বাংলা নিউজ > হাতে গরম > ১৪ জনের প্রাণ বাঁচাতে সাহায্য অফিসারের, শ্বাসকষ্টজনিত সমস্যায় ভরতি হাসপাতালে

১৪ জনের প্রাণ বাঁচাতে সাহায্য অফিসারের, শ্বাসকষ্টজনিত সমস্যায় ভরতি হাসপাতালে

হাসপাতালে পুরোনো দিল্লির অতিরিক্ত জেলাশাসক রাজেশ শুক্লা (ছবি সৌজন্য হিন্দুস্তান টাইমস)

রাজেশ শুক্লা বলেন, আমার নিঃশ্বাসের সঙ্গে প্রচুর ধোঁয়া ঢুকে গিয়েছিল। ফলে প্রচণ্ড মাথাব্যথা করছিল। আপাতত হাসপাতালের জরুরি বিভাগে তাঁকে পর্যবেক্ষণে রাখা হয়েছে।

শুধু দমকলের পোশাক পরে রয়েছেন। তবে নেই অক্সিজেন সিলিন্ডার। অথচ জ্বলন্ত কারখানা থেকে গলগল করে ধোঁয়া বেরোচ্ছে। তাতে পরোয়া করেননি পুরোনো দিল্লির অতিরিক্ত জেলাশাসক রাজেশ শুক্লা। ভিতরে ঢুকে প্রথম দফায় কয়েকজনকে বের করে আনেন। পরে ফের ভিতরে ঢোকেন। এবারও কয়েকজনের প্রাণ রক্ষা করেন তিনি। নিজেরও আঘাত লাগে। সঙ্গে ধোঁয়ার কারণে শ্বাসকষ্টজনিত সমস্যা শুরু হয়। সেজন্য হাসপাতালে ভরতি করা হয় তাঁকে।

আজ ভোর পাঁচটার সময় দিল্লির রানি ঝাঁসি রোডে একটি কার্ডবোর্ড কারখানায় ভয়াবহ আগুন লাগে। সেই খবর পেয়েই দ্রুত ঘটনাস্থলে পৌঁছান রাজেশ। তিনি বলেন, “ভাগ্যবশত, আমি দমকলের পোশাক পরেছিলাম। তৎক্ষণাৎ কারখানার ভিতরে যাই। যেখানে লোকজন আটকে রয়েছে বলে খবর পাই, সেখানে যাই। গিয়ে দেখি, মাত্র দুজনের জ্ঞান আছে।" সেই দুজন-সহ প্রথম দফায় ১৪ জনকে উদ্ধার করেন রাজেশ ও অন্য দমকলকর্মীরা।

তারপর ফের কারখানার ভিতরে ঢোকেন রাজেশ। তবে এবার সঙ্গে ছিল অক্সিজেন সিলিন্ডার। রাজেশ বলেন, "বাইরের বেরোনোর রাস্তাতেই তখন আগুন জ্বলছে। পাশের ঘরও আগুনের লেলিহান শিখার গ্রাসে গিয়েছে। ভালো হয়েছিল আমরা গিয়েছিলাম। কারণ, অন্য একটি ঘরে ৩০ জন অজ্ঞান হয়ে পড়েছিলেন। তাঁদেরও উদ্ধার করি।"

পরে রাজেশকে লোক নায়েক হাসপাতালে ভরতি করা হয়েছে। হাঁটুতে সামান্য আঘাত লেগেছে তাঁর। রাজেশ বলেন, "আমার নিঃশ্বাসের সঙ্গে প্রচুর ধোঁয়া ঢুকে গিয়েছিল। ফলে প্রচণ্ড মাথাব্যথা করছিল।" আপাতত হাসপাতালের জরুরি বিভাগে তাঁকে পর্যবেক্ষণে রাখা হয়েছে। অক্সিজেনও দেওয়া হয়েছিল। তবে তার মধ্যেই কিছুটা স্বস্তির নিঃশ্বাস ফেলে রাজেশ বলেন, "প্রথমবার উদ্ধার করেছিলাম যাঁদের, তাঁদের অধিকাংশই বেঁচে আছেন।"

হাতে গরম খবর

Latest News

Afghanistan বনাম Bangladesh ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল ‘কাম অন বাংলাদেশ’, সেমিতে ওঠার লড়াইয়ে ‘টাইগার’-দের পাত্তাই দিল না অস্ট্রেলিয়া? গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিতে ভারত, অজিরা চাতকের মতো তাকিয়ে BAN v AFG ম্যাচের দিকে আফগান জিতলেই ছিটকে যাবে অস্ট্রেলিয়া! কীভাবে বাংলাদেশ সেমিতে যেতে পারবে? রইল অঙ্ক ছয় হাঁকিয়ে নিজের ১৪ বছর আগের রেকর্ড ছুঁলেন রোহিত,T20 WC-এ গড়লেন বাউন্ডারির নজির আন্দুলে রেলের কাজ, ১৬৬ ট্রেন বাতিলের তালিকা নিশ্চিত নয়, জল্পনায় কান দেবেন না সাত মাসের সাধ খেলেন প্রীতি, বউয়ের বেবি বাম্প আগলে রাহুল, কবে আসছে সন্তান? 'হোয়াই,হোয়াই, হোয়াই'- নবান্নে রণংদেহী মমতা, ক্ষোভ-সুনামির মুখে মন্ত্রী, আমলারা

T20 WC 2024

আফগান জিতলেই ছিটকে যাবে অস্ট্রেলিয়া! কীভাবে বাংলাদেশ সেমিতে যেতে পারবে? রইল অঙ্ক ‘হোয়্যাটটটট আ ক্যাচ’- দুর্বল হাত দিয়ে ছোঁ মেরে ক্যাচ অক্ষরের, নিশ্চিত ছক্কা ছিল প্রবল বৃষ্টি সেন্ট লুসিয়ায়, না খেলেই কি সেমিতে যাবে ভারত? অজিদের কী হবে? -ভিডিয়ো ভারতের তিন জন স্পিনার না খেলিয়ে,সিরাজকে খেলানোর পরামর্শ সেন্ট লুসিয়ার কিউরেটরদের Points Table: শেষ চারে উঠল ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, বিদায় দুই উদ্যোক্তার কাজে এল না রস্টন চেসের অলরাউন্ড লড়াই, ৩ উইকেটে জিতে সেমিতে দক্ষিণ আফ্রিকা অজি বোর্ডের সমালোচনা খোয়াজার, ডাউন আন্ডারে না খেলতে পারা নিয়ে কী বললেন রশিদ বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সেমিতে উঠবে,কপাল পুড়বে অজিদের,সে সম্ভাবনা থাকছে জর্ডনের হ্যাটট্রিক, বাটলার ঝড়ে USA-কে উড়িয়ে বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড IND vs AUS: ভারতকে হারানোর চেয়ে বড় বিষয় কিছু হতে পারে না…তড়পাচ্ছেন অজি অধিনায়ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.