বাংলা নিউজ > কর্মখালি > WB Teachers' Job: শিক্ষক নিয়োগ: অতিরিক্ত পদ তৈরি রাজ্যের, স্বচ্ছতা বজায় রাখার আশ্বাস ব্রাত্যের
কর্মশিক্ষা এবং শারীরশিক্ষার শিক্ষক নিয়োগের ক্ষেত্রে অতিরিক্ত ১,৬০০ পদ তৈরির সিদ্ধান্ত নেওয়া হল রাজ্য মন্ত্রিসভার বৈঠকে। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

WB Teachers' Job: শিক্ষক নিয়োগ: অতিরিক্ত পদ তৈরি রাজ্যের, স্বচ্ছতা বজায় রাখার আশ্বাস ব্রাত্যের

  • WB Teachers' Job: ব্রাত্য বসু জানান, মেধা ও যোগ্যতার ভিত্তিতে নিয়োগ করবে স্কুল সার্ভিস কমিশন। চাকরিপ্রার্থীদের মেধা এবং যোগ্যতাকে অগ্রাধিকার দেওয়া হবে।

স্কুল সার্ভিস কমিশনের মাধ্যমে শিক্ষক নিয়োগের ক্ষেত্রে অতিরিক্ত পদ তৈরি করা হচ্ছে। এমনটাই জানালেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। তিনি জানান, রাজ্য মন্ত্রিসভার বৈঠকে কর্মশিক্ষা এবং শারীরশিক্ষার শিক্ষক নিয়োগের ক্ষেত্রে অতিরিক্ত ১,৬০০ পদ তৈরির সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

কী বললেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু?

১) শিক্ষামন্ত্রী: প্যানেলের ফলে মেধাতালিকায় যাঁরা ক্ষতিগ্রস্ত হয়েছিলেন, তাঁদের জন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে ৫,২৬১ টি পদ তৈরি করা হয়েছে। ২০১৬ সালে সেই পরীক্ষা হয়েছিল। প্যানেলের মেয়াদ বাড়িয়ে চলতি বছরের ৩১ ডিসেম্বর পর্যন্ত করা হয়েছে।

আরও পড়ুন: WB Teacher's Recruitment 2022: আবারও বাংলায় হতে চলেছে শিক্ষক নিয়োগ, কবে প্রকাশিত হবে বিজ্ঞপ্তি? জানাল SSC

২) শিক্ষামন্ত্রী: মুখ্যমন্ত্রীর নির্দেশে শারীরশিক্ষা এবং কর্মশিক্ষার জন্য অতিরিক্ত পদ তৈরি করা হয়েছে। বৃহস্পতিবার মন্ত্রিসভার বৈঠকে ১,৬০০ টি অতিরিক্ত পদ তৈরি করার বিষয়ে আলোচনা করা হয়েছে। কর্মশিক্ষার জন্য তৈরি করা হয়েছে ৭৫০ টি অতিরিক্ত পদ। শারীরশিক্ষার ক্ষেত্রে সেই সংখ্যাটা হল ৮৫০।

৩) শিক্ষামন্ত্রী: অতীতে কোনও ভুলত্রুটি থাকলে সংশোধন করা হবে। মেধা ও যোগ্যতার ভিত্তিতে নিয়োগ করবে স্কুল সার্ভিস কমিশন। চাকরিপ্রার্থীদের মেধা এবং যোগ্যতাকে অগ্রাধিকার দেওয়া হবে। যোগ থাকবে না রাজনীতির। কোনও আন্দোলনের যোগ থাকবে না।

৪) শিক্ষামন্ত্রী: স্কুল সার্ভিস কমিশনের নির্দেশ মেনে নিয়োগ করা হবে।

 

বন্ধ করুন