বাংলা নিউজ > কর্মখালি > WB Teacher's Recruitment 2022: আবারও বাংলায় হতে চলেছে শিক্ষক নিয়োগ, কবে প্রকাশিত হবে বিজ্ঞপ্তি? জানাল SSC
আবারও বাংলায় হতে চলেছে শিক্ষক নিয়োগ, ৬ বছর পর প্রকাশিত হচ্ছে বিজ্ঞপ্তি। (ছবিটি প্রতীকী, সৌজন্যে পিটিআই)
আবারও বাংলায় হতে চলেছে শিক্ষক নিয়োগ, ৬ বছর পর প্রকাশিত হচ্ছে বিজ্ঞপ্তি। (ছবিটি প্রতীকী, সৌজন্যে পিটিআই)

WB Teacher's Recruitment 2022: আবারও বাংলায় হতে চলেছে শিক্ষক নিয়োগ, কবে প্রকাশিত হবে বিজ্ঞপ্তি? জানাল SSC

  • WB Teacher's Recruitment 2022: শেষ হতে চলেছে দীর্ঘ প্রতীক্ষা। ফের শিক্ষক নিয়োগের প্রক্রিয়া শুরু হচ্ছে পশ্চিমবঙ্গে। মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক স্কুলে সহকারী শিক্ষক নিয়োগ করা হবে। সেইসঙ্গে জুনিয়র হাইস্কুল, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক স্কুলে প্রধান শিক্ষক পদে নিয়োগের ঘোষণা করল স্কুল সার্ভিস কমিশন।

আবার পশ্চিমবঙ্গের মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক স্কুলে সহকারী শিক্ষক পদে নিয়োগ হতে চলেছে। শীঘ্রই নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হবে। নিয়োগ হবে প্রধান শিক্ষক পদেও। এমনই জানাল স্কুল সার্ভিস কমিশন (এসএসসি)। তার ফলে ছ'বছর পর রাজ্যে ফের মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক স্কুলে শিক্ষক নিয়োগের প্রক্রিয়া শুরু হতে চলেছে।

মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক স্কুলে সহকারী শিক্ষক নিয়োগ (WB Teachers' Job 2022)

২০১৬ সালে শেষবার মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক স্তরে শিক্ষক পদে নিয়োগ হয়েছিল। কিন্তু দুর্নীতির জটে দীর্ঘদিন ধরে থমকে ছিল নিয়োগ প্রক্রিয়া। অবশেষে রাজ্য সরকারের সবুজ সংকেত পেয়ে বৃহস্পতিবার কমিশনের তরফে জানানো হয়েছে, মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক স্কুলে সহকারি শিক্ষক নিয়োগের জন্য শীঘ্রই বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। কবে থেকে আবেদন প্রক্রিয়া শুরু হবে, কতদিন আবেদন প্রক্রিয়া চলবে, আবেদন ফি, কীভাবে আবেদন করতে হবে, লিখিত পরীক্ষার দিন, কাউন্সেলিং প্রক্রিয়া এবং সম্ভাব্য শূন্যপদের সংখ্যার বিষয়টি বিজ্ঞপ্তিতে উল্লেখ করা থাকবে।

জুনিয়র হাইস্কুল, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক স্কুলে প্রধান শিক্ষক পদে নিয়োগ (WB Teacher's Recruitment 2022)

শুধু মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক স্কুলে সহকারী শিক্ষক নয়, বৃহস্পতিবার জুনিয়র হাইস্কুল, মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক স্কুলে প্রধান শিক্ষক পদে নিয়োগের বিজ্ঞপ্তি জারি করেছে কমিশন। নিয়োগ সংক্রান্ত যাবতীয় তথ্য (কবে থেকে আবেদন প্রক্রিয়া শুরু হবে, কতদিন আবেদন প্রক্রিয়া চলবে, আবেদন ফি, কীভাবে আবেদন করতে হবে, লিখিত পরীক্ষার দিন, কাউন্সেলিং প্রক্রিয়া এবং সম্ভাব্য শূন্যপদের সংখ্যা) শীঘ্রই প্রকাশ করা হবে বলে জানানো হয়েছে।

বন্ধ করুন