বাংলা নিউজ > কর্মখালি > Amazon ultimatum: আপনাদের এখানে সুবিধা হবে না, হঠাৎ কেন কিছু কর্মীকে এই কথা বললেন আমাজন CEO

Amazon ultimatum: আপনাদের এখানে সুবিধা হবে না, হঠাৎ কেন কিছু কর্মীকে এই কথা বললেন আমাজন CEO

তিন দিন অফিসে আসতে অস্বীকার করলে থাকবে না চাকরি, জানালেন অ্যামাজন সিইও (AFP)

ফের সতর্কবার্তা আমাজন সংস্থার সিইও’র। যারা সপ্তাহে তিনদিন অফিস যাওয়ার নিয়মটি মানবেন না কার্যত তাদের কাছে অফিসের দরজা বন্ধ করলো অ্যামাজন।

আমাজন সিইও অ্যান্ড জেসি ফের সতর্ক করলেন কর্মীদের। বেশ কয়েক মাস ধরেই অন্যান্য বহু বহুজাতিক সংস্থার মতোই আমাজন কর্তৃপক্ষ নির্দেশ দিয়েছে সপ্তাহে অন্তত তিন দিন অফিসে আসতে হবে কর্মচারীদের। কিন্তু দূরবর্তী কর্মীদের জন্য এই নিয়ম শিথিল করা ছিল এতদিন। এবার সিইও তাদেরকে উদ্দেশ্য করেই সতর্কবাণী শোনালেন। এই মাসের শুরুর দিকে জ্যাশি কর্মীদের একটি বৈঠকে সপ্তাহে তিন দিন অফিসে আসার বিষয়টি নিয়ে আলোকপাত করেন। বেশ কিছু কর্মচারী অনলাইন কর্ম প্রক্রিয়া ছেড়ে অফিসে আসার আদেশটিকে গুরুত্ব সহকারে না নেওয়ায় অসন্তুষ্ট অকর্তৃপক্ষ। মে মাস থেকেই তিন দিন অফিসে আসার নিয়ম চালু করেছে কোম্পানি। তবে অনেকেই নিয়ম মানেনি।

এই মাসের শুরুর দিকের মিটিং চলাকালীন জ্যাশি অফিসে আসার জন্য আহ্বান জানায় কর্মীদের। আমাজনের সিইও গুরুত্ব সহকারে জানিয়েছেন এই কয়েকদিন পর্যবেক্ষণ করে তারা একটি তালিকা প্রস্তুত করেছেন, কারা অফিসে আসতে ইচ্ছা প্রকাশ করছে না সেই সকল কর্মচারীদের অন্য সংস্থায় কাজ করবার জন্য বার্তা দিয়েছেন তিনি।

আমাজন সিইও আরও বলেন, ‘এটি অস্বীকার করা কিংবা প্রতিশ্রুতিবদ্ধ হওয়ার মতো সময় এখন আর নেই। আমি এটাও বুঝতে পারছি, আপনারা অনেকেই এ বিষয়ে একমত নাও হতে পারেন এবং প্রতিশ্রুতিবদ্ধ না হতে পারেন। কিন্তু আমাদের কিছু করার নেই। সম্ভবত এই সংস্থায় আপনার কাজ করা আর সম্ভব নয়, কারণ আমরা সপ্তাহে অন্তত তিন দিন অফিসে যাওয়ার সিদ্ধান্ত নিচ্ছি।’ যারা সপ্তাহে তিনদিন অফিস যাওয়ার নিয়মটি মানবেন না কার্যত তাদের কাছে অফিসের দরজা বন্ধ করলো আমাজন।

