বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Suvendu Adhikari: সন্দেশখালিতে আবার ১৪৪ ধারা জারির চক্রান্ত করছে রাজ্য সরকার, দাবি শুভেন্দুর

Suvendu Adhikari: সন্দেশখালিতে আবার ১৪৪ ধারা জারির চক্রান্ত করছে রাজ্য সরকার, দাবি শুভেন্দুর

শুভেন্দু অধিকারী। 

মঙ্গলবারই সন্দেশখালিতে প্রশাসনের জারি করা ১৪৪ ধারা খারিজ করে দিয়েছেন কলকাতা হাইকোর্টের বিচারপতি জয় সেনগুপ্ত। বিচারপতির পর্যবেক্ষণ, বিস্তীর্ণ এলাকায় ১৪৪ ধারা জারির যে কারণ রাজ্য সরকার আদালতের সামনে পেশ করেছে তাতে আদালত সন্তুষ্ট নয়।

সন্দেশখালিতে ফের ১৪৪ ধারা জারির চক্রান্ত করছে রাজ্য সরকার। মঙ্গলবার সন্ধ্যায় সাংবাদিকদের মুখোমুখি হয়ে এমনই দাবি করলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। প্রশাসনিক আধিকারিকদের তিনি পরামর্শ দেন, মমতা প্রশাসনের পাতা ফাঁদে পা দেবেন না।

আরও পড়ুন: পাস ছাড়াই বিধানসভায় ঢুকে পড়ল রাহুল সিনহার গাড়ি, প্রশ্নের মুখে নিরাপত্তা

শুভেন্দুবাবু বলেন, ‘নির্যাতিতা মহিলাদের মুখ বন্ধ করতে, তাদের সাক্ষ্য যাতে কেউ নিতে না পারে সেই ব্যবস্থা করা বিশেষ করে ভারতীয় জনতা পার্টির বিধায়করা যাতে পরশু দিন এলাকায় যেতে না পারে তার চক্রান্ত হচ্ছে। আমরা নজর রাখছি। প্রশাসনের লোকেরাই আমাদের খবর দিচ্ছে। আবার কিছুক্ষণের মধ্যেই ১৪৪ ধারা জারি করার চক্রান্ত হচ্ছে। আমি মুখ্যসচিব, জেলা শাসক উত্তর ২৪ পরগনা, SDO বসিরহাটকে বলব, মমতা পুলিশের পাতা ফাঁদে দয়া করে পা দেবেন না। আজকে কোর্টের মনোভাব দেখার পরে যদি এটা আপনারা করেন তাহলে এটা BJPকে চ্যালেঞ্জ করা নয়, কলকাতা হাইকোর্টকে, জুডিশিয়ারিকে চ্যালেঞ্জ করা হবে’।

আরও পড়ুন: বসিরহাটে BJP-র SP অফিস অভিযানে ধুন্ধুমার, রাস্তার পাশ থেকে উড়ে এল ইট

বলে রাখি মঙ্গলবারই সন্দেশখালিতে প্রশাসনের জারি করা ১৪৪ ধারা খারিজ করে দিয়েছেন কলকাতা হাইকোর্টের বিচারপতি জয় সেনগুপ্ত। বিচারপতির পর্যবেক্ষণ, বিস্তীর্ণ এলাকায় ১৪৪ ধারা জারির যে কারণ রাজ্য সরকার আদালতের সামনে পেশ করেছে তাতে আদালত সন্তুষ্ট নয়। এভাবে বিশাল একটি এলাকায় ১৪৪ ধারা জারি করা যায় না। এতে স্পষ্ট যে স্পর্শকাতর এলাকা চিহ্নিত না করেই ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন। এতে যে সব জায়গায় কোনও সমস্যা নেই সেখানকার মানুষের জীবনযাত্রা প্রভাবিত হচ্ছে। পর্যবেক্ষণে বিচারপতি বসু বলেন, যে ভাবে ১৪৪ ধারা জারি করা হয়েছে তা দেখে মনে হচ্ছে কোন দিন গোটা কলকাতায় ১৪৪ ধারা জারি করে দেবে।

 

 

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

ISL 2023 (Hyderabad vs Punjab) Live Updates: ‘‌আদিবাসী আর মাহাতোদের মধ্যে ঝগড়া লাগাবেন না’‌, পুরুলিয়া থেকে বার্তা মমতার ফুটপাত থেকে দাদাগিরি, অরুণদার বেগুন সুন্দরীর দাম শুনে ভিরমি খেলেন সৌরভ! আপনারা আমাদের ক্ষমতায় আনুন, আমরা আপনাদের মাসে ৫০০০ টাকা করে দেব, ঘোষণা খাড়গের IND vs ENG: জুরেল শুধু ভারতের নয়, ইংলিশ প্লেয়ারদেরও ক্রাশ, নাম জানালেন স্টোকস কী মর্মান্তিক! চাকরি হারানোর আশঙ্কা, চরম পথ বেছে নিলেন পেটিএমের ফিল্ড ম্যানেজার এই হিট গানটি নাকি গাইতেই চাননি পঙ্কজ! শিল্পীর পুরনো গল্প শোনালেন মহেশ ভাট নজর সোশ্যাল মিডিয়ায়, জোর কদমে আইটি সেলে নিয়োগ চলছে তৃণমূলে তুলসী গাছে পিঁপড়ের উপদ্রব? কীরকম মাটিতে পোঁতা উচিত এই গাছ? রইল যত্নের ৫ টিপস চা পাতায় কি ক্ষতিকর রাসায়নিক থাকে?টেনশন করবেন না, বিবৃতি দিয়েছে চা শিল্পের সংগঠন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.