বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ভাতা নয়, চাকরি চাই, দাবিতে কলকাতায় মিছিল যুবশ্রীদের
মঙ্গলবার কলকাতায় যুবশ্রীদের মিছিল।
মঙ্গলবার কলকাতায় যুবশ্রীদের মিছিল।

ভাতা নয়, চাকরি চাই, দাবিতে কলকাতায় মিছিল যুবশ্রীদের

  • অবিলম্বে যুবশ্রীদের চাকরির নিয়োগপত্র দেওয়ার দাবিতে এদিন শিয়ালদহ থেকে আচার্য জগদীশ চন্দ্র বসু রোড ও সুরেন্দ্রনাথ ব্যানার্জি রোড হয়ে ধর্মতলায় পৌঁছয় মিছিল।

চাকরির দাবিতে এবার কলকাতার রাস্তায় বিক্ষোভ মিছিল করলেন পশ্চিমবঙ্গ সরকারের যুবশ্রী প্রকল্পে নথিভুক্ত চাকরিপ্রার্থীরা। মঙ্গলবার কলকাতার শিয়ালদা স্টেশন থেকে ধর্মতলা পর্যন্ত মিছিল করেন তাঁরা। আন্দোলনকারীদের দাবি, চাকরির প্রতিশ্রুতি দিলেও রাখেননি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রতারণার শিকার হয়েছেন তাঁরা। 

মঙ্গলবার অল বেঙ্গল ইউথ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন নামে যুবশ্রী ভাতাপ্রাপকদের একটি সংগঠনের তরফে কলকাতায় মিছিল করা হয়। সংগঠনের নেতৃত্বের দাবি, ২০১৩ সালে যুবশ্রী প্রকল্প চালুর সময় ভাতার পাশাপাশি চাকরির প্রতিশ্রুতি দিয়েছিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তার পর দীর্ঘ ৭ বছর কাটলেও চাকরির প্রতিশ্রুতি মেটেনি। মাসিক মাত্র ১,৫০০ টাকা ভাতায় পরিবারের পাশে দাঁড়ানোও সম্ভব নয়। চাকরির প্রতিশ্রুতি পূরণ না করে তাঁদের সঙ্গে প্রতারণা করেছেন মুখ্যমন্ত্রী।

অবিলম্বে যুবশ্রীদের চাকরির নিয়োগপত্র দেওয়ার দাবিতে এদিন শিয়ালদহ থেকে আচার্য জগদীশ চন্দ্র বসু রোড ও সুরেন্দ্রনাথ ব্যানার্জি রোড হয়ে ধর্মতলায় পৌঁছয় মিছিল। 

এদিন বিক্ষোভকারীদের হাতে ছিল নানা রকম প্ল্যাকার্ড। তাতে লেখা ছিল, ভাতা নয় চাকরি চাই। থালায় আলু ও চাল নিয়ে হাজির ছিলেন অনেকে। থালায় লেখা ছিল ‘দিদি দুটো ভাত দিন’। এমনকী চাকরি না পেলে ২০২১ সালে তাঁর ভোট দেবেন না বলেও হুঁশিয়ারি দেন তাঁরা। 

 

বন্ধ করুন