপতিদের বদলেরও হুঁশিয়ারি দিয়েছেন।

নরেন্দ্র মোদী সরকারের নবম বর্ষপূর্তি উপলক্ষে দেশব্যাপী অনুষ্ঠানের আয়োজন করা হচ্ছে। তারই অংশ হিসেবে রাজ্য জুড়ে কর্মসূচির আয়োজন করা হবে। তারই প্রস্তুতি নিতে রবিবার জাতীয় গ্রন্থাগারের ভাষা ভবনে বিজেপির রাজ্য কার্যনির্বাহী বৈঠকের আয়োজন হয়েছিল। আনন্দবাজারের প্রতিবেদন অনুযায়ী, বৈঠকে দিলীপ ঘোষ দলের বর্তমান অবস্থা নিয়ে বক্তব্য রাখতে গিয়ে বলেন, সংগঠন কাগজে-কলমে হচ্ছে। মণ্ডল স্তরে তার অস্তিত্বই নেই। অঞ্চল কমিটি হয়েছে বটে কিন্তু তাতে কোন সদস্য নেই।

তিনি আরও বলেন, দলের মোর্চাগুলিকে কাজে লাগানো হচ্ছে না। মূল দলের সঙ্গে তাদের কোনও বোঝাপড়া নেই। জেলা স্তরের সংগঠন নিয়েও ক্ষোভ প্রকাশ করেন দিলীপ ঘোষ। তাঁর দাবি, জেলার পদাধিকারীদের নিয়ে বৈঠক ডাকলে চার-পাঁচ জনের বেশি উপস্থিত থাকেন না।

(পড়তে পারেন। ‘‌ইউক্রেনে যত বিস্ফোরণ হয়েছে তার থেকে বেশি বাংলায়’‌, বজবজ নিয়ে টুইট শুভেন্দুর

কেন তাঁর এই মত তা নিয়ে ব্যাখ্যা রাখতে গিয়ে বলেন, ' উত্তরবঙ্গ থেকে দক্ষিণবঙ্গ, সব জেলায় ঘুরে আমার যা অভিজ্ঞতা হয়েছে, সেটাই বলতে চেয়েছি। দলের যেখানে ভুল-ত্রুটি হচ্ছে, তা আমি ধরিয়ে দেওয়ার চেষ্টা করেছি। নতুন ছেলেরা দায়িত্ব পেয়েছে, তাদের তো অভিজ্ঞতা কম। প্রশিক্ষণ দিতে হবে। আমি সেটা বলেছি।' যেহেতু বৈঠকের প্রথম দফার শেষ বক্তা ছিলেন তিনি, তাই তাঁর বিপক্ষে কেউ আর কিছু বলতে পারেননি।

তবে বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার জানান, মোদী সরকারের এই বর্ষপূর্তি কমসূচিকে কেন্দ্র করে মণ্ডল ভিত্তিক সভাতেই জোর দিচ্ছেন তাঁরা। পাশাপশি, তিনি জানান, বিধানসভাওয়াড়ি সব মোর্চাকে একত্রিত করে সংযুক্ত মোর্চার সম্মেলন করা হবে।

Get Latest Updates on Bengal News, Elections Result, Lok Sabha Election 2024 Live, West Bengal Lok Sabha Elections Results 2024, along with Latest News and Top Headlines from Bengal and around the world.

বাংলার মুখ খবর

Latest News

কাঁচা মাংস খাওয়ার ভয়ঙ্কর রোগ! সংক্রমিত হলেই ৪৮ ঘণ্টায় নিশ্চিত মৃত্যু ছোট্ট ভুতুর রূপে ঘায়েল নেটপাড়া, তাঁর লজেন্স দাদা-কে এখন কেমন দেখতে হয়েছে? প্রার্থী নিয়ে বিদ্রোহ চরমে বঙ্গ–বিজেপিতে, বাগদায় ভেঙে গেল মণ্ডল কমিটি নিট ইউজি ২০২৪এ ‘সিলেবাসের বাইরের প্রশ্ন’ নিয়ে NTAর দাবি খারিজ NCERTর আটকে থাকা পর্যটকদের সড়কপথে উদ্ধার করা চলছে, সিকিম ধসে জনজীবন বিপর্যস্ত সমাজে 'নোংরামি' ছড়াচ্ছে মাস্কের ‘এক্স’, অভিযোগে ব্যান করতে পারে এই দেশ মেহেন্দির রাতে নাচতে নাচতে অজ্ঞান হয়ে গেলেন কনে, চিকিৎসা শুরুর আগেই অকাল মৃত্যু আপনি কি ৪০ অতিক্রান্ত? সাবধান, এই ভুলগুলি করলে কমে যেতে পারে শুক্রাণুর পরিমাণ বিরল রোগে আক্রান্ত হয়ে শ্রবণশক্তি হরিয়েছেন অলকা, দ্রুত আরোগ্য কামনায় সহকর্মীরা আম আদমির জন্য মাত্র ১ টাকায় প্লেনের টিকিট! ‘সরফিরা’ অক্ষয়ের স্বপ্ন পূরণ হবে?

T20 WC 2024

বিশ্বকাপে গড়াপেটায় জড়ানোর চেষ্টা উগান্ডার খেলোয়াড়কে! সামনে এল চাঞ্চল্যকর তথ্য ভারতীয় ভেবে পাকিস্তানের সমর্থককেই মারতে গেলেন হ্যারিস রউফ,অভব্যতার ভিডিয়ো ভাইরাল T20 বিশ্বকাপের গ্রুপ লিগে ভারতের থেকেও বেশি টাকা কামিয়েছে তিনটি দল- দেখুন হিসাব এখানে অনেক খেলেছি, জানি কীভাবে জিততে হয়- Super 8 শুরুর আগে আত্মবিশ্বাসী রোহিত পুরানের তাণ্ডবে T20 WCএ নিজেদের সর্বোচ্চ রান করল উইন্ডিজ, আফগানদের হারাল ১০৪ রান ভাঙল ১০ বছর আগের রেকর্ড, T20 WC-এর পাওয়ারপ্লেতে সর্বোচ্চ স্কোর করল উইন্ডিজ এই আফগান বোলার এক ওভারে দিলেন ৩৬ রান! যুবরাজ সিংকে মনে করালেন নিকোলাস পুরান পাকিস্তানে সময় নষ্ট করো না, ভারতীয় দলের দায়িত্ব নাও! কার্স্টেনকে বার্তা ভাজ্জির সব ম্যাচ জিতেও সুপার এইটেই খেলতে হবে ভারতের বিরুদ্ধে, ICC-র নিয়মে বিরক্ত স্টার্ক পাকিস্তান বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় দুঃখিত বাংলাদেশ তারকা,তবু আশা দেখছেন তামিম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.