জুলাই মাস থেকেই অফিসে ফেরার বিষয়ে অনেক কর্মচারী কর্তৃপক্ষের কাছে অসম্মতি প্রকাশ করেছিল। কিন্তু সেই সময় থেকেই তাদেরকে বলা হয়েছিল অন্য কোনও কাজ খুঁজে নেওয়ার জন্য। কারণ আগের মত অনলাইন ওয়ার্ক ফ্রম হোম পদ্ধতিতে কাজ আর সম্ভব নয়। ইনসাইডার-এর দেওয়া রিপোর্ট অনুসারে সংস্থাটি কর্মচারীদের অফিসে উপস্থিতির বিষয়ে ফের একবার সতর্কবাণী দিয়েছে। আগামীতে দেখার কী ভাবে কর্মচারীরা আমাজন এই নতুন নীতিতে নিজেদেরকে মানিয়ে নিতে পারে।

 

কর্মখালি খবর

Latest News

ফিলিপিন্সে ব্রহ্মস পাঠাল ভারত, ৩৭৫ মিলিয়ন ডলারের চুক্তি ১৮ মাসের মেয়েকে খুন করে কবর দিলেন বাবা-মা! তদন্তে উঠে এল বিস্ফোরক তথ্য লখনউয়ে মাহি ঝড়কে ফিকে করল রাহুল-ডি কক জুড়ি, হাসতে হাসতে জিতল LSG মুর্শিদাবাদের দুই ওসিকে সাসপেন্ড করল কমিশন, বড় শাস্তি! পাঠানো হল হেডকোয়ার্টারে বিশ্বের ষষ্ঠ মহাসাগর তৈরি হতে পারে! স্থান খুঁজে পেয়ে দাবি বিজ্ঞানীদের এক গ্রাসে ৩৩ সূর্যকে গিলে খাবে! মহাকাশে বিরাট ব্ল্যাক হোল! জানেন এর নাম কি? Akshay Tritiya 2024 date time: অক্ষয় তৃতীয়া কবে পড়ছে? রইল তারিখ, তিথি এক লিটার পেট্রোলের দাম ২৯৩.৯৪ টাকা, চাপে পাকিস্তানের মানুষ কংগ্রেসের প্রচারে অবিকল শাহরুখের মতো দেখতে ইনি কে? চটল BJP নখ, চুল কাটা হল, গ্রামীণ প্রথা মেনে প্রথমবার সদ্যোজাত মেয়েকে স্নান করালেন পপি

Latest IPL News

লখনউয়ে মাহি ঝড়কে ফিকে করল রাহুল-ডি কক জুড়ি, হাসতে হাসতে জিতল LSG মুম্বইয়ে থাকার সময়ে MI-এর টিম হোটেলে থাকেন না রোহিত! জানেন কেন এমন করেন হিটম্যান IPL 2024: MI ক্যাম্পে ফাটল? ক্যাপ্টেন হার্দিকের সমালোচনায় দলের তারকা অল-রাউন্ডার পন্তকে ঘিরে DC-র খেলোয়াড়দের বাচ্চারা, ফিরল পেইনের বেবি সিটার স্লেজিংয়ের স্মৃতি 'তোমার প্রিয় ক্রিকেটার বুমরাহ'?প্রশ্ন ইশানের,ভক্তের উত্তরে বুমরাহ বললেন-গুড চয়েস স্মার্ট রিপ্লে সিস্টেম কীভাবে IPL 2024-এ বিপ্লব এনেছে- তুলে ধরলেন শ্রীনাথ ও মেনন পরের আইপিএলেও খেলবেন ধোনি? রায়নার উত্তর নিয়ে জল্পনা - ভিডিয়ো IPL 2024: LSG vs CSK ম্যাচের আগে ধোনির প্রসঙ্গে অতীতের কোন কথা বললেন রাহুল? মুম্বইয়ের সংসারে অবশেষে মিলে সুর মেরা তুমহারা, রোহিতের আলিঙ্গন হার্দিককে ছেলে অন্ত প্রাণ বাবা!ছেলেকে উদ্দেশ্য করেই সোশ্যাল মিডিয়াতে বার্তা শিখর ধাওয়ানের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.