বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > WB Police: কভি খুশি কভি গম! শব্দবাজি বর্জনে রাজ্য পুলিশের হাতিয়ার শাহরুখের সিনেমা, দেখুন সেই Video

WB Police: কভি খুশি কভি গম! শব্দবাজি বর্জনে রাজ্য পুলিশের হাতিয়ার শাহরুখের সিনেমা, দেখুন সেই Video

 শাহরুখ খান, ফাইল ছবি

এবার শব্দ বাজিকে দূরে রাখা রাজ্য পুলিশ , কলকাতা পুলিশের কাছে বড় চ্যালেঞ্জ। এদিন কলকাতার একাধিক হাই রাইজ বিল্ডিংয়ের উপর থেকে গোটা শহরের উপর নজর রাখতে শুরু করে কলকাতা পুলিশ। কোথাও বেশি বাজি ফাটানো হচ্ছে কি না সেটা উপর থেকে যাচাই করে সংশ্লিষ্ট থানা এলাকাকে সতর্ক করা হয়।

এবারের কালীপুজোয় যাতে শব্দবাজি বর্জন করা যায় তার জন্য নানা উদ্যোগ নিয়েছে রাজ্য পুলিশ ও কলকাতা পুলিশ। নানাভাবে এই সচেনতা বার্তাকে ছড়িয়ে দেওয়ার চেষ্টা করেছিল রাজ্য সরকার।

এবার রাজ্য পুলিশ সোশ্য়াল মিডিয়ায় ভিডিয়ো পোস্ট করে সচেতন করার চেষ্টা করেছে। সেখানে শাহরুখের খানের গানের একটি দৃশ্যকে হাজির করা হয়েছে। প্রত্যাশা আর বাস্তবতার মধ্যে ফারাক টানার চেষ্টা করা হয়েছে। একটি দৃশ্য়ে দেখানো হচ্ছে , বেশ খুশিতে মেতে ছুটছেন শাহরুখ। ব্যাকগ্রাউন্ডে বাজছে কভি খুশি কভি গম। আচমকাই দৃশ্যপট বদলে যায়। দেখা যায় হেঁটে আসছেন শাহরুখ। হাতে একটা ব্যাটন। চারদিকে ধোঁয়ায় ধুলোয় ভর্তি। লেখা হয়েছে আগের দৃশ্যটা হল প্রত্যাশিত আর পরেরটা বাস্তব। দেখে নিন সেই ভিডিয়ো।

 

অর্থাৎ আমরা দেওয়ালি চাই একরকম আর হয়ে যায় আর এক। এবার আপনি কোনটা বাস্তবে চান সেটাই দেখার।

তবে এখানেই শেষ নয়। এবার কলকাতা পুলিশ শব্দ বাজি বর্জনের জন্য এক্স হ্যান্ডেলে লিখেছিল,দীপাবলি আলোরই হোক। অসুখ বিসুখ শব্দে বাড়ে। শব্দে করে ভয়।…সেখানে দেখানো হয়েছিল কীভাবে দেওয়ালিতে শব্দবাজি ফোটানো হলে সাধারণ মানুষের পাশাপাশি জীবজন্তুরাও সমস্যায় পড়ে যায়।

এদিকে এবার শব্দ বাজিকে দূরে রাখা রাজ্য পুলিশ , কলকাতা পুলিশের কাছে বড় চ্যালেঞ্জ। এদিন কলকাতার একাধিক হাই রাইজ বিল্ডিংয়ের উপর থেকে গোটা শহরের উপর নজর রাখতে শুরু করে কলকাতা পুলিশ। কোথাও বেশি বাজি ফাটানো হচ্ছে কি না সেটা উপর থেকে যাচাই করে সংশ্লিষ্ট থানা এলাকাকে সতর্ক করা হয়। 

