বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Trinamool Congress: জনসংযোগ বাড়াতে কর্মসূচি তৃণমূলের, পুজোর পর জেলা সফর করবেন শীর্ষ নেতারা
জনসংযোগ বাড়বে তৃণমূল। (ছবিটি প্রতীকী, সৌজন্যে এএনআই)

Trinamool Congress: জনসংযোগ বাড়াতে কর্মসূচি তৃণমূলের, পুজোর পর জেলা সফর করবেন শীর্ষ নেতারা

  • তৃণমূল সূত্রের খবর, প্রথমে দলের শীর্ষ নেতারা জেলায় জেলায় গিয়ে জনসংযোগ বাড়ানোর কর্মসূচিতে অংশগ্রহণ করবেন। তারপরে জেলার নেতৃত্ব জনসংযোগ বাড়ানোর হাল ধরবেন। সাংগঠনিক এলাকার ধরে ধরে জনসংযোগ বাড়াতে চাইছে তৃণমূল। দ্রুতই দলের তরফ নেতাদের দায়িত্ব বুঝিয়ে দেওয়া হবে।

আগামী বছর রাজ্যে পঞ্চায়েত ভোট। শিক্ষক নিয়োগ-সহ একাধিক দুর্নীতিতে নেতা-মন্ত্রীদের নাম জড়ানোর ফলে অনেকটাই ব্যাকফুটে রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস। তার প্রভাব যাতে কোনওভাবেই পঞ্চায়েত ভোটে না পড়ে, তার জন্য জেলায় জেলায় জনসংযোগ বাড়ানোর কর্মসূচি নিয়েছে তৃণমূল। সিদ্ধান্ত হয়েছে, দলের শীর্ষনেতারা দুর্গাপুজোর পরেই জেলায়-জেলায় গিয়ে জনসংযোগ বাড়াবেন। সেজন্য দলের তরফে নেতাদের রুটিন তৈরি করা হচ্ছে।

আরও পড়ুন: দুর্গাপুজোয় নেতা–কর্মীদের একগুচ্ছ ‘টাস্ক’ তৃণমূলের, প্রতিটি জেলায় পৌঁছল নির্দেশ

তৃণমূল সূত্রের খবর, প্রথমে দলের শীর্ষ নেতারা জেলায় জেলায় গিয়ে জনসংযোগ বাড়ানোর কর্মসূচিতে অংশগ্রহণ করবেন। তারপরে জেলার নেতৃত্ব জনসংযোগ বাড়ানোর হাল ধরবেন। সাংগঠনিক এলাকার ধরে ধরে জনসংযোগ বাড়াতে চাইছে তৃণমূল। দ্রুতই দলের তরফ নেতাদের দায়িত্ব বুঝিয়ে দেওয়া হবে। তারপর পুজো মিটলেই রুটিন মেনে সফরে বেরিয়ে পড়বেন তৃণমূলের শীর্ষ নেতৃত্ব।

প্রসঙ্গত, দলের ভাবমূর্তি স্বচ্ছ করতে জেলায় জেলায় সাংগঠনিক পদে রদবদল এনেছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। তাতে দেখা যাচ্ছে, এ নিয়ে অনেক জায়গাতেই অসন্তোষ তৈরি হয়েছে। তবে নেতৃত্বের রদবদলের ফলে যাতে জনমানসে কোনও খারাপ প্রভাব না পড়ে, সে বিষয়টি নিশ্চিত করতে চাইছে তৃণমূল। সেই কারণেই শীর্ষ নেতাদের দিয়ে জনসংযোগ বাড়ানোর কর্মসূচি নিয়েছে শাসক দল। 

উল্লেখ্য, জেলাস্তরে নেতাদের সঙ্গে বৈঠক করে এর আগেও অভিষেক জনসংযোগ বাড়ানোর নির্দেশ দিয়েছেন। প্রয়োজনে বাড়ি-বাড়ি গিয়ে মানুষকে বোঝানোর কথা বলেছিলেন অভিষেক। যদিও তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ এটিকে রুটিন কর্মসূচি বলেই দাবি করেছেন। তিনি বলেন, তৃণমূল কংগ্রেস সারা বছর ধরেই এই কর্মসূচি করে থাকে। তৃণমূল নিবিড়ভাবে মানুষের সঙ্গে জড়িত আছে। এই কর্মসূচি চলছিল। পুজোর পর আর একটা পর্যায়ে হবে।

বন্ধ করুন