বাড়ি > হাতে গরম > CBSE দশম ও দ্বাদশ শ্রেণির পরীক্ষার সময়সূচি প্রকাশিত হল
শুরু হল পরীক্ষার কাউন্টডাউন।
শুরু হল পরীক্ষার কাউন্টডাউন।

CBSE দশম ও দ্বাদশ শ্রেণির পরীক্ষার সময়সূচি প্রকাশিত হল

  • আগামী ১৫ থেকে ২০ ফেব্রুয়ারির মধ্যে আয়োজিত হবে CBSE দশম শ্রেণির পরীক্ষাদ্বাদশ শ্রেণির বোর্ড পরীক্ষা শুরু হচ্ছে ২০ ফেব্রুয়ারি। পরীক্ষা শেষ হবে ৩০ ফেব্রুয়ারি।।

২০২০ সালে দশম ও দ্বাদশ শ্রেণির বোর্ড পরীক্ষার ‘ডেট শিট’ অর্থাত্ সময়সূচি প্রকাশ করল কেন্দ্রীয় মধ্যশিক্ষা পর্ষদ (CBSE)।

গত ১৭ ডিসেম্বর প্রকাশিত হয়েছে CBSE দশম ও দ্বাদশ শ্রেণির বোর্ড পরীক্ষার নির্ঘণ্ট। পর্ষদের নিজস্ব ওয়েবসাইটে সবিস্তারে নির্ঘণ্ট দেখতে হলে ক্লিক করতে হবে cbse.nic.in লিঙ্কে।

নির্ঘণ্ট অনুযায়ী, আগামী ১৫ থেকে ২০ ফেব্রুয়ারির মধ্যে আয়োজিত হবে CBSE দশম শ্রেণির পরীক্ষা। প্রতিদিন পরীক্ষা শুরু হবে সকাল ১০.৩০ মিনিটে এবং শেষ হবে পরীক্ষার প্রশ্নপত্র অনুসারে দুপুর ১২.৩০ অথবা ১.৩০ মিনিটে।

দ্বাদশ শ্রেণির বোর্ড পরীক্ষা শুরু হচ্ছে ২০ ফেব্রুয়ারি। পরীক্ষা শেষ হবে ৩০ ফেব্রুয়ারি। দ্বাদশ শ্রেণির পরীক্ষাও শুরু হবে প্রতিদিন সকাল ১০.৩০ মিনিটে এবং শেষ হবে প্রশ্নপত্র অনুযায়ী দুপুর ১২.৩০ অথবা ১.৩০তে।

পরীক্ষার্থীদের দশম ও দ্বাদশ শ্রেণির পরীক্ষার নির্ঘণ্ট খুঁটিয়ে দেখে নিতে এবং লিখে রাখতে পরামর্শ দিয়েছে কেন্দ্রীয় মধ্যশিক্ষা পর্ষদ। পরীক্ষার দিন পরীক্ষার্থীদের উত্তরপত্র দেওয়া হবে সকাল ১০টা থেকে ১০.১৫ মিনিটের মধ্যে।

প্রশ্নপত্র দেওয়া হবে সকাল ১০.১৫ মিনিটে। লেখা শুরুর আগে প্রশ্নপত্র খুঁটিয়ে দেখার জন্য ১৫ মিনিট সময় বরাদ্দ করা দরকার বলে পরীক্ষার্থীদের জানিয়েছে পর্ষদ।

বন্ধ করুন