বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Sound Cracker: আলোর উৎসবে দেদারে শব্দবাজি ফাটল বাংলায়, দাদাগিরি কলকাতায়, নজরদারি কোথায়?

Sound Cracker: আলোর উৎসবে দেদারে শব্দবাজি ফাটল বাংলায়, দাদাগিরি কলকাতায়, নজরদারি কোথায়?

বাংলার বিভিন্ন প্রান্তে শব্দবাজি ফাটানোর অভিযোগ। প্রতীকী ছবি  (HT_PRINT)

বৃহত্তর কলকাতা ও কলকাতা সংলগ্ন এলাকায় রাশ হাতের বাইরে চলে যায়। চারদিকে কেবল বাজি ফাটানোর শব্দ।

শব্দবাজি যাতে না ফাটে বাংলায় তার জন্য নানা প্রচার করেছিল কলকাতা ও রাজ্য পুলিশ। বিভিন্ন জায়গায় নজরদারিরও চলে বলে দাবি করা হয়। কিন্তু রবিবার সন্ধ্যা থেকেই রাজ্যের বিভিন্ন প্রান্তে পুলিশের সব প্রচেষ্টা কার্যত ব্যর্থ হয়ে যায়। রবিবার সন্ধ্য়ে থেকে শোনা গেল শব্দ বাজির দাপট। প্রথম প্রশ্ন তবে কি পুলিশের নজরদারিতে কোথাও গলদ ছিল? তার জেরেই এভাবে নিয়ম ভাঙলেন অনেকে। যার জেরে ঘুম উড়ল সাধারণ মানুষের। অন্যদিকে শব্দবাজি যাতে তৈরি না হয় তার জন্য নানা অভিযানের কথা শোনা যায়। প্রচুর ধরপাকড়ও করেছে পুলিশ। তারপরেও এত শব্দবাজি আসে কোথা থেকে? 

রবিবার সন্ধ্যা থেকে একেবারে প্রবল উৎসাহ নিয়ে কলকাতা ও শহরতলিতে শব্দ অসুরের দাপট দেখা দেয়। নজরদারি কার্যত তলানিতে। বহু পাড়ার গলিতে দমাদম বাজি ফাটানো হয়েছে। দুষণ নিয়ন্ত্রণ পর্ষদের ভূমিকা নিয়েও প্রশ্ন উঠছে। বহু এলাকায় অসুস্থ মানুষরা আতঙ্কে নিদ্রাহীন রাত কাটালেন। 

কলকাতা শহরের একাধিক নাগরিকের দাবি, গত কয়েক বছর শব্দবাজির দাপট কিছুটা কম ছিল। তবে এবার যেন আচমকাই সব লাগামছাড়া হয়ে গেল। কেউ দেখার নেই। সন্ধ্যে হতেই শুরু হয়ে গেল দমাদম শব্দে শব্দবাজি ফাটানোর হিড়িক। যে যেমন পারছে বাজি ফাটাচ্ছে, বলার কেউ নেই। 

বাসিন্দাদের একাংশের দাবি শহরের কিছু গুরুত্বপূর্ণ পয়েন্টে নজরদারি ছিল। কিন্তু তাতেও বিশেষ কাজ হয়নি। বৃহত্তর কলকাতা ও কলকাতা সংলগ্ন এলাকায় রাশ হাতের বাইরে চলে যায়। চারদিকে কেবল বাজি ফাটানোর শব্দ। কসবা, গড়িয়া, সল্ট লেকের একাংশ, বাগুইআটি, নারকেলডাঙা কেষ্টপুর, উল্টোডাঙা, এয়ারপোর্ট সংলগ্ন এলাকার কিছু অংশে, কাঁকুরগাছিতে এই ধরনের বাজি ফাটানোর ঘটনা হয়েছে। গভীর রাত পর্যন্ত আলোর উৎসবে কান চাপা দিয়ে ঘরের মধ্য়ে থাকলেন বয়স্ক মানুষরা। 

