বাংলা নিউজ > কর্মখালি > Intern record stipend: ইন্টার্নকে স্টাইপেন্ড ১৫ লাখ টাকা, তাক লাগাল মার্কিন সংস্থা

Intern record stipend: ইন্টার্নকে স্টাইপেন্ড ১৫ লাখ টাকা, তাক লাগাল মার্কিন সংস্থা

১৫ লক্ষ টাকা মাসিক স্টাইপেন্ড দিচ্ছে সিটাডেল এন্ড সিটাডেল সিকিউরিটিজ কোম্পানি (bloomberg)

ইন্টার্নরা শিখবে, কীভাবে গোপনে ব্যবসার প্ল্যানিং করতে হয় এবং মার্কেটিংয়ের মাধ্যমে তা সবার কাছে পৌঁছে দিতে হয়। এই কাজের জন্য ইন্টার্নরা প্রতি ঘন্টায় ১২০ মার্কিন ডলার পাবে, মাসে যার মূল্য হবে প্রায় ১৯,২০০ মার্কিন ডলার। ভারতীয় অর্থ মূল্যে যার পরিমাণ প্রায় ১৫.৮ লক্ষ টাকা।

সিটাডেল এন্ড সিটাডেল সিকিউরিটিজ-এর সিইও কেন গ্রিফিন ৬৯ হাজার জন আবেদনকারীর মধ্যে থেকে ১৪ জন ছাত্রকে ইন্টার্ন হিসাবে বাছাই করেছেন। সিটাডেল এন্ড সিটাডেল সিকিউরিটিজ সংস্থা তাদেরকে সঠিক ভাবে প্রস্তুত করতে চাইছে গণিত এবং কম্পিউটারের বিষয়ে, যাতে তারা পরবর্তী সময় সিটাডেল এন্ড সিটাডেল সিকিউরিটিজ সংস্থাটিকে বাজারের অন্যতম নামি কোম্পানি হিসেবে গড়ে তুলতে পারে। এর জন্য এই ১৪ জনকে হংকং-এর একটি পাঁচতারা হোটেলে রাখা হয়েছে।

প্রথম তিন দিন, শিক্ষার্থীরা ব্যবসায়ীদের ভূমিকা পালন করবে। পরবর্তী সময় তারা কোডিংয়ের কাজ করবে, নিউজ ফিড এবং ম্যাক্রো ডেটার সাহায্যে সিমুলেশন মডেল তৈরি করে একটি স্বয়ংক্রিয় কৌশল প্রস্তুত করবে। এই কাজটি চলবে প্রায় ১১ সপ্তাহ। এটির সাহায্যে ইন্টার্নরা শিখবে কীভাবে গোপনে ব্যবসার প্ল্যানিং করতে হয় এবং মার্কেটিং-এর মাধ্যমে তা সবার কাছে পৌঁছে দিতে হয়। এই কাজের জন্য ইন্টার্নরা প্রায় প্রতি ঘন্টায় ১২০ মার্কিন ডলার পাবে, মাসে যার মূল্য হবে প্রায় ১৯,২০০ মার্কিন ডলার। ভারতীয় অর্থ মূল্যে যার পরিমাণ প্রায় ১৫.৮ লক্ষ টাকা।

হিউম্যান রিসোর্সের দায়িত্বে থাকা সিটাডেলের ব্যবস্থাপনা পরিচালক ক্রিস্টিনা মার্টিনেজ একটি প্রতিবেদনে বলেন যে, ব্যতিক্রমী ছাত্রদের সংখ্যা সীমিত। আর আমরা যা কাজ করি তার জন্য তাদের আগে থেকে সনাক্ত করতে পারলে সংস্থার দ্রুত উন্নতি সম্ভব।

বিশ্বের ৩৪তম ধনী ব্যক্তি হলেন সিইও গ্রিফিন। বর্তমানে তার সম্পদের পরিমাণ প্রায় ৩৭ বিলিয়ন ডলার। তিনি বলেন যে, বিশ্বব্যাপী ব্যাঙ্ক এবং বিনিয়োগ সংস্থাগুলিতে গণিত এবং কোডিং জানা দক্ষ কর্মচারীর প্রয়োজন। গ্রিফিন বলেন যে, তার ফার্ম ট্রেডিং কৌশল তৈরি করে এবং ট্রেডিং প্রক্রিয়াটিকে স্বয়ংক্রিয় করার জন্য অ্যালগরিদম ব্যবহার করে। এই কাজের জন্য নামী বিশ্ববিদ্যালয় থেকে ইন্টার্নদের নেওয়া হয়। ইন্টার্নশিপের তিন মাসের মধ্যে শিক্ষার্থীদের দক্ষতার উপর মূল্যায়ন করা হয়। এই সময় ইন্টার্নদের শেখার ইচ্ছা, কাজের প্রতি আগ্রহ এবং সঠিক প্রশ্ন জিজ্ঞাসা করার ক্ষমতা রয়েছে কিনা লক্ষ্য রাখা হয়। এছাড়া আরও দেখা হয় যে তারা সহকর্মীদের সঙ্গে একসাথে কাজ করতে সক্ষম কিনা। নতুন পরিস্থিতির সঙ্গে তারা কত দ্রুত মানিয়ে নিতে পারছে, তাও গুরুত্ব সহকারে পর্যালোচনা করা হয়।

কর্মখালি খবর

Latest News

2025 IPL-এ কত জনকে রিটেন করা যাবে? স্যালারি ক্যাপ কি হবে?ঠিক হতে পারে মাসের শেষে ‘আমি রাজাকার’, সবথেকে ‘ঘৃণ্য’ শব্দই কীভাবে বাংলাদেশের পড়ুয়াদের স্লোগান হয়ে উঠল? শুভাশিসের সঙ্গে বিয়ের পিঁড়িতে মনামী? ৪০-এ এসে আইবুড়ো নাম ঘোচানোর তোড়জোর শুরু সুযোগ পেতে খারাপ ছেলে হতে হবে… রুতুরাজকে বাদ দেওয়ায় চটেছেন ভারতের প্রাক্তনী ২২ বছর আগের দুর্গাষ্টমীতে শুরু প্রেম, ২০ দিন আগে শেষবার একফ্রেমে যিশু-নীলাঞ্জনা! ২১ জুলাই কলকাতায় কোন কোন রাস্তায় গাড়ি ঘোরানো হবে? কোথায় পার্কিং নেই? রইল তালিকা মুখ্যমন্ত্রীর প্রশ্নের মুখে বিধায়ক সাবিত্রী মিত্র, একুশের সভায় নতুন কী মিলবে?‌ আম্বানিদের বিয়েতে নাচানাচি,চেন্নাই যাওয়ায়ই কাল! হাসপাতাল থেকে ঘরে ফিরলেন জাহ্নবী টেকনিক্যাল কমিটিকে অন্ধকারে রেখেই কোচ বাছাই, রেগে লাল বাইচুং, দিলেন ইস্তফা 'ও সব ছাড়...' বিয়ের পর শাখা পলা পরা নিয়ে যা বললেন দর্শনার শাশুড়ি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.