তবে পুলিশের এত আবেদন করা সত্ত্বেও রাজ্যের বিভিন্ন জায়গায় শব্দ বাজি ফাটার আওয়াজ শুনতে পাওয়া যায়। বিভিন্ন জায়গায় গভীর রাতেও বাজি ফেটেছে। কার্যত পুলিশের নির্দেশকে উপেক্ষা করে চলে এই শব্দবাজি ফাটানো। তবে পুলিশ বিভিন্ন জায়গায় ধরপাকড়ও করে। বিভিন্ন পাড়ায় গভীর রাত পর্যন্ত টহল দেয় পুলিশের গাড়ি। কোথাও তারস্বরে বাজি ফাটছে কি না সেটা দেখে পুলিশ।  

বাংলার মুখ খবর

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বুধবার? জানুন রাশিফল CSK-র দুর্গে ফাটল ধরিয়ে পয়েন্ট তালিকায় লাফ LSG-র, নিঃশ্বাস ফেলছে KKR-এর ঘাড়ে মদের বোতল হাতে প্রতীক! মহারাজ-পূজারিণীর জীবনের ‘উড়ান’ এবার জলসায়,নায়িকাকে চেনেন দিল্লিতে ‘দাদাগিরি’র শ্যুটিং! সৌরভের জন্য বিশেষ বন্দোবস্ত, কবে শেষ হচ্ছে এই শো? গুহায় ঢুকে সিংহ শিকার LSG-র, স্টইনিসের দাপটে CSK-কে তাদের ঘরের মাঠে হারাল লখনউ রাতেই ৪ জেলায় বৃষ্টি, ৪০ কিমিতে ঝড়, বুধবার থেকে অপেক্ষা করে আছে ‘জ্বলন্ত কড়া’ সত্য়জিৎবাবুর হাত আমি সারা জীবন ধরতে চেয়েছি, তবে প্রতি অন্যায় করেছিলাম: মাধবী ‘‌মমতা বন্দোপাধ্যায়ের বাড়ি ঘেরাও করুন’‌, এসএসসি কাণ্ডে সুর চড়ালেন শুভেন্দু আমিই তো ‘নির্ভয়া দিদি’! গোলাপী গাড়ি চেপে প্রচারে, এমন নাম কেন প্রার্থীর? 'ইন্দিরা গান্ধী সোনা দিয়েছিলেন যুদ্ধে , আমার মায়ের মঙ্গলসূত্র…', সরব প্রিয়াঙ্কা

Latest IPL News

দিল্লিতে ‘দাদাগিরি’র শ্যুটিং! সৌরভের জন্য বিশেষ বন্দোবস্ত, কবে শেষ হচ্ছে এই শো? গুহায় ঢুকে সিংহ শিকার LSG-র, স্টইনিসের দাপটে CSK-কে তাদের ঘরের মাঠে হারাল লখনউ হার্দিককে নিয়ে ক্ষোভ, নাকি বিদেশি নির্বাচনে ভুল- কোন কারণে এখনও IPL-এ নড়বড়ে MI ১৪ বছরে ধোনি পারেননি, CSK-র প্রথম অধিনায়ক হিসেবে দুরন্ত এই রেকর্ড গড়লেন রুতুরাজ বিদেশিদের ব্যর্থতা নাকি ভালো স্পিনারের অভাব! কেন ফের ডুবতে বসেছে প্রীতির পঞ্জাব IPL 2024: ক্রিকেটের ব্যাকরণকে নতুনভাবে লিখছে SRH, ফিরে দেখা তাদের কার্যকলাপ ব্যর্থতার ধারা বজায় প্রথমার্ধে, পন্তের দিল্লিকে আশার আলো দেখাচ্ছেন ম্যাকগার্ক IPL 2024: MI-র বিরুদ্ধে ৫ উইকেট নিয়ে অতীতের যন্ত্রণার কথা মনে করলেন সন্দীপ শর্মা RR vs MI: আমি মনে করি না ওর কারোর পরামর্শের দরকার আছে- যশস্বীর প্রশংসায় সঞ্জু IPL-এ দ্বিতীয় শতরান! MI-এর বিরুদ্ধে ভালো খেলার রহস্য ফাঁস করলেন যশস্বী

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.