বাংলা নিউজ > ক্রিকেট > SMAT 2023 Record: মুস্তাক আলির ফাইনালে ১১৩ রান করে ইতিহাস SRH তারকার, আগে সেমিতেও কেউ করেননি শতরান

SMAT 2023 Record: মুস্তাক আলির ফাইনালে ১১৩ রান করে ইতিহাস SRH তারকার, আগে সেমিতেও কেউ করেননি শতরান

আনমোলপ্রীত সিং। (ছবি সৌজন্যে জিয়ো সিনেমা)

সৈয়দ মুস্তাক আলি ট্রফির ফাইনালে ৬১ বলে ১১৩ রান করলেন আনমোলপ্রীত সিং। বরোদার বিরুদ্ধে দুর্দান্ত ইনিংস খেলে ইতিহাস গড়েন পঞ্জাবের ব্যাটার। দুর্দান্ত খেলেন মুম্বই ইন্ডিয়ান্সের নেহাল ওয়াধেরাও। তিনি ২৭ বলে অপরাজিত ৬১ রান করেন।

ইতিহাস গড়লেন পঞ্জাবের ক্রিকেটার আনমোলপ্রীত সিং। প্রথম ব্যাটার হিসেবে সৈয়দ মুস্তাক আলি ট্রফির সেমিফাইনাল বা ফাইনালে শতরান হাঁকালেন তিনি। সোমবার মোহালিতে বরোদার বিরুদ্ধে ভারতের ঘরোয়া টি-টোয়েন্টি লিগের ফাইনালে ৬১ বলে ১১৩ রান করেন। শতরান হাঁকান মাত্র ৫৮ বলে। যিনি আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদ। তাছাড়াও পঞ্জাবের হয়ে বিধ্বংসী ইনিংস খেলেন মুম্বই ইন্ডিয়ান্সের উঠতি তারকা নেহাল ওয়াধেরা। মাত্র ২৭ বলে অপরাজিত ৬১ রান করেন। স্ট্রাইক রেট ছিল ২২৫.৯২। অন্যদিকে, কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) খেলোয়াড় তথা পঞ্জাবের অধিনায়ক ২৩ বলে ৩২ রান করেন।

অথচ সোমবার ফাইনালে পঞ্জাবের শুরুটা একেবারেই ভালো হয়নি। প্রথম বলেই আউট হয়ে যান পঞ্জাবের তারকা ক্রিকেটার অভিষেক শর্মা। তাঁকে আউট করেন সোয়েব সোপারিয়া। সেই ধাক্কা সামলে ওঠার আগেই ড্রেসিংরুমে ফিরে যান প্রভসিমরন সিং। সাত বলে নয় রান করেন তিনি। সেইসময় পঞ্জাবের স্কোর ছিল ৩.২ ওভারে দুই উইকেটে ১৮ রান। তারপর পঞ্জাবের ইনিংসে হাল ধরেন আনমোলপ্রীত এবং মনদীপ। ইনিংস সামলানোর পাশাপাশি রানের গতিও বাড়াতে থাকেন। দু'জনের জুটিতে ৪১ বলে ৬২ রান ওঠে। 

তবে পঞ্জাবের রানের গতি আসলে বৃদ্ধি পায় চতুর্থ উইকেটের জুটিতে। ১০.১ ওভারে মনদীপ আউট হওয়ার পর ক্রিজে আসেন নেহাল। মাত্র ৫৮ বলে আনমোল এবং নেহাল ১৩৮ রান যোগ করেন। তাঁদের জুটিতে ১২ তম ওভারের শেষ বলে ১০০ রান পার করে ফেলে পঞ্জাব। আর ১৯ তম ওভারের শেষ বলে পঞ্জাবের স্কোর দাঁড়ায় তিন উইকেটে ২০২ রান। শেষপর্যন্ত নির্ধারিত ২০ ওভারে চার উইকেটে ২২৩ রান তোলে পঞ্জাব।

আরও পড়ুন: Rinku Singh in SMAT 2023: শেষ ১২ বলে ৩৯ রান! রিঙ্কুর হাতে বেধড়ক মার খেলেন ভারতীয় তারকা, করলেন অপরাজিত ৭৭

তারইমধ্যে ৫৮ বলে শতরান পূরণ করেন আনমোলপ্রীত। সেইসঙ্গে গড়ে ফেলেন ইতিহাস। ততক্ষণে ১০টি চার এবং চারটি ছক্কা হাঁকিয়ে ফেলেছেন তিনি। শেষপর্যন্ত ১৯.৫ ওভারে যখন তিনি আউট হন, তখন আনমোলপ্রীতের স্কোর দাঁড়ায় ১১৩ রান (৬১ বল)। ১০টি চার এবং ছ'টি ছক্কা মারেন। স্ট্রাইক রেট ছিল ১৮৫.২৪। অন্যদিকে ৬১ রানে অপরাজিত থাকেন নেহাল। তাঁর ইনিংস সাজানো ছিল ছ'টি চার এবং চারটি ছক্কায়। ২৩ বলে পূরণ করেন অর্ধশতরান।

আরও পড়ুন: Syed Mushtaq Ali Trophy: জন্টি নন, শূন্যে উড়ে ক্রুণাল পান্ডিয়াকে রান-আউট করলেন অজিঙ্কা রাহানে- ভিডিয়ো

ক্রিকেট খবর

Latest News

San Francisco Unicorns বনাম Washington Freedom ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল মোদী ৩.০-র বাজেটে করছাড়?পরিকাঠামোয় ছক্কা? কখন, কোথায় নির্মলার ভাষণ লাইভ দেখবেন? ষষ্ঠ বিদেশি নিয়ে মুখ খুললেন কুয়াদ্রাত,ইস্টবেঙ্গল কোচের পাখির চোখ এবার ISL শিরোপা ক্যামেরার সামনেই তিন নম্বর বউয়ের সঙ্গে যৌনতায় মজে আরমান! বর ও সতীনের পাশে পায়েল 'কাউকে জোর করে আটকে…', অর্পিতায় মজে স্নেহাশিস,যন্ত্রণায় কাতর প্রাক্তন স্ত্রী! ভারতকে দ্বিপাক্ষিক T20I সিরিজের কোনও প্রস্তাবই দেওয়া হয়নি- ভোল বদলে দাবি PCB-র শক্তিগড়ে মিলল ছাতা পড়া ল্যাংচা? 'ল্যাংচা হাব' -এর অন্দরে কোন ছবি দেখা গেল? 'বাবারা হার্টথ্রব হয় না?' ৬০০-র মঞ্চে কেন বললেন 'সোহাগ চাঁদ'-র অভিষেক?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.