বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > অসম সফরে যাচ্ছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়, আরও ভাঙতে চলেছে কংগ্রেস?‌
অভিষেক বন্দ্যোপাধ্যায় (ছবি, সৌজন্য ফেসবুক @AbhishekBanerjeeOfficial)
অভিষেক বন্দ্যোপাধ্যায় (ছবি, সৌজন্য ফেসবুক @AbhishekBanerjeeOfficial)

অসম সফরে যাচ্ছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়, আরও ভাঙতে চলেছে কংগ্রেস?‌

  • ত্রিপুরা ও মেঘালয়ে তৃণমূল কংগ্রেস সংগঠন তৈরি করেছে। সেখান থেকে খানিক সাফল্যও এসেছে। অসমেও কংগ্রেসের ভাঙন ধরায় তৃণমূল কংগ্রেসই বিকল্প বিরোধী। এই জায়গা থেকে তৃণমূল কংগ্রেসকে টেনে তুলে বিজেপির বিরুদ্ধে লড়াই করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 

অসম কংগ্রেস ভেঙে গিয়েছে। যেটুকু বাকি আছে তাও শীঘ্রই ভেঙে যাবে বলে রিপুন বোরা আগেই জানিয়ে দিয়েছিলেন। আগামী লোকসভা নির্বাচনে সেখানে সব আসনে প্রার্থী দিতে চায় তৃণমূল কংগ্রেস। তাই সে রাজ্যে সংগঠন মজবুত করছে ঘাসফুল। এবার সংগঠন নিয়ে আলোচনা করতে একদিনের সফরে অসম যাচ্ছেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।

কবে অসম যাচ্ছেন অভিষেক?‌ তৃণমূল কংগ্রেসের সূত্রে খবর, ১১ মে অসম যাচ্ছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেখানে রিপুন বোরা, সুস্মিতা দেবের সঙ্গে বৈঠক করবেন ডায়মন্ড হারবারের সাংসদ। তবে মেঘালয় সফর এখন তিনি করছেন না। সেখানে সংগঠন তৈরির দায়িত্বে রয়েছেন তৃণমূল কংগ্রেস বিধায়ক–মন্ত্রী মানস ভুঁইয়া। তবে সেখানেও অভিষেক বন্দ্যোপাধ্যায় যাবেন কয়েকদিন পর।

অসমের সমীকরণ ঠিক কী?‌ এখন সেখানে বিজেপি সরকার। মানুষের একটা বড় অংশ কংগ্রেসের উপর ভরসা করতে পারছেন না। ইতিমধ্যেই সেখানে কংগ্রেসে ভাঙন ধরেছে। তৃণমূল কংগ্রেস সেখানে একটা জায়গা তৈরি করেছে। মানুষ বিশ্বাস করতে শুরু করেছে। গুয়াহাটিতে রাজ্য সদর দফতর খোলার চেষ্টা করছে দল। ২০১৬ সালে ক্ষমতা হারানোর পর ক্ষয়িষ্ণু হয়েছে কংগ্রেস। বিজেপির বিরুদ্ধে দাঁড়াতে পারেনি কংগ্রেস। সেই দুর্বলতাই তৃণমূল কংগ্রেসের পথকে সুগম করেছে।

উল্লেখ্য, ত্রিপুরা ও মেঘালয়ে তৃণমূল কংগ্রেস সংগঠন তৈরি করেছে। সেখান থেকে খানিক সাফল্যও এসেছে। অসমেও কংগ্রেসের ভাঙন ধরায় তৃণমূল কংগ্রেসই বিকল্প বিরোধী। এই জায়গা থেকে তৃণমূল কংগ্রেসকে টেনে তুলে বিজেপির বিরুদ্ধে লড়াই করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তাই এবার সেখানে সংগঠন কতটা মজবুত হল তা দেখতে অসম সফরে যাচ্ছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

বন্ধ করুন