বাংলা নিউজ > বাংলার মুখ > বাইকের সঙ্গে মুখোমুখি সঙ্ঘর্ষ, ভিড় বাসে আগুন, কোনওরকমে প্রাণে বাঁচলেন যাত্রীরা
আগুনে ভস্মীভূত বাস। ছবি : সংগৃহীত
আগুনে ভস্মীভূত বাস। ছবি : সংগৃহীত

বাইকের সঙ্গে মুখোমুখি সঙ্ঘর্ষ, ভিড় বাসে আগুন, কোনওরকমে প্রাণে বাঁচলেন যাত্রীরা

  • শুক্রবার সকালে দমদম এয়ারপোর্ট থেকে উল্টোডাঙার দিকে যাচ্ছিল ওই বেসরকারি বাসটি। অফিস টাইমে স্বাভাবিকভাবেই প্রচুর সংখ্যায় যাত্রী ছিল তাতে।

‌সকালের ব্যস্ত সময়ে ভিআইপি রোডে চলন্ত বাসে অগ্নিকাণ্ড!‌ কোনওরকমে হুড়োহুড়ি করে বাস থেকে নেমে প্রাণ বাঁচালেন যাত্রীরা। জানা গিয়েছে, একটি বাইকের সঙ্গে সঙ্ঘর্ষের জেরে ওই বেসরকারি বাসটিতে আগুন ধরে যায়। ঘটনায় গুরুতর জখম হয়েছেন বাইকচালক। কীভাবে আগুন ধরল তা খতিয়ে দেখছে পুলিশ ও দমকল।

শুক্রবার সকালে দমদম এয়ারপোর্ট থেকে উল্টোডাঙার দিকে যাচ্ছিল ওই বেসরকারি বাসটি। অফিস টাইমে স্বাভাবিকভাবেই প্রচুর সংখ্যায় যাত্রী ছিল তাতে। প্রত্যক্ষদর্শীদের দাবি, বাসটি দমদম পার্ক এলাকায় পৌঁছতেই আচমকা বাসের সামনে একটি বাইক চলে আসে। বাস ও বাইক— দুটির গতি বেশি থাকায় তা নিয়ন্ত্রণ করা সম্ভব হয়নি। মুখোমুখি সঙ্ঘর্ষের জেরে বাইকটি বাসের নীচে ঢুকে যায়। আর তা থেকে প্রথমে বাইকে আগুন ধরে, আর মুহূর্তে আগুন ছড়িয়ে পড়ে বাসে। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় দমকলের দুটি ইঞ্জিন। কিন্তু ততক্ষণে বাস ভস্মীভূত।

যদিও এ ঘটনায় বাসের যাত্রী বা চালক— সকলেই সুরক্ষিত এবং সুস্থ র‌য়েছেন। কিন্তু যে বাইকের সঙ্গে বাসটির সঙ্ঘর্ষ হয় সেটির চালকের অবস্থা আশঙ্কাজনক। তাঁকে ঘটনাস্থল থেকে উদ্ধার করে বাগুইআটির এক বেসরকারি হাসপাতালে নিয়ে গিয়েছে পুলিশ। বাইকের সঙ্গে সঙ্ঘর্ষের জেরেই আগুন লাগল নাকি বাসে কোনও যান্ত্রিক ত্রুটি ছিল তা খতিয়ে দেখছে পুলিশ ও দমকল।

বন্ধ করুন