নিউ টাউন, রাজারহাটের মতো নতুন করে গড়ে ওঠা শহরেও দেদারে ফাটল শব্দবাজি। মানিকতলা, তালতলা, কসবা, ভবানীপুর, বড়বাজার, পোস্তা, দমদমের একাংশেও শব্দবাজির দাপট। রাজারহাট, নিউটাউন এলাকা থেকে কয়েকজন এনিয়ে অভিযোগও জানিয়েছেন। তবে ঝামেলায় পড়তে হতে পারে এই আশঙ্কায় অনেকে আবার অভিযোগ জানাতেও ভরসা পাননি। মুখ বুজে সহ্য করা ছাডা় আর অন্য কোনও উপায় নেই তাঁদের। 

বাংলার মুখ খবর

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বুধবার? জানুন রাশিফল CSK-র দুর্গে ফাটল ধরিয়ে পয়েন্ট তালিকায় লাফ LSG-র, নিঃশ্বাস ফেলছে KKR-এর ঘাড়ে মদের বোতল হাতে প্রতীক! মহারাজ-পূজারিণীর জীবনের ‘উড়ান’ এবার জলসায়,নায়িকাকে চেনেন দিল্লিতে ‘দাদাগিরি’র শ্যুটিং! সৌরভের জন্য বিশেষ বন্দোবস্ত, কবে শেষ হচ্ছে এই শো? গুহায় ঢুকে সিংহ শিকার LSG-র, স্টইনিসের দাপটে CSK-কে তাদের ঘরের মাঠে হারাল লখনউ রাতেই ৪ জেলায় বৃষ্টি, ৪০ কিমিতে ঝড়, বুধবার থেকে অপেক্ষা করে আছে ‘জ্বলন্ত কড়া’ সত্য়জিৎবাবুর হাত আমি সারা জীবন ধরতে চেয়েছি, তবে প্রতি অন্যায় করেছিলাম: মাধবী ‘‌মমতা বন্দোপাধ্যায়ের বাড়ি ঘেরাও করুন’‌, এসএসসি কাণ্ডে সুর চড়ালেন শুভেন্দু আমিই তো ‘নির্ভয়া দিদি’! গোলাপী গাড়ি চেপে প্রচারে, এমন নাম কেন প্রার্থীর? 'ইন্দিরা গান্ধী সোনা দিয়েছিলেন যুদ্ধে , আমার মায়ের মঙ্গলসূত্র…', সরব প্রিয়াঙ্কা

Latest IPL News

দিল্লিতে ‘দাদাগিরি’র শ্যুটিং! সৌরভের জন্য বিশেষ বন্দোবস্ত, কবে শেষ হচ্ছে এই শো? গুহায় ঢুকে সিংহ শিকার LSG-র, স্টইনিসের দাপটে CSK-কে তাদের ঘরের মাঠে হারাল লখনউ হার্দিককে নিয়ে ক্ষোভ, নাকি বিদেশি নির্বাচনে ভুল- কোন কারণে এখনও IPL-এ নড়বড়ে MI ১৪ বছরে ধোনি পারেননি, CSK-র প্রথম অধিনায়ক হিসেবে দুরন্ত এই রেকর্ড গড়লেন রুতুরাজ বিদেশিদের ব্যর্থতা নাকি ভালো স্পিনারের অভাব! কেন ফের ডুবতে বসেছে প্রীতির পঞ্জাব IPL 2024: ক্রিকেটের ব্যাকরণকে নতুনভাবে লিখছে SRH, ফিরে দেখা তাদের কার্যকলাপ ব্যর্থতার ধারা বজায় প্রথমার্ধে, পন্তের দিল্লিকে আশার আলো দেখাচ্ছেন ম্যাকগার্ক IPL 2024: MI-র বিরুদ্ধে ৫ উইকেট নিয়ে অতীতের যন্ত্রণার কথা মনে করলেন সন্দীপ শর্মা RR vs MI: আমি মনে করি না ওর কারোর পরামর্শের দরকার আছে- যশস্বীর প্রশংসায় সঞ্জু IPL-এ দ্বিতীয় শতরান! MI-এর বিরুদ্ধে ভালো খেলার রহস্য ফাঁস করলেন যশস্বী

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.