বাংলা নিউজ > কর্মখালি > WB Teachers' Job: শিক্ষক নিয়োগ: অতিরিক্ত পদ তৈরি রাজ্যের, স্বচ্ছতা বজায় রাখার আশ্বাস ব্রাত্যের

WB Teachers' Job: শিক্ষক নিয়োগ: অতিরিক্ত পদ তৈরি রাজ্যের, স্বচ্ছতা বজায় রাখার আশ্বাস ব্রাত্যের

কর্মশিক্ষা এবং শারীরশিক্ষার শিক্ষক নিয়োগের ক্ষেত্রে অতিরিক্ত ১,৬০০ পদ তৈরির সিদ্ধান্ত নেওয়া হল রাজ্য মন্ত্রিসভার বৈঠকে। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

WB Teachers' Job: ব্রাত্য বসু জানান, মেধা ও যোগ্যতার ভিত্তিতে নিয়োগ করবে স্কুল সার্ভিস কমিশন। চাকরিপ্রার্থীদের মেধা এবং যোগ্যতাকে অগ্রাধিকার দেওয়া হবে।

স্কুল সার্ভিস কমিশনের মাধ্যমে শিক্ষক নিয়োগের ক্ষেত্রে অতিরিক্ত পদ তৈরি করা হচ্ছে। এমনটাই জানালেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। তিনি জানান, রাজ্য মন্ত্রিসভার বৈঠকে কর্মশিক্ষা এবং শারীরশিক্ষার শিক্ষক নিয়োগের ক্ষেত্রে অতিরিক্ত ১,৬০০ পদ তৈরির সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

কী বললেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু?

১) শিক্ষামন্ত্রী: প্যানেলের ফলে মেধাতালিকায় যাঁরা ক্ষতিগ্রস্ত হয়েছিলেন, তাঁদের জন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে ৫,২৬১ টি পদ তৈরি করা হয়েছে। ২০১৬ সালে সেই পরীক্ষা হয়েছিল। প্যানেলের মেয়াদ বাড়িয়ে চলতি বছরের ৩১ ডিসেম্বর পর্যন্ত করা হয়েছে।

আরও পড়ুন: WB Teacher's Recruitment 2022: আবারও বাংলায় হতে চলেছে শিক্ষক নিয়োগ, কবে প্রকাশিত হবে বিজ্ঞপ্তি? জানাল SSC

২) শিক্ষামন্ত্রী: মুখ্যমন্ত্রীর নির্দেশে শারীরশিক্ষা এবং কর্মশিক্ষার জন্য অতিরিক্ত পদ তৈরি করা হয়েছে। বৃহস্পতিবার মন্ত্রিসভার বৈঠকে ১,৬০০ টি অতিরিক্ত পদ তৈরি করার বিষয়ে আলোচনা করা হয়েছে। কর্মশিক্ষার জন্য তৈরি করা হয়েছে ৭৫০ টি অতিরিক্ত পদ। শারীরশিক্ষার ক্ষেত্রে সেই সংখ্যাটা হল ৮৫০।

৩) শিক্ষামন্ত্রী: অতীতে কোনও ভুলত্রুটি থাকলে সংশোধন করা হবে। মেধা ও যোগ্যতার ভিত্তিতে নিয়োগ করবে স্কুল সার্ভিস কমিশন। চাকরিপ্রার্থীদের মেধা এবং যোগ্যতাকে অগ্রাধিকার দেওয়া হবে। যোগ থাকবে না রাজনীতির। কোনও আন্দোলনের যোগ থাকবে না।

৪) শিক্ষামন্ত্রী: স্কুল সার্ভিস কমিশনের নির্দেশ মেনে নিয়োগ করা হবে।

 

কর্মখালি খবর

Latest News

প্লাস্টিক জমিয়ে বিক্রির ব্যবস্থা করতে অ্যাপ আনার পরিকল্পনা দূষণ পর্ষদের ১২ ক্লাস পাস করলেই মাসে ৬০০০, গ্র্যাজুয়েটদের জন্য ১০০০০, মহারাষ্ট্রে বড় ঘোষণা গৃহবধূর স্বামীকে শিকলে বেঁধে মারধর, নির্মম ঘটনা সোনারপুরে, পদক্ষেপ লাভলির গরুকে বাঁচাতে গিয়ে উল্টে গেল এসইউভি গাড়ি, মৃত্যু একই পরিবারের ৩ জনের, আহত ৯ নায়িকা বদলই কাল হল! রুকমা আসতেই বন্ধ হচ্ছে তুমি আশেপাশে থাকলে,রোহন বলছেন… কাল ১৮ জুলাই এই রেডিক্সদের জন্য খুব শুভ হবে, সন্ধ্যা পর্যন্ত অর্থ উপার্জন হবে মোদীকে অবজ্ঞা? 'সবকা সাথ' স্লোগান বদলালেন শুভেন্দু,নিদান সংখ্যালঘু মোর্চা বন্ধের হাতির মল দিয়ে তৈরি তাল হাত দিয়ে ভেঙে কাগজ তৈরি করলেন অনুরাগের ছোঁয়ার দিব্যজ্যোতি ভারতীয়দের মধ্যে কত শতাংশ তিনবেলা পেট ভরে খাবার পান, জানেন? সংখ্যাটা উদ্বেগের CM যোগীর সঙ্গে সংঘাত উপমুখ্যমন্ত্রী কেশবের? ‘ক্ষমতার লড়াই’-খোঁচা অখিলেশের

T20 WC 2024

T20 WC 2024 Final: পুরো ব্ল্যাঙ্ক হয়ে গিয়েছিলাম: কোন মুহূর্তের কথা বললেন রোহিত ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.