বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > চিকিৎসকদের বিনামূল্যে করোনার টিকা দেবে রাজ্য সরকার
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

চিকিৎসকদের বিনামূল্যে করোনার টিকা দেবে রাজ্য সরকার

  • করোনাকালে পশ্চিমবঙ্গে মহামারির সঙ্গে লড়াই করতে গিয়ে শহিদ হয়েছেন ১০০-র বেশি চিকিৎসক। ফলে রাজ্য সরকারের সিদ্ধান্তে খুশি চিকিৎসকমহল।

পশ্চিমবঙ্গের চিকিৎসকদের বিনামূল্যে করোনার টিকা দেবে রাজ্য সরকার। গত কয়েকদিনে এই মর্মে বেশ কয়েকজন চিকিৎসকের মোবাইল ফোনে টেক্সট মেসেজ পৌঁছেছে। তাতে জানানো হয়েছে, যথা সময় চিকিৎসকদের কাছে করোনার টিকা পৌঁছে দেবে রাজ্য সরকার। 

জানুয়ারিতেই দেশে করোনার টিকাকরণ শুরু হয়ে যাবে বলে আশাবাদী চিকিৎসকরা। সেজন্য ইতিমধ্যে প্রস্তুতিও শুরু করেছে কেন্দ্রীয় ও রাজ্য সরকার। কেন্দ্র যেমন টিকা সঠিক পদ্ধতি মেনে চাহিদামতো রাজ্যগুলিতে পৌঁছতে তৎপর তেমনই টিকাকরণের জন্য পরিকাঠামো তৈরি প্রশিক্ষণের ব্যবস্থা করছে রাজ্য। 

করোনাকালে পশ্চিমবঙ্গে মহামারির সঙ্গে লড়াই করতে গিয়ে শহিদ হয়েছেন ১০০-র বেশি চিকিৎসক। ফলে রাজ্য সরকারের সিদ্ধান্তে খুশি চিকিৎসকমহল। তবে তাঁরা চান, দ্রুত সাধারণ মানুষও টিকা গ্রহণ করে ঝুঁকিমুক্ত হন। 

রাজ্য সরকারের তরফে পাঠানো টেক্সট মেসেজে লেখা হয়েছে, COVID-19 মোকাবিলায় একজন কোভিড যোদ্ধা হিসাবে আপনি যেভাবে সবসময় কোভিড রোগীদের পাশে থেকে তাদের সেবা করেছেন, তাকে সম্মান জানিয়ে, অগ্রাধিকারের ভিত্তিতে, পশ্চিমবঙ্গ সরকারের তরফ থেকে সম্পূর্ণ বিনামূল্যে আপনার কাছে COVID-19 এর ভ্যাকসিন যথাসময় পৌঁছে দেওয়া হবে। 

ইংরাজি নববর্ষে টিকাকরণ শুরু হওয়ার খবরে অনেকটাই স্বস্তিতে সাধারণ মানুও। 

 

বন্ধ করুন