বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Dengue: উদ্বেগ বাড়াচ্ছে ডেঙ্গি, হাওড়া ও কলকাতায় ডেঙ্গিতে আক্রান্ত হয়ে মৃত্যু ২ জনের
ডেঙ্গিতে মৃত্যু দুজনের। প্রতীকী ছবি।

Dengue: উদ্বেগ বাড়াচ্ছে ডেঙ্গি, হাওড়া ও কলকাতায় ডেঙ্গিতে আক্রান্ত হয়ে মৃত্যু ২ জনের

  • কলকাতায় মৃত মহিলা হরিদেবপুরের বাসিন্দা। পারিবারিক সূত্রে জানা গিয়েছে, গত কয়েকদিন ধরেই তিনি জ্বরে আক্রান্ত হয়েছিলেন। তার শারীরিক অবস্থা ক্রমেই অবনতি হওয়ায় তাকে প্রথমে ঢাকুরিয়ার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। পরে সেখান থেকে টালিগঞ্জের একটি বিশেষ সরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

রাজ্যের বিভিন্ন জেলায় উদ্বেগজনক হয়ে পড়েছে ডেঙ্গি পরিস্থিতি। বিশেষ করে কলকাতা এবং হাওড়া জেলায় ডেঙ্গি দাফিয়ে লাফিয়ে বাড়ছে। এই দুই জেলায় ফের ডেঙ্গিতে আক্রান্ত হয়ে মৃত্যু হল দুজনের। গতকাল কলকাতায় ডেঙ্গিতে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে এক মহিলার। অন্যদিকে, হাওড়ায় এক জনের হয়েছে। দুজনের ডেট সার্টিফিকেটে জেঙ্গির কথা উল্লেখ রয়েছে।

কলকাতায় মৃত মহিলা হরিদেবপুরের বাসিন্দা। পারিবারিক সূত্রে জানা গিয়েছে, গত কয়েকদিন ধরেই তিনি জ্বরে আক্রান্ত হয়েছিলেন। তার শারীরিক অবস্থা ক্রমেই অবনতি হওয়ায় তাকে প্রথমে ঢাকুরিয়ার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। পরে সেখান থেকে টালিগঞ্জের একটি বিশেষ সরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। ৩ সেপ্টেম্বর পরিস্থিতি খারাপ হওয়ায় তাকে আইসিইউতে রাখা হয়। পরে আবার তাকে ঢাকুরিয়ার হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই ওই মহিলার মৃত্যু হয়। এই নিয়ে চলতি মরশুমে কলকাতায় ডেঙ্গিতে দুজনের মৃত্যু হল।অন্যদিকে হাওড়ায় মৃত্যু হয়েছে ৫৯ বছর বয়সী এক ব্যক্তির। জানা গিয়েছে, গত ৩১ অগস্ট থেকে তিনি জ্বরে ভুগছিলেন। এরপর আত্মীয়দের পরামর্শে তাকে চিকিৎসকের কাছে নিয়ে যাওয়া হয়। রক্ত পরীক্ষা করা হলে ডেঙ্গি পজিটিভ আসে। পরে গতকাল তার মৃত্যু হয়।

কলকাতা পুরসভা সূত্রে জানা গিয়েছে, গত জানুয়ারি থেকে এখনও পর্যন্ত কলকাতায় ডেঙ্গি আক্রান্তের সংখ্যা সাড়ে ৫০০ ছাড়িয়েছে। পাশাপাশি হাওড়া এবং উত্তর ২৪ পরগনাতেও ডেঙ্গির প্রকোপ বাড়ছে। মাসখানেক আগেই ডেঙ্গিতে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছিল কালীঘাটের এক কিশোরের। এই অবস্থায় আবারও ডেঙ্গিতে মৃত্যুর ঘটনায় পুরকর্মীদের আরও তৎপর হওয়ার নির্দেশ দিয়েছেন ফিরহাদ হাদিম।

বন্ধ করুন