বাংলা নিউজ > বাংলার মুখ > কড়া নিরাপত্তায় মঙ্গলবার ত্রিপুরায় ২ বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন

কড়া নিরাপত্তায় মঙ্গলবার ত্রিপুরায় ২ বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন

কড়া নিরাপত্তায় ত্রিপুরায় দুুটি কেন্দ্রে উপনির্বাচন

বক্সানগর আসনে লড়াই হচ্ছে বিজেপি প্রার্থী তফাজ্জুল হোসেন এবং সিপিএম প্রার্থী মিজান হোসেনের সঙ্গে। অন্য দিকে ধনপুর আসনে সিপিএম প্রার্থী কৌশিক চন্দের বিরুদ্ধে লড়ছেন বিজেপির বিন্দু দেবনাথ। দুটি কেন্দ্রেই কংগ্রেস সিপিএম প্রার্থীকে সমর্থন করেছে বলে আগেই জানিয়ে দিয়েছে।

রাত পোহালেই ত্রিপুরার সিপাহিজলা জেলার ধনপুর এবং বক্সানগর কেন্দ্রে উপনির্বাচন। দুই কেন্দ্রেই লড়াই হবে দ্বিমুখী। শাসকদল বিজেপি এবং বিরোধী সিপিএমের মধ্যে। অন্য দুই বিরোধী তিপ্রা মোথা এবং কংগ্রেস কোনও প্রার্থী দেয়নি। ভোট নির্বিঘ্নে করতে ১৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হয়েছে।

বক্সানগর আসনে লড়াই হচ্ছে বিজেপি প্রার্থী তফাজ্জুল হোসেন এবং সিপিএম প্রার্থী মিজান হোসেনের সঙ্গে। অন্য দিকে ধনপুর আসনে সিপিএম প্রার্থী কৌশিক চন্দের বিরুদ্ধে লড়ছেন বিজেপির বিন্দু দেবনাথ। দুটি কেন্দ্রেই কংগ্রেস সিপিএম প্রার্থীকে সমর্থন করেছে বলে আগেই জানিয়ে দিয়েছে।

তিনদিন আগেই ত্রিপুরার অন্যতম বিরোধী দল তিপ্রা মোথা জানিয়ে দিয়েছে, এই নির্বাচনে তারা কাউকে সমর্থন করছে না। যদিও সিপিএমের দাবি, তাদের পক্ষে প্রচার করেছে বিরোধী দলটি।

সিপিএমের রাজ্য সম্পাদক জিতেন্দ্র চৌধুরী বলেন, 'আমরা চাই ভোটাররা নির্বিঘ্নে ভোট দিক। শান্তিপূর্ণ ভোট নিশ্চিত করার জন্য আমরা আগেই নির্বাচন কমিশনকে জানিয়েছি। জনগণকেও অনুরোধ করছি তারা যেন নির্ভয়ে ভোট কেন্দ্রে যান।'

(পড়তে পারেন। রাত ১১টার পরে প্রধানমন্ত্রীর দফতর থেকে অধীরকে ফোন…কী কথা হল? ফাঁস করলেন নিজেই)

অন্যদিকে বিজেপি মুখপাত্র নবেন্দু হাজরা বলেন,'জনগণ সিপিএমের সঙ্গে নেই। তারা উন্নয়নের পক্ষে ভোট দেবে।'

জাতীয় নির্বাচন কমিশনের নির্দেশ মেনে জেলার ভারত-বাংলাদেশ সীমান্তবর্তী এলাকা সিল করে দেওয়া হয়েছে। ভোট শেষ না হওয়া পর্যন্ত তা বন্ধ থাকবে।

বক্সানগরে মোট ভোটারের সংখ্যা ৪৩,০৮৭ এবং ধনপুর নির্বাচনী কেন্দ্রে মোট ভোটার ৫০,১৪৭। বক্সানগরে ৫১টি এবং ধনপুরে ৫৯টি ভোট কেন্দ্র তৈরি করা হয়েছে।

ধনপুর ও বক্সানগরে নয়টি ভোট কেন্দ্রকে 'সঙ্কটজনক' হিসেবে চিহ্নিত করা হয়েছে। ধনপুরে ১৯টি এবং বক্সানগর নির্বাচনী এলাকায় ১৫টি ভোটকেন্দ্রকে 'ঝুঁকিপূর্ণ' হিসেবে চিহ্নিত করা হয়েছে।

সর্বশেষ পাওয়া খবর অনুযায়ী, ১৫টি কোম্পানি কেন্দ্রীয় বাহিনী (সিএপিএফ) মোতায়েন করা হয়েছে শান্তিপূর্ণ ভোট নিশ্চিত করতে। সিপাহিজলা জেলার নির্বাচনী আধিকারিক ও জেলা ম্যাজিস্ট্রেট জানিয়েছেন, যে সোনামুড়া মহকুমার সমস্ত প্রবেশ ও প্রস্থান পয়েন্টগুলিতে নজরদারি চালানো হচ্ছে যাতে কেউ ভোটারদের অবৈধ উপায়ে প্রভাবিত করতে না পারে।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

রবি-সোমে ঝড়বৃষ্টি বাংলায়, সতর্কতা জারি শনিতেও, কোন জেলায় কত বেগে ঝোড়ো হাওয়া? সন্দেশখালির বোনেদের সঙ্গে যা করেছে TMC, তা দেখে কাঁদছে রামমোহন রায়ের আত্মা: মোদী IPL 2024: লান্স ক্লুজনারকে সহকারী কোচ হিসেবে নিযুক্ত করল LSG AI নিয়ে রাহুলকে প্রশ্ন তরুণের, উত্তর শুনে ট্রোল নেটপাড়ার, ‘না জেনেই রচনা লিখল’ পিরিতির ফুল ফুটে… পায়ে হাওয়াই চটি, পাশে ডোনা-রচনা, ঝুমুরের তালে জমিয়ে নাচ মমতার ‘গণধর্ষণ’ করে ব্ল্যাকমেলিং! যোগীরাজ্যে গাছ থেকে উদ্ধার দুই কিশোরীর ঝুলন্ত দেহ পুলিশের সামনে দাপট! ইডির হাত থেকে রেহাই পেতে মরিয়া শাহজাহান, আগাম জামিনের আবেদন জমাট জুটি ধাওয়ান-কার্তিকের, শাহবাজদের বিরুদ্ধে '১০ ওভারেই' জয় ডিওয়াই পাতিল ব্লুর চুপিসাড়ে বিয়ের পর রায় পরিবারে বধূবরণ! সত্যজিতের নাতির রিসেপশনের প্রথম ছবি শ্রেয়স এবং ইশান কেন্দ্রীয় চুক্তি ফিরে পেতে পারেন, কী ভাবে? জানালেন BCCI-এর কর্তা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.