বাংলা নিউজ > কর্মখালি > Government Teacher Job Openings: বছর শেষে চাকরিপ্রার্থীদের বড় উপহার মুখ্যমন্ত্রীর, শিক্ষা দফতরে ১০০০০ পদে হবে নিয়োগ

Government Teacher Job Openings: বছর শেষে চাকরিপ্রার্থীদের বড় উপহার মুখ্যমন্ত্রীর, শিক্ষা দফতরে ১০০০০ পদে হবে নিয়োগ

ক্লাসরুমে পড়াচ্ছেন একজন শিক্ষক (প্রতীকী ছবি) (HT_PRINT)

স্কুল শিক্ষা দফতরের বিজ্ঞপ্তি অনুযায়ী, রাজ্যে ১৪২৪ জন পোস্ট গ্র্যাজুয়েট শিক্ষক, ৭২৪৯ গ্র্যাজুয়েট শিক্ষক নিয়োগ করা হবে। এদিকে লোয়ার প্রাইমারি স্কুলের জন্য ৩৮০০ জন অ্যাসিস্টেন্ট শিক্ষক এবং উচ্চপ্রাথমিক স্কুলের ১৭৫০ জন অ্যাসিস্টেন্ট শিক্ষক, বিজ্ঞান শিক্ষক এবং হিন্দি শিক্ষক নিয়োগ করা হবে।

বিগত বেশ কয়েক বছর ধরেই পশ্চিমবঙ্গে শিক্ষা ক্ষেত্রে দুর্নীতির নানান অভিযোগ সামনে আসছে। শিক্ষকদের চাকরি নিয়ে মামলার পর মামলা হচ্ছে। প্রায় ১০টি মামলায় দুর্নীতির তদন্ত করছে ইডি আর সিবিআই। রাজ্যের শাসকদলের একাধিক নেতার নাম জড়িয়েছে এই দুর্নীতিতে। অনেকেই আবার গিয়েছেন জেলে। আর এই সবের মাঝেই এবার পড়শি রাজ্য অসমে শিক্ষা দফতরে একবারে ১০ হাজার শূন্যপদে নিগোর বিজ্ঞপ্তি জারি করল সেখানকার বিজেপি সরকার। এই নিয়ে বছর শেষে বড় ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা। (আরও পড়ুন: বছর শেষে বদলে গেল এলটিসি পাওয়ার নিয়ম, সরকারি কর্মীদের মুখে ফুটবে হাসি?)

আরও পড়ুন: দশম শ্রেণির ছাত্রের সঙ্গে 'রোম্যান্টিক শুট', শিক্ষিকা বললেন, 'আমাদের সম্পর্ক...'

মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা এই নিয়ে সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এক্স-এ একটি পোস্ট করে লেখেন, 'আমরা যা প্রতিশ্রুতি দিয়েছি, তা ছাপিয়ে গিয়ে কাজ করব। আমরা অসমে একলাখ সরকারি চাকরি দেওয়ার প্রতিশ্রুতি করেছিলাম। আমরা দুর্নীতিহীন ভাবে তার থেকেও বেশি চাকরি দেব। অসমে ইতিহাস তৈরি করব।' উল্লেখ্য, ২০২১ সালের বিধানসভা নির্বাচনের আগে বিজেপি প্রতিশ্রুতি দিয়েছিল, দ্বিতীয়বার অসমে সরকার গঠন করলে তাদের সরকার রাজ্যে ১ লাখ তরুণ-তরুণীকে সরকারি চাকরি দেবে। এই আবহে হিমন্ত বিশ্ব শর্মা তাঁর সরকারের সেই প্রতিশ্রুতি পূরণের আরও কাছে চলে এসেছেন।

এদিকে কোন পদে কতজনকে নিয়োগ করা হবে? অপর এক সোশ্যাল মিডিয়া পোস্টে তা বিস্তারিত ভাবে জানিয়েছেন অসমের শিক্ষামন্ত্রী অনোজ পেগু। তিনি জানান, মাধ্যমিক স্কুল শিক্ষা দফতরের যে বিজ্ঞপ্তি জারি করেছে, তা অনুযায়ী, রাজ্যে ১৪২৪ জন পোস্ট গ্র্যাজুয়েট শিক্ষক, ৭২৪৯ গ্র্যাজুয়েট শিক্ষক (আর্টস, বিজ্ঞান, হিন্দি, সংস্কৃত) নিয়োগ করা হবে। এদিকে প্রাথমিক স্কুল শিক্ষা দফতরের বিজ্ঞপ্তি অনুযায়ী, লোয়ার প্রাইমারি স্কুলের জন্য ৩৮০০ জন অ্যাসিস্টেন্ট শিক্ষক এবং উচ্চপ্রাথমিক স্কুলের ১৭৫০ জন অ্যাসিস্টেন্ট শিক্ষক, বিজ্ঞান শিক্ষক এবং হিন্দি শিক্ষক নিয়োগ করা হবে।

