বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Tathagata Roy Tweet: ‘‌ইডি ও সিবিআই চুরি ধরবে, তৃণমূলের মুখ চুন হবে, কিন্তু..‌’‌, বিস্ফোরক তথাগত
তথাগত রায় (ছবি, সৌজন্য পিটিআই)

Tathagata Roy Tweet: ‘‌ইডি ও সিবিআই চুরি ধরবে, তৃণমূলের মুখ চুন হবে, কিন্তু..‌’‌, বিস্ফোরক তথাগত

  • বিজেপির নবান্ন অভিযান হবে ১৩ সেপ্টেম্বর। প্রথমে ৭ সেপ্টেম্বর হওয়ার করা ছিল। পরে পিছিয়ে ১৩ সেপ্টেম্বর করা হয়। ৬, ৭ এবং ৮ সেপ্টেম্বর করম পুজো চলবে ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়া, বাঁকুড়ার মতো জেলাগুলিতে।

এবার ইডি–সিবিআই নিয়ে বিস্ফোরক টুইট করলেন বর্ষীয়ান বিজেপি নেতা তথাগত রায়। বঙ্গ–বিজেপির নবান্ন অভিযানের আগে এই টুইট বেশ তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে। ইতিমধ্যেই ইডি–সিবিআই গ্রেফতার করেছে তৃণমূল কংগ্রেসের নেতা–মন্ত্রীদের। তবে বীজপুরে তৃণমূল কংগ্রেসের বিধায়কের বাড়ি এবং ফ্ল্যাটে হানা দিয়ে ধাক্কা খেয়েছে সিবিআই। তারপরেই বিজেপির উদ্দেশে টুইট করলেন তথাগত রায়।

কেন এই টুইট তাৎপর্যপূর্ণ?‌ ইতিমধ্যেই ইডি–সিবিআই গ্রেফতার করেছে পার্থ এবং অনুব্রতকে। এসএসসি দুর্নীতি মামলা, গরুপাচার মামলা, কয়লাপাচার মামলা, আইকোর মামলা, নারদ মামলা, বগটুই মামলার তদন্ত করছে ইডি–সিবিআই। সেখানে দেখা যাচ্ছে শুধুমাত্র একটি রাজ্যে এই তৎপরতা দেখা যাচ্ছে না। বাংলার বাইরে অবিজেপি রাজ্যগুলিতেই ইডি–সিবিআই হানা দিচ্ছে। আর কৌশলে সরকার ফেলে দিয়ে বিজেপি সেখানে সরকার গড়ছে। দেশের মানুষ এটা ভাল চোখে দেখছেন না। তাই ব্যুমেরাং পরিস্থিতি হতে পারে। আর এই নিয়ে তথাগতের টুইট তাৎপর্যপূর্ণ।

ঠিক কী টুইট করেছেন তথাগত?‌ বিজেপির এই বর্ষীয়ান নেতা টুইটে লেখেন, ‘‌ইডি ও সিবিআই চুরি ধরবে, তৃণমূলের মুখ চুন হবে ঠিকই। কিন্তু বিজেপি ক্ষমতায় আসতে পারবে তখনই, যখন, তাঁরা একটি সুচিন্তিত পরিকল্পনার মাধ্যমে রাজ্যবাসীকে একটি ভবিষ্যতের চেহারা দেখাতে পারবে। সেই সঙ্গে সংগঠনের দিশেহারা অবস্থাও কাটিয়ে উঠতে হবে। নচেৎ এই রাজ্যের কপালে আছে চরম অরাজকতা।’‌ সুতরাং এসব করে ক্ষমতা দখল করা যে যাবে না তা স্পষ্ট বুঝিয়ে দেওয়া হয়েছে।

আর কী জানা যাচ্ছে?‌ বিজেপির নবান্ন অভিযান হবে ১৩ সেপ্টেম্বর। প্রথমে ৭ সেপ্টেম্বর হওয়ার করা ছিল। পরে পিছিয়ে ১৩ সেপ্টেম্বর করা হয়। ৬, ৭ এবং ৮ সেপ্টেম্বর করম পুজো চলবে ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়া, বাঁকুড়ার মতো জেলাগুলিতে। তাই পুরুলিয়া, বাঁকুড়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, জলপাইগুড়ি, জঙ্গলমহল বা উত্তরবঙ্গের যেখানে বিজেপির শক্তিশালী সংগঠন রয়েছে, সেখান থেকে মানুষেরা এই কর্মসূচিতে অংশ নিতে পারবে না। তাই নবান্ন অভিযানের দিন বদল করা হয়।

বন্ধ করুন