বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > কারা পেয়েছেন চাকরি, তথ্য নিয়ে সোমবার পর্ষদে হাজির হতে হবে DI-দের

কারা পেয়েছেন চাকরি, তথ্য নিয়ে সোমবার পর্ষদে হাজির হতে হবে DI-দের

প্রতিকি ছবি

সিবিআই সূত্রে জানা গিয়েছে, মধ্যশিক্ষা পর্ষদের কাছে বিজ্ঞপ্তি দিয়ে নবম – দশম ও একাদশ – দ্বাদশে কত নিয়োগ হয়েছে তা জানতে চেয়েছে তারা। এর পরই ডাক পড়েছে জেলা বিদ্যালয় পরিদর্শদকের।

সিবিআইয়ের ঠেলা খেয়ে SSC নিয়োগ দুর্নীতিতে নড়েচড়ে বসল মধ্যশিক্ষা পর্ষদ। রাজ্যের সমস্ত জেলার জেলা বিদ্যালয় পরিদর্শকদের কাছে নবম – দশম ও একাদশ -দ্বাদশে নিয়োগের তালিকা তলব করেছে তারা। সোমবার বেলা ১২টার মধ্যে নির্দিষ্ট সারণি মেনে পাঠাতে হবে সেই তালিকা। কিন্তু কত সাল পর্যন্ত তথ্য পাঠাতে হবে তা বিজ্ঞপ্তিতে জানায়নি পর্ষদ। যকে ঘিরে শুরু হয়েছে বিভ্রান্তি।

প্রাথমিক ও SSC নিয়োগ দুর্নীতিতে মোট কতজন বেআইনিভাবে নিযুক্ত হয়েছেন তা এখনো আদালতকে নির্দিষ্টভাবে জানাতে পারেনি সিবিআই। এর জেরে গত সপ্তাহে সিবিআইকে তীব্র ভর্ৎসনা করেছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। নিজের গঠিত সিট ভেঙে নতুন সিট গঠন করেছেন তিনি। তার পরই বেড়েছে সিবিআইয়ের তৎপরতা।

সিবিআই সূত্রে জানা গিয়েছে, মধ্যশিক্ষা পর্ষদের কাছে বিজ্ঞপ্তি দিয়ে নবম – দশম ও একাদশ – দ্বাদশে কত নিয়োগ হয়েছে তা জানতে চেয়েছে তারা। এর পরই ডাক পড়েছে জেলা বিদ্যালয় পরিদর্শদকের। নিয়োগ পাওয়া শিক্ষকদের নাম, রোল নম্বর, নিয়োগপত্রের মেমো নম্বর, নিয়োগপত্র দেওয়ার দিন, চাকরিতে যোগদানের দিন উল্লেখ করতে বলা হয়েছে। সঙ্গে উল্লেখ করতে বলা হয়েছে নিয়োগপত্র পেয়েও চাকরিতে যোগদান করেননি এমন প্রার্থীদের নাম। সমস্ত তথ্য নিয়ে সোমবার বেলা ১২টার মধ্যে মধ্যশিক্ষা পর্ষদের দফতরে হাজির হতে বলা হয়েছে জেলা বিদ্যালয় পরিদর্শকদের।

তবে কত দিনের তথ্য জানাতে হবে তার উল্লেখ নেই বিজ্ঞপ্তিতে। ফলে বিভ্রান্তিতে পড়েছেন জেলা বিদ্যালয় পরিদর্শকরা।

চাকরিপ্রার্থীদের আশা, অবৈধভাবে চাকরি পাওয়া ব্যক্তিদের সংখ্যা জানা গেলেই অনেকটা স্পষ্ট হবে ছবি। পরিষ্কার হবে তাদের নিয়োগের রাস্তা।

 

বন্ধ করুন