বাংলা নিউজ > কর্মখালি > ৮ম শ্রেণি ও মাধ্যমিক পাশ যোগ্যতায় সরকারি চাকরির সুযোগ ত্রিপুরায়
ত্রিপুরা সরকারের বিভিন্ন অফিসে মাল্টি টাস্কিং, গ্রুপ ডি এবং লোয়ার ডিভিশন ক্লার্ক পদে নিয়োগ শুরু হয়েছে।
ত্রিপুরা সরকারের বিভিন্ন অফিসে মাল্টি টাস্কিং, গ্রুপ ডি এবং লোয়ার ডিভিশন ক্লার্ক পদে নিয়োগ শুরু হয়েছে।

৮ম শ্রেণি ও মাধ্যমিক পাশ যোগ্যতায় সরকারি চাকরির সুযোগ ত্রিপুরায়

  • ত্রিপুরা সরকারের বিভিন্ন অফিসে মাল্টি টাস্কিং, গ্রুপ ডি এবং লোয়ার ডিভিশন ক্লার্ক পদে নিয়োগ শুরু হয়েছে।

অষ্টম শ্রেণি ও মাধ্যমিক পাশ যোগ্যতায় ত্রিপুরা সরকারের বিভিন্ন অফিসে মাল্টি টাস্কিং, গ্রুপ ডি এবং লোয়ার ডিভিশন ক্লার্ক পদে নিয়োগ শুরু হয়েছে। অষ্টম পাশ ছেলেমেয়েরা মাল্টি টাস্কিং ও গ্রুপ ডি পদের জন্য এবং মাধ্যমিক পাশ ছেলেমেয়েরা ডিভিশন ক্লার্ক পদের জন্য আবেদন করতে পারেন।

• মাল্টি টাস্কিং ও গ্রুপ ডি পদে শূন্য স্থানের সংখ্যা ২৫০০। অষ্টম পাশ ছেলেমেয়েরা এই পদের জন্য আবেদন করতে পারবেন। দুই ক্ষেত্রেই আবেদনকারীদের বয়স হতে হবে ৩১-১২-২০২০ অনুযায়ী ১৮ থেকে ৪১ বছরের মধ্যে।

প্রার্থী বাছাইয়ের জন্য প্রথমে লিখিত পরীক্ষা নেওয়া হবে। ইংরেজি ও জেনারেল স্টাডিজ এবং জেনারেল নলেজ ও কারেন্ট অ্যাফেয়ার্স, এই দুটি বিষয়ে ৮৫ নম্বরের পরীক্ষা হবে। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হলে শূন্য পদের ৩ গুণ প্রার্থীকে ইন্টারভিউতে ডাকা হবে। সেখানে থাকবে ১৫ নম্বর। ২৮ ডিসেম্বর থেকে ১১ ফেব্রুয়ারির মধ্যে অনলাইনে আবেদন করা যাবে। 

• লোয়ার ডিভিশন ক্লার্ক পদে শূন্য স্থানের সংখ্যা ১৫০০। মাধ্যমিক পাশ ছেলেমেয়েরা এই পদের জন্য আবেদন করতে পারবেন। ১৯ ডিসেম্বর থেকে ৩০ জানুয়ারির মধ্যে অনলাইনে আবেদন করা যাবে।

প্রার্থী বাছাইয়ের জন্য দুটি পেপারে লিখিত পরীক্ষা নেওয়া হবে। ৭০ নম্বরের ইংরেজি বিষয়ে এবং ৩০ নম্বরের জেনারেল নলেজ ও কারেন্ট অ্যাফেয়ার্স বিষয়ে পরীক্ষা হবে। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হলে শূন্যপদের ৩ গুণ প্রার্থীকে ইন্টারভিউতে ডাকা হবে।ইন্টারভিউতে থাকবে ৩০ নম্বর।

মাল্টি টাস্কিং ও গ্রুপ ডি এবং লোয়ার ডিভিশন ক্লার্ক দুই ক্ষেত্রেই আবেদন করতে হবে employment.tripura.gov.in এ। বিস্তারিত তথ্য জানার জন্য নজর রাখুন এই ওয়েবসাইটে।

বন্ধ করুন