বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > সরকারি কর্মীদের ১০০ শতাংশ হাজিরার নির্দেশ জারি করল নবান্ন
নবান্ন। ফাইল ছবি
নবান্ন। ফাইল ছবি

সরকারি কর্মীদের ১০০ শতাংশ হাজিরার নির্দেশ জারি করল নবান্ন

  • নবান্ন সূত্রের খবর, ভোটের আগে শেষ কয়েকদিনে বকেয়া সমস্ত কাজ মিটিয়ে ফেলতে চায় রাজ্য সরকার। তাছাড়া দুয়ারে সরকার প্রকল্পের কাজ করার জন্য অতিরিক্ত কর্মীর প্রয়োজন।

করোনা পরিস্থিতি স্বাভাবিক হতেই রাজ্য সরকারি কর্মীদের ১০০ শতাংশ হাজিরার নির্দেশিকা জারি করল নবান্ন। সম্প্রতি রাজ্য সরকারের কর্মিবর্গ দফতর নবান্ন থেকে এই নির্দেশিকা জারি করেছে। এর ফলে এবার থেকে সমস্ত সরকারি দফতরে হাজির থাকতে হবে সমস্ত কর্মীকে। নইলে কাটা যাবে ছুটি। 

করোনাকালের মধ্যে দীর্ঘদিন ৫০ শতাংশ কর্মী নিয়ে কাজ করছিল সরকারি দফতরগুলি। সংক্রমণ রুখতে সতর্কতামূলক ব্যবস্থা হিসাবে এই পদক্ষেপ করেছিল সরকার। এর জেরে বাধা পাচ্ছিল সরকারি কাজের গতি। করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আসতে ফের পুরনো চেহারায় ফিরতে চলেছে রাজ্য সরকারি দফতরগুলি। 

বৃহস্পতিবারই রাজ্যের স্কুলে ফের পঠনপাঠন শুরু হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। ১২ ফেব্রুয়ারি থেকে ফের শুরু হবে পঠনপাঠন। তার পরদিনই সরকারি কর্মীদের ১০০ শতাংশ হাজিরার নির্দেশ জারির খবর প্রকাশ্যে এল। 

নবান্ন সূত্রের খবর, ভোটের আগে শেষ কয়েকদিনে বকেয়া সমস্ত কাজ মিটিয়ে ফেলতে চায় রাজ্য সরকার। তাছাড়া দুয়ারে সরকার প্রকল্পের কাজ করার জন্য অতিরিক্ত কর্মীর প্রয়োজন। সে কথা মাথায় রেখেই সরকারি কর্মীদের ১০০ শতাংশ হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে। 

 

বন্ধ করুন