এদিকে এই নিয়োগ বিজ্ঞপ্তি জারি হতেই বিজেপির বর্ষীয়ান নেতা পীযূষ হাজারিকা সরকারের প্রশংসা করেন এবং সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এক্স-এ পোস্ট করে লেখেন, 'অসমের শিক্ষা মহলের জন্য সুখবর। প্রায় ১০ হাজারেরও বেশি শূন্যপদে নিয়োগের জন্য অসম সরকার বিজ্ঞপ্তি জারি করেছে। মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মার স্বপ্ন পূরণ হবে এবং আমরা স্বচ্ছ ভাবে সরকারি কর্মী নিয়োগের ইতিহাস গড়ব অসমে।'

 

কর্মখালি খবর

Latest News

পাকিস্তান ডুবলেও ধোনিকে টপকে T20 বিশ্বকাপে ইতিহাস অধিনায়ক বাবরের! পেলেন সিংহাসন গোল করেও স্বপ্নের প্রত্যাবর্তন হল না এরিকসনের, স্লোভেনিয়া ম্যাচ ড্র করল ডেনমার্ক PAK vs IRE: বিপর্যস্ত পাক ব্যাটিং,শাহিনকে সঙ্গে নিয়ে দলকে জিতিয়ে মান রাখলেন বাবর সিকিমে আটকে পড়া পর্যটকদের উদ্ধার করতে পারল না বিমান, কালিম্পংয়েও বিপর্যয় Taapsee Pannu: 'গোপন বিষয় ছিল না…' বিয়ে নিয়ে অবশেষে মুখ খুললেন তাপসী দাদুর পাশে বসে থাকা খুদে, এখন বি-টাউনের প্রথম সারির নায়িকা! চিনতে পারছেন ইনি কে? স্বামীর সঙ্গে হাত ধরাধরি করে, আরেকটু হলেই সমুদ্রে তলিয়ে যাচ্ছিলেন অপরাজিতা! বিশ্বকাপের মধ্যেই ইতালির হয়ে দারুণ শতরান, ইতিহাসের পাতায় নাম তুললেন প্রাক্তন অজি স্বপ্ন পূরণ! কৃষকের সন্তান পেলেন 'সোর্ড অফ অনার', ভারতীয় বায়ুসেনার পাইলট কোর্স ডিভোর্স নাহলেও আলাদা থাকতেন!স্ত্রী সাংসদ হওয়ার পর ফের এক ছাদের তলায় প্রবাল-রচনা?

T20 WC 2024

PAK vs IRE: বিপর্যস্ত পাক ব্যাটিং,শাহিনকে সঙ্গে নিয়ে দলকে জিতিয়ে মান রাখলেন বাবর দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে গম্ভীরের নাম জুনের শেষে ঘোষণা হতে পারে- রিপোর্ট রোহিতের থেকে শৃঙ্খলা শিখেছি… অধিনায়কের সঙ্গে ছবি পোস্ট করে গুজব ওড়ালেন শুভমন ২ বল বাকি থাকতে কোনও মতে জয়!স্কটল্যান্ডের লড়াইকে কুর্নিশ অস্ট্রেলিয়ান অধিনায়কের ফ্লোরিডায় সুপার সপারে পেট্রল শেষ হয়ে যায়, ম্যাচ বাতিল নিয়ে বিস্ফোরক নভজ্যোত সিধু T20 WC 2024-এ কোহলির খারাপ ফর্ম নিয়ে চিন্তায় টিম ইন্ডিয়া? কী বললেন বিক্রম রাঠোর? ভিডিয়ো-ফ্লোরিডায় ম্যাচ বাতিল হতেই কানাডা ড্রেসিং রুমে ছুটলেন দ্রাবিড়! কি করলেন? বিশ্বকাপ থেকে বাবররা ছিটকে যেতেই ক্ষোভ উগরে দিলেন প্রাক্তন পাক অধিনায়ক ইংল্যান্ডের বিরুদ্ধে ২০০+ স্ট্রাইক রেট,৩ রানের ইকোনমি দিয়ে ক্রিকেটকে বিদায় উইজের আমেরিকা ক্রিকেটের 'সেনসেশান' সৌরভ নেত্রাভালকার! চিনে নিন তাঁর তারকা স্ত্রী'কে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.