বাংলা নিউজ > কর্মখালি > SSC CGL Exam 2021: আজই আসতে চলেছে বড় আপডেট, কীভাবে নিয়োগের জন্য আবেদন করবেন?

SSC CGL Exam 2021: আজই আসতে চলেছে বড় আপডেট, কীভাবে নিয়োগের জন্য আবেদন করবেন?

আজ প্রকাশিত হতে চলেছে কম্বাইনড গ্র্যাজুয়েট লেভেল (সিজিএল) পরীক্ষার বিজ্ঞপ্তি। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

দেখে নিন বিস্তারিত।

আজ প্রকাশিত হতে চলেছে কম্বাইনড গ্র্যাজুয়েট লেভেল (সিজিএল) পরীক্ষার বিজ্ঞপ্তি। ইচ্ছুক এবং যোগ্য প্রার্থীরা নয়া বছরের ২৩ জানুয়ারি পর্যন্ত অনলাইনে আবেদন করতে পারবেন। তবে কবে থেকে আবেদন শুরু হবে, তা নির্দিষ্টভাবে জানায়নি স্টাফ সিলেকশন কমিশন (এসএসসি)। একটি মহলের দাবি, আজ (বৃহস্পতিবার) থেকেই আবেদনের প্রক্রিয়া শুরু হবে।

গত ১৭ ডিসেম্বর একাধিক পরীক্ষার সম্ভাব্য সূচি প্রকাশ করে কমিশন। সেইসঙ্গে কবে নিয়োগের বিজ্ঞপ্তি জারি করা হবে, কবে আবেদন প্রক্রিয়া শুরু হবে এবং কতদিন আবেদন চলবে, তা নির্দিষ্টভাবে জানানো হয়েছে। সেইমতো আজ (২৩ ডিসেম্বর) কম্বাইনড গ্র্যাজুয়েট লেভেলের (সিজিএল) বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে বলে জানায় কমিশন। যে নিয়োগ প্রক্রিয়ার টিয়ার-১ পরীক্ষা আগামী এপ্রিলে পরীক্ষা হতে পারে। অবশ্য পরীক্ষার নির্দিষ্ট দিন এখনও ঘোষণা করা হয়নি।

কীভাবে আবেদন করতে হবে? 

১) স্টাফ সিলেকশন কমিশনের (এসএসসি) অফিসিয়াল ওয়েবসাইট https://ssc.nic.in/-তে যান। 

২) উপরের দিকে 'APPLY'-তে যান। 

৩) সেখানে 'Combined Graduate Level Examination, 2021'-তে যান।

৪) নিজেদের আবেদনপত্র পূরণ করুন। তারপর তা ‘Submit’ করুন।

উল্লেখ্য, আগামী বছরের ১ ফেব্রুয়ারি নিয়োগের বিজ্ঞপ্তি জারি করা হবে কম্বাইনড হাইয়ার সেকেন্ডারি লেভেল পরীক্ষার। আবেদন করতে পারবেন আগামী ৭ মার্চ পর্যন্ত। তারপর মে'তে হবে পরীক্ষা। নয়া বছরের ২২ মার্চ মাল্টি টাস্কিং (নন-টেকনিকাল) স্টাফ পদে নিয়োগের বিজ্ঞপ্তি জারি করবে কমিশন। আবেদন করতে পারবেন আগামী ৩০ এপ্রিল পর্যন্ত। তারপর জুনে হবে পরীক্ষা।

কর্মখালি খবর

Latest News

San Francisco Unicorns বনাম Washington Freedom ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল মোদী ৩.০-র বাজেটে করছাড়?পরিকাঠামোয় ছক্কা? কখন, কোথায় নির্মলার ভাষণ লাইভ দেখবেন? ষষ্ঠ বিদেশি নিয়ে মুখ খুললেন কুয়াদ্রাত,ইস্টবেঙ্গল কোচের পাখির চোখ এবার ISL শিরোপা ক্যামেরার সামনেই তিন নম্বর বউয়ের সঙ্গে যৌনতায় মজে আরমান! বর ও সতীনের পাশে পায়েল 'কাউকে জোর করে আটকে…', অর্পিতায় মজে স্নেহাশিস,যন্ত্রণায় কাতর প্রাক্তন স্ত্রী! ভারতকে দ্বিপাক্ষিক T20I সিরিজের কোনও প্রস্তাবই দেওয়া হয়নি- ভোল বদলে দাবি PCB-র শক্তিগড়ে মিলল ছাতা পড়া ল্যাংচা? 'ল্যাংচা হাব' -এর অন্দরে কোন ছবি দেখা গেল? 'বাবারা হার্টথ্রব হয় না?' ৬০০-র মঞ্চে কেন বললেন 'সোহাগ চাঁদ'-র অভিষেক?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.