বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > সকাল থেকেই মেঘলা কলকাতার আকাশ, চলতি সপ্তাহেও ভারী বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গে
ফাইল ছবি : পিটিআই (PTI)
ফাইল ছবি : পিটিআই (PTI)

সকাল থেকেই মেঘলা কলকাতার আকাশ, চলতি সপ্তাহেও ভারী বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গে

  • আবহাওয়া দফতরের পূর্বাভাস, মঙ্গলবার থেকে চলতি সপ্তাহে ফের বৃষ্টি শুরু হবে দক্ষিণবঙ্গে।

গত বেশ কয়েকদিন ধরে কলকাতা সব দক্ষিণবঙ্গে অবিরাম বৃষ্টি চলেছে। বৃষ্টির পরিমাণ কমার সাময়িক স্বস্তি মিললেও ফের শুরু হবে বৃষ্টি। আবহাওয়া দফতরের পূর্বাভাস, মঙ্গলবার থেকে চলতি সপ্তাহে ফের বৃষ্টি শুরু হবে রাজ্যে। এদিকে সোমবার দিনভর রাজ্যজুড়ে মেঘলা আকাশ। এছাড়া উত্তরবঙ্গে এদিনও ভারী বৃষ্টিপাতের সম্ভাবনার কথা জানিয়ে আবহাওয়া দফতর। উত্তরবঙ্গের জেলাগুলির মধ্যে জলপাইগুড়ি, আলিপুরদুয়ার ও কালিম্পংয়ে ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস।

এদিন দক্ষিণবঙ্গে বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টিপাত হতে পারে। ক্ষিণবঙ্গে আজ বৃষ্টির প্রভাব কম থাকলেও আগামীকাল দক্ষিণের জেলাগুলিতে বৃষ্টির প্রভাব বাড়বে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। গত ২৪ ঘণ্টায় কলকাতায় বৃষ্টি হয়েছে ১৩.৮ মিলিমিটার। আগামী ২৪ ঘণ্টায় কলকাতায় সর্বোচ্চ তাপমাত্রা ৩০ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন তাপমাত্রা ২৫ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকবে বলে হাওয়া অফিস সূত্রের খবর।

এদিকে আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস, আগামিকাল দক্ষিণবঙ্গের জেলাগুলির মধ্যে মুর্শিদাবাদ, পশ্চিম বর্ধমান, বীরভূম, নদিয়া, পুরুলিয়া ও বাঁকুড়ায় ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। আগামী বুধবার ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে দুই মেদিনীপুর ও দুই ২৪ পরগনা। এদিকে গত ২৪ ঘণ্টায় কলকাতায় দিনের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩০.৪ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি কম। সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৪.৯ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি কম। বাতাসে জলীয়বাষ্পের পরিমাণ ছিল সর্বোচ্চ ৯৭ শতাংশ।

 

বন্ধ করুন