বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > SSC scam: অর্পিতার বাড়ি থেকে উদ্ধার হওয়া টাকার ভবিষৎ কী? শুরু হয়েছে জোর চর্চা

SSC scam: অর্পিতার বাড়ি থেকে উদ্ধার হওয়া টাকার ভবিষৎ কী? শুরু হয়েছে জোর চর্চা

অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়ি থেকে উদ্ধার হওয়া টাকা।

ইতিমধ্যেই অর্পিতার দুটি ফ্লাট থেকে এই পরিমাণ টাকা উদ্ধার হয়েছে। তবে ইডি আধিকারিকদের অনুমান, আরও প্রচুর পরিমাণে টাকা লুকিয়ে রাখা হয়েছে। সেগুলি সন্ধানের জন্য পার্থ এবং অর্পিতা জেলে থাকাকালীনই আরও বেশ কয়েকটি জায়গায় হানা দিতে পারেন আধিকারিকরা।

পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ের দুটি ফ্লাট থেকে প্রায় ৫০ কোটি টাকা উদ্ধার হয়েছে। এছাড়া উদ্ধার হয়েছে প্রচুর পরিমাণে সোনা। এখন প্রশ্ন উঠছে এই সমস্ত টাকা এবং সোনার ভবিষ্যৎ নিয়ে। কী হবে এত পরিমাণ সম্পত্তির ভবিষৎ? তাই নিয়ে জোর চর্চা শুরু হয়েছে। প্রাথমিকভাবে এই টাকা লিজার লিস্টে দেখানো হয়েছে। ফলে আপাতত এখন তা আদালতের হেফাজতেই থাকবে। তবে সেগুলি মজুদ থাকবে ইডির মালখানায়। সেক্ষেত্রে ইডির সিজিও কমপ্লেক্সের অফিসে এই টাকা আপাতত রাখা হবে বলে জানা গিয়েছে।

ইতিমধ্যেই অর্পিতার দুটি ফ্লাট থেকে এই পরিমাণ টাকা উদ্ধার হয়েছে। তবে ইডি আধিকারিকদের অনুমান, আরও প্রচুর পরিমাণে টাকা লুকিয়ে রাখা হয়েছে। সেগুলি সন্ধানের জন্য পার্থ এবং অর্পিতা জেলে থাকাকালীনই আরও বেশ কয়েকটি জায়গায় হানা দিতে পারেন আধিকারিকরা। প্রাথমিকভাবে ওই টাকা ট্রাঙ্কবন্দি অবস্থায় রয়েছে। তবে পরবর্তী সময় এই টাকা ইডির নিজস্ব লকার বা ভল্টে রাখা হতে পারে। যেহেতু এই পরিমাণ টাকা অর্পিতার ফ্ল্যাট থেকে উদ্ধার করা হয়েছে তাই সিজার লিস্টে যেমন অর্পিতার নাম রাখা হয়েছে, তেমনি প্রাথমিকভাবে এই টাকার মালিকানা অর্পিতার বলেই মনে করা হচ্ছে। অর্পিতার বিরুদ্ধে যতদিন না মামলার নিষ্পত্তি হচ্ছে ততদিন পর্যন্ত সেই টাকা ইডির কাছেই থাকবে।

সে ক্ষেত্রে যদি অর্পিতা টাকার মালিকানা প্রমাণ করতে পারেন তাহলে সুদ সহ সেই টাকা তাকে ফেরত দেওয়া হবে। আর যদি তিনি তা প্রমাণ করতে না পারেন তাহলে তা বাজেয়াপ্ত করা হবে বলেই জানা গিয়েছে। অর্থাৎ এই টাকার ভবিষ্যৎ কই হবে তা মামলার নিষ্পত্তির পরেই ঠিক হবে। মামলাতে যদি অর্পিতা প্রমাণ করতে না পারেন যে এই টাকা তার তাহলে সে ক্ষেত্রে ওই পরিমাণ টাকা বাজেয়াপ্ত করা হবে এবং তা সরকারের বলেই বিবেচিত হবে।

বাংলার মুখ খবর

Latest News

CISCE: ঠিকঠাক শিখছে তো? তিনটি ক্লাসে আলাদা করে পরীক্ষা নেবে বোর্ড, পাশ-ফেল নেই অনন্ত-রাধিকার রাজকীয় রিসেপশনে ঝলমলে সুস্মিতা গলায় ফুলের মালা, উল্টোরথে জগন্নাথ দর্শনে ইসকনের মন্দিরে কাঞ্চন-শ্রীময়ী অনলাইনে খাবার অর্ডারে বাড়ল খরচ, এক লাফে ২০% চার্জ বৃদ্ধি সুইগি-জোমাটোর দুরন্ত বোলিং, সঙ্গে ঝোড়ো অর্ধশতরান রশিদের, তবু সুপার কিংসের কাছে হারতে হল MI-কে প্রবল বর্ষণ দিল্লিতে! রাস্তা ভেসে কিছুটা স্বচ্ছ বায়ুতে নিঃশ্বাস নিতে পারল দিল্লি নয়া লুকে অনন্ত-রাধিকার রিসেপশনে লর্ড ববি! ভারতের নয়া বিদেশ সচিব হলেন 'চিন বিশেষজ্ঞ' বিক্রম, এর আগে ছিলেন ডোভালের ডেপুটি এরা বিশ্বকাপের ম্যাচ করবে? কোপা ফাইনালের আগে ভয়ংকর অবস্থায় ক্ষোভে ফুঁসল ফ্যানরা পোশাক তৈরি করেও আম্বানিদের রিসেপশনে গেলেন না টোটা! কারণ কী?

T20 WC 2024

রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.