বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > উত্তর ২৪ পরগনা নিয়ে কোর কমিটি গঠন, সংগঠন শক্তিশালী করতে মাস্টারস্ট্রোক মমতার

উত্তর ২৪ পরগনা নিয়ে কোর কমিটি গঠন, সংগঠন শক্তিশালী করতে মাস্টারস্ট্রোক মমতার

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

প্রত্যেককে দায়িত্ব নিয়ে কাজ করার বার্তা দিয়েছেন তৃণমূলনেত্রী। জেলাস্তরে সাংগঠনিক রদবদল করেছে তৃণমূল কংগ্রেস। সম্প্রতি প্রকাশ পাওয়া জেলার নতুন কমিটি থেকে বাদ পড়েছেন অনেক গুরুত্বপূর্ণ নেতা। তালিকায় আবার অনেক নতুন নাম স্থান দেওয়া হয়েছে। উত্তর ২৪ পরগনা জেলার সংগঠন বরাবরই শক্ত হাতে সামলেছেন জ্যোতিপ্রিয়। 

সংগঠন শক্তিশালী রাখতে বারবার বার্তা দিয়েছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। আসন্ন লোকসভা নির্বাচনে নিজেদের মধ্যেকার ঝামেলা মিটিয়ে একসঙ্গে কাজ করার বার্তা একাধিকবার দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এবার উত্তর ২৪ পরগনার জেলা নেতাদের নিয়ে বৈঠক করলেন দলনেত্রী। জ্যোতিপ্রিয় মল্লিক এখন চিকিৎসাধীন। তাঁকে ইডি গ্রেফতার করেছিল। তাই লোকসভা নির্বাচনের আগে উত্তর ২৪ পরগনায় সংগঠনকে মজবুত রাখতে নতুন টোটকা দিলেন তৃণমূলনেত্রী। এদিন বিধানসভায় দলের নেতাদের সঙ্গে বৈঠক করে উত্তর ২৪ পরগনা জেলায় কোর কমিটি গড়ে দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

এদিকে জ্যোতিপ্রিয় মল্লিকের অনুপস্থিতিতে উত্তর ২৪ পরগনার সংগঠনের দিকে নজর দিলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। আট সদস্যের কোর কমিটি গঠন করলেন নেত্রী। ৩৩টি বিধানসভায় কোথায় কী সমস্যা আছে সেটা খতিয়ে দেখবে এই কমিটি। বেস কিছুদিন আগে বীরভূমে কোর কমিটি গড়ে দিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। এই জেলার সভাপতি অনুব্রত মণ্ডল এখন তিহাড় জেলে। তাই সেখানে কোর কমিটি গড়ে দেন নেত্রী। এবার সেই একই ফরম্যাটে কোর কমিটি গড়ে দিলেন উত্তর ২৪ পরগনায়। এখানে সংগঠন দেখতেন জ্যোতিপ্রিয় মল্লিক।

অন্যদিকে নারায়ণ গোস্বামী, রথীন ঘোষ, বিশ্বজিৎ দাস, তাপস রায়, পার্থ ভৌমিক, বীণা মণ্ডল–সহ আটজনের কমিটি গড়ে দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। হাজি নুরুল ইসলামও আছেন এই কমিটিতে। এই কোর কমিটিতে আছেন সুজিত বসু, নারায়ণ গোস্বামীও আছেন কমিটিতে। মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশ অনুযায়ী, আগামীদিনে ১৫ দিন অন্তর ওই কমিটি বৈঠকে বসবে। ৩৩টি বিধানসভায় কোথায় কী সমস্যা আছে, সেটা খতিয়ে দেখবে। জ্যোতিপ্রিয় মল্লিকের অনুপস্থিতিতে সাংগঠনিক কাজে কিছুটা অসুবিধা হচ্ছে। সেদিকে সকলকে নজর দিতে হবে। এখন থেকে সংগঠনের কাজে জোর দিতে হবে বলে নির্দেশ দলনেত্রীর বলে সূত্রের খবর।

আরও বলুন:‌ ‘‌কংগ্রেস আর মমতা রামমন্দির বন্ধ করে দিতে চেয়েছিল’‌, সরাসরি মেরুকরণের ইঙ্গিত শাহের

আর কী জানা যাচ্ছে?‌ ২০২৪ সালে আবার লোকসভা নির্বাচন। তার মধ্যে জ্যোতিপ্রিয় এখন দলের বাইরে। ফলে বালু না থাকায় আরও বাড়তি দায়িত্ব দেওয়া হয়েছে নেতাদের। আজ, বুধবার মমতা বলেছেন, ‘‌একসঙ্গে মিলেমিশে কাজ করুন। ১৫ দিন অন্তর আলোচনা করুন।’‌ প্রত্যেককে দায়িত্ব নিয়ে কাজ করার বার্তা দিয়েছেন তৃণমূলনেত্রী। জেলা স্তরে সাংগঠনিক রদবদল করেছে তৃণমূল কংগ্রেস। সম্প্রতি প্রকাশ পাওয়া জেলার নতুন কমিটি থেকে বাদ পড়েছেন অনেক গুরুত্বপূর্ণ নেতা। তালিকায় আবার অনেক নতুন নামকে স্থান দেওয়া হয়েছে। উত্তর ২৪ পরগনা জেলার সংগঠন বরাবরই শক্ত হাতে সামলেছেন জ্যোতিপ্রিয়। কিন্তু এখন পরিস্থিতি পাল্টেছে বলে কোর কমিটি গঠন এমনই মনে করা হচ্ছে।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

পথবাতিকে সঙ্গী করে পড়াশোনা চলছিল মেয়েটির, তিন ঘণ্টায় বিদ্যুৎ পৌঁছে দিলেন অরূপ নির্দেশ অনুযায়ী কাজ করতে না পারলে বদলি, কড়া বার্তা দিল নির্বাচন কমিশনের ফুলবেঞ্চ নতুন করে ৪% DA বাড়ছে এই রাজ্য সরকারি কর্মীদের! টুইট করে জানালেন মুখ্যমন্ত্রী স্বর্ণেন্দুকে রেজিস্ট্রি, নতুন ফ্ল্যাট! এবার ৫ বছরের জন্মদিন পালন ‘পাখি’ শ্রুতির ফ্রান্সই প্রথম গর্ভপাতের অধিকারকে দিল সাংবিধানিক বৈধতা, নারীর অধিকারে নয়া নজির ছবিতে লুকিয়ে আছে একটি বাঁদর ছানা, ৫ সেকেন্ডে খুঁজতে পারবেন? রইল অপটিক্যাল ইলিউশন টাকার জন্য পড়ুয়াদের দিয়ে পা চাটাল স্কুল, তুমুল ভাইরাল স্কুলের 'জঘন্য' ভিডিয়ো WPL 2024: ছক্কা মেরে ভেঙে দিলেন গাড়ির জানলার কাঁচ! দেখেছেন কি পেরির এই ভিডিয়ো ঘরের মাঠে ওয়াংখেড়েতে রঞ্জির ফাইনাল খেলবে মুম্বই, প্রতিপক্ষ কে- বিদর্ভ না এমপি? IND vs ENG 5th Test: ধরমশালার পিচে থাকতে পারে চমক, সুবিধা পাবে না ইংল্যান্ড

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.