বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > CBI Raid in 800 Crore Bank fraud Case: কলকাতায় সরকারি ব্যাঙ্কে ৮০০ কোটির প্রতারণা! নিউটাউনে তল্লাশি অভিযান CBI-এর

CBI Raid in 800 Crore Bank fraud Case: কলকাতায় সরকারি ব্যাঙ্কে ৮০০ কোটির প্রতারণা! নিউটাউনে তল্লাশি অভিযান CBI-এর

সিবিআই। প্রতীকি ছবি

আজ সকাল ৯টা নাগাদ নিজাম প্যালেস থেকে বেরিয়েছিলেন সিবিআই তদন্তকারীরা। নিটাউনে পৌঁছে তাঁরা বেশ কিছু স্থানে তল্লাশি চালান। সেই সময়ই দত্তাবাদ রোডে গিয়ে এক ব্যাঙ্ক কর্মীর বাড়িতে যান সিবিআই আধিকারিকরা।

এক সরকারি ব্যাঙ্কে ১০০ কোটি টাকা প্রতারণা মামলার তদন্তে নেমে তল্লাশি অভিযান শুরু করেছে সিবিআই। এই মামলায় তদন্তের স্বার্থে আজকে সকালে নিউটাউনের একাধিক জায়গায় অভিযান চালান কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা। জানা গিয়েছে, সোমবার সিবিআই কর্তারা এক ব্যাঙ্ককর্মীর বাড়িতে অভিযান চালায়। দত্তাবাদ রোডে সেই ব্যাঙ্ককর্মীর বাড়িতে অবশ্য ঠিক কী কারণে সিবিআই গিয়েছে, তা স্পষ্ট নয়। তবে সকাল দশটা নাগাদ সেখান থেকে সেই ব্যাঙ্ক কর্মীকে সঙ্গে করে নিয়ে সিবিআই আধিকারিকরা বেরিয়ে যান। অবশ্য তাঁদের পরবর্তী গন্তব্য কোথায়, তা তাৎক্ষণিক ভাবে জানা যায়নি। তবে পরে জানা যায় আটক করা হয় সেই ব্যাঙ্ককর্মীকে। অভিযুক্তর নাম সুপ্রিয় মল্লিক। (আরও পড়ুন: ফারাক্কায় রেল দুর্ঘটনা, উত্তরবঙ্গগামী ট্রেন ও ট্রাকের সংঘর্ষ, আগুন লাগল ইঞ্জিনে)

আজ সকাল ৯টা নাগাদ নিজাম প্যালেস থেকে বেরিয়েছিলেন সিবিআই তদন্তকারীরা। নিটাউনে পৌঁছে তাঁরা বেশ কিছু স্থানে তল্লাশি চালান। দত্তাবাদ রোডে গিয়ে উল্লেখিত ব্যাঙ্ক কর্মীর বাড়িতে যান সিবিআই আধিকারিকরা। ব্যাঙ্ককর্মীর ফ্ল্যাটে গিয়ে সিবিআই কর্তারা বেশ কিছুক্ষণ জেরা করেন সেই ব্যাঙ্ককর্মীকে। এরপর তাঁকে নিয়ে বেরিয়ে যান সিবিআই কর্তারা। এদিকে সেই ব্যাঙ্ককর্মীকে কেন জেরা করা হয়েছে, এবং কোথায় নিয়ে যাওয়া হয়েছে, তা এখনও সপষ্ট নয়। সেই ব্যাঙ্ককর্মী এই মামলায় সাক্ষী নাকি অভিযুক্ত, তাই স্পষ্ট নয়। এই আবহে সেই ব্যাঙ্ককর্মীকে গ্রেফতার বা আটক করা হয়েছে কি না, তাও জানা যায়নি সিবিআই-এর তরফ থেকে।

আরও পড়ুন: ঘূর্ণিঝড়ের জেরে টানা ৪ দিন বৃষ্টি হবে বাংলার জেলায় জেলায়, জেনে নিন পূর্বাভাস

জানা গিয়েছে, রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার অ্যাকাউন্ট থেকে প্রায় ৮০০ কোটি টাকা উধাও হয়ে যায়। রাষ্ট্রায়ত্ত ইউকো ব্যাংকের অ্যাকাউন্ট হোল্ডারদের একাউন্টে এই টাকা জমা পড়েছিল যায়। এখনও পর্যন্ত ৬০০ কোটি টাকারও বেশি টাকা উদ্ধার করা সম্ভব হয়েছে। এদিকে সুপ্রিয় মল্লিককে নিয়ে ইউকো ব্যাঙ্কের ব্রাঞ্চে নিয়ে যাওয়ার পর বেশ কিছু নথি তারা খতিয়ে দেখছেন। এর পাশাপাশি নিউটাউনে দুই ব্যাংক কর্মীর বাড়িতেও কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই হানা দিয়েছে। সেখানও তাঁরা জিজ্ঞাসাবাদ করছেন ব্যাংকের কর্মীদের।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

হাফিজকে সরানো হলে, ওয়াহাব রিয়াজকে কেন নয়? PCB-এর সিদ্ধান্ত নিয়ে বিস্ফোরক ইনজামাম ২০ বছরের দাম্পত্য, নীলাঞ্জনাকে কবে ডিভোর্স দিচ্ছেন? প্রশ্নের জবাবে যিশু যা বললেন মাউথ ফ্রেশনার খেয়েই মুখ থেকে উঠল রক্ত, শুরু বমি! রেস্তোরাঁয় অসুস্থ ৫ জন, কী ছিল? হাওড়া পুর এলাকায় বন্ধ থাকবে জল সরবরাহ, সমস্ত ওয়ার্ডের বিজ্ঞপ্তি, দিনটা জানুন স্মৃতি-পেরির যুগলবন্দির সঙ্গে, বোলারদের মরণপণ লড়াই,UPW-কে ২৩ রানে হারাল RCB পরমের প্রাক্তন ও বর্তমান পরস্পরকে জড়িয়ে! অনুপমের তৃতীয় বিয়ের মাঝে চর্চায় পিয়া ‘আরও ২জন তৈরি, আসন খুঁজছেন,’ আদালতেই বিচারপতি গাঙ্গুলি প্রসঙ্গ টেনে বললেন কল্যাণ এয়ারপোর্টে গিয়েই মোদীর সঙ্গে দেখা করলেন গডকরি, নাম নেই প্রথম প্রার্থী তালিকায় ডেল স্টেইনের বদলি ঘোষণা করল SRH, হায়দরাবাদে যোগ দিলেন ভেত্তোরির এক সময়ের সতীর্থ এক টিকিটেই হাওড়া থেকে রুবি, ভাড়া ৫০ টাকা! বাকি স্টেশনে কত লাগবে? জানাল মেট্রো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.